ঔরঙ্গজেব না চেঙ্গিজ খাঁ? সেইফ-করিনার দ্বিতীয় পু্ত্রের নাম কী হবে

What will Kareena Kapoor and Saif Ali Khan name second baby

সেইফ আলী খান (Saif Ali Khan) এবং কারিনা কাপুরের (Kareena Kapoor Khan) প্রথম সন্তান অর্থাৎ তৈমুরের (Taimur Ali Khan) নাম নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল যা এখনো পর্যন্ত অব্যাহত। এমনকি সদ্যোজাত শিশুকে অভিশাপ দিতেও পিছপা হননি অনেকে। তার নামটা যেন তার পরিচয় হয়ে উঠেছিল। অনেকে প্রশ্ন ছিল দেশ আক্রমণ কারী অত্যাচারী রাজার নামে কেন নিজের সন্তানের নামকরণ করেছেন নবাব দম্পতি। অবশ্য স্বাভাবিকভাবেই তাদের পক্ষেও দাঁড়িয়েছেন অনেকেই।

এবার দ্বিতীয় বার আবারও পুত্রসন্তানের মা হলেন করিনা কাপুর খান। এবার তাদের সন্তানের কি নাম হবে। ইতিমধ্যেই এই বিষয়ে প্রবল জল্পনা সৃষ্টি হয়েছে নেটিজেনদের মধ্যে। জানা যায়, তৈমুরের জন্মের সময় সেইফের প্রথম পছন্দ ছিল অন্য একটি নাম।তবে যেহেতু তৈমুরের আক্ষরিক অর্থ লোহা তাই করিনা কাপুর চেয়েছিলেন তাদের সন্তান যেন লোহার মতন শক্ত হয় তাই এই নামটিই শেষপর্যন্ত রাখা হয়।

সেইফ আলী খানের পছন্দের নাম ছিল ফয়েজ। এর কারণ, পাকিস্তানি কবি ফয়েজ আহমেদ ফয়েজ-কে খুবই শ্রদ্ধা করেন সেইফ। এই কারণে অনেকে মনে করছেন তাদের দ্বিতীয় ছেলের নাম ফয়েজ রাখতে পারেন নবাব দম্পতি। তবে এই সবকিছুর মধ্যে রণে ভঙ্গ দিয়েছে ট্রোলাররা। কারিনার সন্তানের জন্মের পর তার নাম কি হবে সেই নিয়ে তুমুল বিতর্ক শুরু হয় সোশ্যাল মিডিয়া জুড়ে।

অনেকে বলছেন তৈমুরের ভাইয়ের নাম হিসেবে স্বৈরাচারী মোঙ্গল শাসক চেঙ্গিজ খাঁ ( Chenghiz Khan) কিংবা মোঘল শাসক ঔরঙ্গজেবের নাম মানাবে। রবিবার নবজাতকের জন্মের দিন টুইটার ইন্ডিয়াতে ট্রেন্ডে ছিল ঔরঙ্গজেব, বাবার, মোঙ্গল খাঁ এর নামও। তবে সন্তানের নাম কি রাখবেন তা এখনও পর্যন্ত জানায়নি নবাব দম্পতি।