অভিনয় কী ছেড়েই দিলেন লীনা গাঙ্গুলীর বৌমা, ‘শ্রীময়ী’র অঙ্কিতা দিলেন জবাব

লীনা গাঙ্গুলীর একটাও সিরিয়ালে নেই তার বৌমা, অভিনয় কেন ছেড়ে দিলেন শ্রীময়ীর অঙ্কিতা

টেলিভিশন (Bengali Telivision) ইন্ডাস্ট্রিতে লীনা গাঙ্গুলী (Leena Ganguly) নামটা খুবই পরিচিত। তাকে ছাড়া বাংলা সিরিয়ালের (Bengali Mega Serial) কথা ভাবাও যায় না। তিনি তার লেখনী দিয়ে সমৃদ্ধ করে তুলেছেন ইন্ডাস্ট্রিকে। বছরের পর বছর ধরে একের পর এক সিরিয়াল হিট দিয়ে চলেছেন লীনা গাঙ্গুলী। তিনি তার সিরিয়ালে অনেক নতুনদের সুযোগ দিয়েছেন। তাদের মধ্যে অন্যতম ছিলেন অভিনেত্রী দেবলীনা মুখার্জি (Debolina Mukherjee)।

দেবলীনা ‘শ্রীময়ী’, ‘ফাগুন বউ’সহ বেশ কিছু ধারাবাহিকে অভিনয় করেছেন। বিশেষত ‘শ্রীময়ী’ ধারাবাহিকে ইন্দ্রানী হালদারের বৌমা হিসেবে তার অভিনয় দর্শকদের মন ছুঁয়ে গিয়েছিল। ধারাবাহিকে তার চরিত্রটির নাম ছিল অঙ্কিতা। অঙ্কিতা যেভাবে প্রতি মুহূর্তে শ্বশুরবাড়ির বিরুদ্ধে গিয়ে শাশুড়ির পাশে দাঁড়িয়েছিল তা সচরাচর শাশুড়ি-বৌমার সম্পর্কের মধ্যে দেখা যায় না।

লীনা গাঙ্গুলী এমনই এক বলিষ্ঠ চরিত্র দিয়েছিলেন দেবলীনাকে। অনেকেই হয়তো জানেন বা জানেন না, দেবলীনা লীনা গাঙ্গুলীরই ছেলের বউ। লীনা গাঙ্গুলীর বৌমা ‘শ্রীময়ী’ এর আগে ‘জীওন কাঠি’, ‘ফাগুন বউ’ সিরিয়ালে অভিনয় করেছিলেন। ‘ফাগুন বউ’ ধারাবাহিকের বিবি চরিত্রটির জন্য অনেক প্রশংসাও পেয়েছিলেন তিনি। তবে ইদানিং তাকে আর ধারাবাহিকে অভিনয় করতে দেখা যাচ্ছে না।

‘শ্রীময়ী’র পর আর পর্দায় ফেরেননি দেবলীনা। অথচ লীনা গাঙ্গুলী একের পর এক ধারাবাহিকের গল্প লিখেছেন। সেই গল্পগুলিকে কেন্দ্র করে নতুন নতুন ধারাবাহিকও এসেছে। কিন্তু তার বৌমাকে আর একটি সিরিয়ালেও দেখা যাচ্ছে না এখন। লীনা গাঙ্গুলীর বৌমা তবে কি অভিনয় ছেড়ে দিলেন? আসলে অভিনয় ছেড়ে দেবলীনা এখন এক নতুন দায়িত্ব সামলাচ্ছেন।

আপাতত লীনা গঙ্গোপাধ্যায়ের প্রোডাকশন হাউস ম্যাজিক মোমেন্টসের দায়িত্ব সামলাচ্ছেন দেবলীনা। এই কাজের জন্য তাকে মুম্বাইতে থাকতে হচ্ছে। তাই তিনি এখন অভিনয়ের দিকে মন দিতে পারছেন না। বেশিরভাগ সময়টাই তাকে মুম্বাইতে কাটাতে হয়। একইসঙ্গে অভিনয় আর প্রোডাকশন হাউজ সামলানোটা বেশ চাপের। অভিনয় থেকে বিরতি নিয়ে দেবলীনা তাই এখন প্রোডাকশন সামলাচ্ছেন।

‌২০১২ সালে লীনা গঙ্গোপাধ্যায়ের ছেলে অর্ক গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেবলীনার বিয়ে হয়। বেশ দেরিতেই তিনি অভিনয়ে প্রবেশ করেন। তার আগে তিনি লীনা গাঙ্গুলীর প্রোডাকশন হাউসের কাজকর্ম দেখতেন। অভিনয় করে তিনি যে ভালবাসা পেয়েছেন তা কিছু কম নয়। সিরিয়ালে তার চরিত্রগুলি পার্শ্বচরিত্র হলেও তিনি বরাবর গুরুত্বপূর্ণ চরিত্রই পেয়েছেন। ভবিষ্যতে তাই সময় সুযোগ পেলে তিনি আবারও অভিনয়ে ফিরতে চান।