কোথায় হারিয়ে গেল 3 Idiots-এর চতুর, ১২ বছরে কতটা বদলেছে ‘সাইলেন্সার’

‘৩ ইডিয়টস’র চতুর আজও সমান জনপ্রিয়, বলিউড থেকে কোথায় হারিয়ে গেল সাইলেন্সর

৩ ইডিয়টস (3 Idiots), রিমেক ছবির ভিড়ে বলিউডের অন্যতম উল্লেখযোগ্য কাল্ট ছবি যা। আমির খান, আর মাধবন, শরমন যোশি, করিনা কাপুর আর বোমান ইরানিদের মাঝে এই ছবিতে আরও একজনের অভিনয় নজর কেড়েছিল। তিনি হলেন ওমি বৈদ্য (Omi Vaidya)। ছবির উগান্ডাফেরত কলেজ পড়ুয়া চতুর রামালিঙ্গমকে নিশ্চয়ই ভুলে যাননি? অত বড় নাম মনে না থাকলেও ‘সাইলেন্সর’ বললেই একডাকে চিনে নেবেন সকলে।

এই ছবির অন্যতম কমেডি চরিত্র চতুরের ভূমিকায় ওমি বৈদ্যর অভিনয় কার্যত তাকে রাতারাতি বলিউডে খ্যাতি এনে দেয়। কিন্তু মাত্র হাতে গোনা কিছু ছবিতে অভিনয় করেই বলিউড থেকে কোথায় যেন নিখোঁজ হয়ে যান তিনি। ২০০৭ এর ‘৩ ইডিয়টস’ এর পর ২০১১ তে অজয় দেবগন, ইমরান হাসমির ‘দিল তো বাচ্চা হ্যায় জি’তে তাকে অভিনয় করতে দেখা যায়।

OMI VAIDYA

‘দেশি বয়েজ’, ‘জোড়ি ব্রেকার্স’, ‘প্লেয়ারস’, ‘মেট্রো পার্ক’, ‘ব্ল্যাকমেল’, ‘মিরর গেম’, তার হাতে বলিউডের বিভিন্ন ছবির সুযোগ ছিল প্রচুর। পার্শ্বচরিত্র হলেও বারবার নজর কেড়েছেন ওমি। কিন্তু এখন আর তাকে কোনও ছবিতে অভিনয় করতে দেখা যায় না।

OMI VAIDYA

ওমি বৈদ্যকে শেষবার ২০১৮ সালে সিনেমার পর্দায় অভিনয় করতে দেখা গিয়েছিল। তারপর থেকেই বলিউড থেকে কার্যত তিনি নিখোঁজ। অবশ্য ইনস্টাগ্রামে প্রচুর শর্ট ভিডিও ক্লিপিংস শেয়ার করেন অভিনেতা। এভাবেই ভক্তদের সঙ্গে সংযোগ বজায় রেখে চলছেন তিনি। এখন বলিউড থেকে দূরে, ভারতবর্ষ থেকে অনেক দূরে আমেরিকাতে স্ত্রী এবং দুই সন্তানকে নিয়ে বসবাস করছেন ওমি।

OMI VAIDYA

তবে বলিউড থেকে সরে গেলেও অভিনয়ের টানে হলিউডে পা রেখেছেন তিনি। ইতিমধ্যেই ‘দ্য অফিস’ নামের বিখ্যাত আমেরিকান ধারাবাহিকের দুটি এপিসোডে তিনি অভিনয় করেছেন। ‘আরেস্টেড ডেভেলপমেন্ট’, ‘বোন সিরিজ’ এও তার দেখা মিলেছে। তবে চতুর চরিত্রটির মত আর কোনও ভালো চরিত্র তিনি তার কেরিয়ারে পাননি বলেই দাবি করেন। আজও কোনও সিনেমার স্ক্রিপ্ট পড়ার সময় চরিত্রটি মনের মতো না হলে চতুরের কথা মনে পড়ে যায় তার।

OMI VAIDYA

 

সম্প্রতি ‘ব্রাউন নেশন’ নামের একটি ইন্দো-আমেরিকান সিরিজে তিনি অভিনয় করেছেন। তবে তার ভারতীয় অনুরাগীদের জন্য রয়েছে সুখবর। এবার ফের ভারতীয় সিনেমার টানে আবার ফিরছেন ওমি বৈদ্য। তার হাতে রয়েছে একটি মারাঠি ছবি পরিচালনার কাজ। পুণে এবং মহারাষ্ট্রের এলাকাজুড়ে শুটিং চলবে। সেই কাজ নিয়ে দারুণ ব্যস্ত ওমি।