১০০ টাকার কমে কোন নেটওয়ার্ক দিচ্ছে সবথেকে বেশি সুবিধা? দেখুন তালিকা

ভারতীয় টেলিকম বাজারে সংস্থাগুলির নিজেদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতায় গ্রাহকদের মধ্যে বর্তমানে এমনই পরিস্থিতির সৃষ্টি হয়েছে যে, সিদ্ধান্ত নেওয়া দায় হয়ে পড়েছে ‘কাকে ছেড়ে কাকে ধরি!’ মোটের উপর দেখা যাচ্ছে প্রতিটি টেলিকম সংস্থায় কমবেশি অফার দিয়ে চলেছে তাদের গ্রাহকদের। তবে বিচার করে দেখা দরকার সাধারণ নিম্নবিত্তদের জন্য কোন টেলিকম সংস্থা একটু বেশি ভাবেন। ১০০ টাকার মধ্যে কারা গ্রাহকদের বেশি অফার দিচ্ছে।

jio outgoing calls are not free here is how you can still call without any cost

Jio

রিলায়েন্স জিওর স্মার্টফোন গ্রাহকদের জন্য ১০০ টাকার নিচে কোনরকম রিচার্জ নেই। স্মার্টফোনের জন্য তাদের সর্বনিম্ন রিচার্জ হল ১২৯ টাকা।

১০০ টাকার নিচে জিওর যে দুটি রিচার্জ রয়েছে তা কেবলমাত্র জিও ফোনের জন্য। একটি হল ৭৫ টাকা, যাতে গ্রাহকরা ২৮ দিনের ভ্যালিডিটির সাথে আনলিমিটেড জিও টু জিও কল, অন্য নেটওয়ার্কে ৫০০ মিনিট কলের সুবিধা পান। সাথে থাকে প্রতিদিন ০.১ এমবি করে ইন্টারনেট। ১০০ টাকার নিচে জিও ফোনের দ্বিতীয় রিচার্জটি হলো ৯৯ টাকা। যাতে করে গ্রাহকরা কেবলমাত্র জিও টু জিও আনলিমিটেড কল করার সুবিধা পান আর প্রতিদিন ৫০০ এমবি ইন্টারনেটের সুবিধা রয়েছে।

আরও পড়ুন  Jio র ইন্টারনেট স্পিড ৩ গুণ বাড়িয়ে নিন সেটিং বদল করেই

all-you-need-to-know-about-vodafones-new-tarrif-plan

Vodafone

১০০ টাকার নিচে ভোডাফোনের যে সমস্ত রিচার্জগুলি রয়েছে সেগুলি হল ১৯ টাকা, ৪৮ টাকা, ৭৯ টাকা ও ৯৯ টাকা।

১৯ টাকার রিচার্জে গ্রাহকরা দুদিনের জন্য আনলিমিটেড কলের সুবিধা পান যে কোন নেটওয়ার্কে।

৪৯ টাকা : রিচার্জে গ্রাহকরা পাবেন ৩৮ টাকা টকটাইম, প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা করে লোকাল ও এসটিডি কল, ১০০ এমবি ইন্টারনেট, ভ্যালিডিটি ২৮ দিন।

৭৯ টাকা : ৭৯ টাকায় ৬৪ টাকা টকটাইম পাওয়া যায়, যার ভ্যালিডিটি ২৮ দিন। কল চার্জ প্রতি সেকেন্ডে ১ পয়সা করে। সাথে রয়েছে ২০০ এমবি ইন্টারনেট।

৯৯ টাকা : ৯৯ টাকার রিচার্জে গ্রাহকরা পাবেন ১৮ দিনের জন্য যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা। ১ জিবি ইন্টারনেট ও ১০০ টি লোকাল এসটিডি এসএমএসের সুবিধা।

all-you-need-to-know-about-airtel-wifi-calling

Airtel

১৯ টাকা :  রিচার্জে গ্রাহকরা দুদিনের জন্য আনলিমিটেড কলেজ সুবিধা পান যে কোন নেটওয়ার্কে।

৪৫ টাকা : এই রিচার্জেরর সাথে কোন রকম টকটাইম দেওয়া হচ্ছে না। রিচার্জে গ্রাহকরা কেবল ২৮ দিনের জন্য ভ্যালিডিটি পাবেন।

৪৯ টাকা : ৪৯ টাকার রিচার্জে গ্রাহকরা পাবেন ৩৮.২৫ টাকা টকটাইম। প্রতি মিনিটে ১.৫ টাকা করে লোকাল ও এসটিডি কল, ১০০ এমবি ইন্টারনেট, ভ্যালিডিটি ২৮ দিন।

আরও পড়ুন  ১০০০ মিনিট নয়, কথা বলুন যতখুশি, Jio-কে টেক্কা দিয়ে Airtel-এর নতুন প্ল্যান

৭৯ টাকা : ৭৮ টাকায় ৬৪ টাকার টকটাইম পাওয়া যায়, যার ভ্যালিডিটি ২৮ দিন। কল চার্জ প্রতি মিনিটে ৬০ পয়সা করে। সাথে রয়েছে ২০০ এমবি ইন্টারনেট।

৯৯ টাকা : ৯৯ টাকার রিচার্জে গ্রাহকরা পাবেন ১৮ দিনের জন্য যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা। ১ জিবি ইন্টারনেট ও ১০০ টি লোকাল ও এসটিডি এসএমএসের সুবিধা।

অন্য নেটওয়ার্কের থেকে বেশি সুবিধা দিচ্ছে BSNL, দেখে নিন প্ল্যান

BSNL

১০০ টাকার মধ্যে বিএসএনএলের রয়েছে একগুচ্ছ প্ল্যান।এছাড়াও রয়েছে তাদের স্বাধীনভাবে রিচার্জ করার স্বাধীনতা। তবে অবশ্যই সিমের ভ্যালিডিটি রাখতে হবে আলাদা করে।

৯ টাকা : একদিনের জন্য আনলিমিটেড কলের সাথে ১০০ এমবি ইন্টারনেট ও ১০০ টি এসএমএসের সুবিধা পাবেন।

আরও পড়ুন অন্য নেটওয়ার্কের থেকে বেশি সুবিধা দিচ্ছে BSNL, দেখে নিন প্ল্যান

১৯ টাকা : এই ছোট রিচার্জে আপনি ৩০ দিনের জন্য যে কোন নেটওয়ার্কে ২০ পয়সা করে কল করার সুযোগ পাবেন। উল্লেখ্য এই রিচার্জটিতে অনেক সার্কেলে ৯০ দিন পর্যন্ত ভ্যালিডিটি দিচ্ছে।

২২ টাকা : ২২ টাকার রিচার্জে আপনি ৯০ দিনের জন্য যে কোন নেটওয়ার্কে ৩০ পয়সা করে কল করার সুযোগ পাবেন।

৩৯ টাকা : যেকোনো নেটওয়ার্কে ১০ দিনের জন্য আনলিমিটেড কল ফ্রি।

৬১ টাকা : বিএসএনএলের ৬১ টাকার প্ল্যানে আনলিমিটেড ভয়েস কলিংয়ের সাথে ২ জিবি ডেটা দেয়। এছাড়াও এই প্ল্যানে মোট ৫০০ এসএমএস পাওয়া যায়। প্ল্যানটির ভ্যালিডিটি ১৫ দিন।

৭৪ টাকা : ৭৪ টাকা রিচার্জ করলেই গ্রাহকরা পাবেন ছয় মাসের ভ্যালিডিটি।

৮৯ টাকা : ৮৯ টাকার প্ল্যানেরও ভ্যালিডিটি ১৫ দিন। তবে এখানে মোট ১০ জিবি ইন্টারনেট ডেটা দেওয়া হবে। এর সাথে আনলিমিটেড ভয়েস কল ও ৫০০ এসএমএসের সুবিধা আছে।

আরও পড়ুন এক রিচার্জেই সব ফ্রী, Jio-কে টেক্কা দিয়ে নতুন প্ল্যান আনলো BSNL

৯৮ টাকা : এই রিচার্জে আপনি পাবেন ২৪ দিনের ভ্যালিডিটি, যাতে রয়েছে প্রতিদিন ২ জিবি করে ইন্টারনেটের সুবিধা।

৯৯ টাকা : বিএসএনএলের এই প্ল্যানের ভ্যালিডিটি ২৪ দিন। যদিও অন্যান্য প্ল্যানের মতো এখানে ডেটা ও এসএমএসের সুবিধা পাওয়া যাবে না। তবে আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধার পাশাপাশি কলারটোনের ফায়দা ওঠানো যাবে।