সপ্তাহের কোন দিনে জন্ম আপনার? দেখুন জন্মবার অনুযায়ী আপনার ব্যক্তিত্ব

সপ্তাহের কোন বারে জন্মেছেন আপনি? সোম, বুধ নাকি শুক্র? জন্মদিনের মতোই কোন বারে জন্মেছেন তাও নির্ধারণ করে আমাদের কিছু চারিত্রিক বৈশিষ্ট্য।

জ্যোতিষ শাস্ত্র বলছে, যেকোনো ব্যক্তি সম্পর্কে জানতে হলে তাঁর জন্মতারিখ ও জন্ম সময় গুরুত্বপূর্ণ। এমনকি ওই ব্যক্তি যেদিনে জন্মগ্রহন করেছে সেই জন্মবারের উপরও নির্ভর করে অনেক কিছু। জ্যোতিষ বিদ্যা অনুযায়ী, সপ্তাহের প্রতিটি দিনের কিছু না কিছু গুরত্ব রয়েছে। ব্যক্তি যে বারে জন্মগ্রহন করেন তাঁর জীবনের উপর সেই প্রভাব পড়ে।

দিন এবং জ্যোতিষ বিদ্যার সাথে সম্পর্কঃ-
জ্যোতিষবিদদের মতে, রবিবারের অধিপতি যদি সূর্য হন তাহলে সোমবারের অধিপতি চন্দ্র। মঙ্গলবারের অধিপতি মঙ্গল, বুধবারের অধিপতি বুধ গ্রহ, বৃহস্পতিবারের অধিপতি বৃহস্পতি, শুক্রবারের অধিপতি শুক্র গ্রহ ও শনিবারের অধিপতি শনি গ্রহ। শুধুমাত্র বার দেখেই ব্যক্তি সম্পর্কে বলা যায়।

আপনি কোন বারে জন্মেছেন সেই বার দেখে আপনার সম্পর্কে জেনে নিন…

১) সোমবারঃ যেসব ব্যক্তিরা সোমবার জন্মগ্রহন করে থাকেন তাঁরা সদয় হন। আচার আচরনও মার্জিত হয়ে থাকে। এঁরা বেশিরভাগই স্ব-অনুপ্রানিত হন। এইসব ব্যক্তিরা নিজেদের জীবনে সুখ এবং দুঃখ সাবলীলভাবে গ্রহন করার ক্ষমতা রাখেন। প্রথম দিকে পড়াশোনার প্রতি তেমন ঝোঁক না থাকলেও পরবর্তীকালে পড়াশোনায় মনোনিবেশ করেন। যারা সোমবারে জন্মেছেন তারা রবিবারে জন্মগ্রহণকারীদের সম্পূর্ণ বিপরীত। এরা সুন্দর ও নরম মনের মানুষ। অন্যদের সাহায্য করতে এরা সদা প্রস্তুত। কখনোই নিজেদের কাজের প্রচার চান না। এরা বন্ধু, পরিবার এমনকি অপরিচিতদেরও ভালো করতে চান।

২) মঙ্গলবারঃ জন্মগত ভাবে এদের মধ্যে নেতৃত্বের মনোভাব থাকে। মঙ্গলবার জন্ম হওয়ার জন্য এরা স্মার্ট, সাহসী, নেতৃত্ব দিতে সদা প্রস্তুত। এদের মন-মানসিকতাও বেশ ভালো হয়ে থাকে। সাহস থাকার জন্য এদের মধ্যে একটা তেজদীপ্তি থাকে। তবে এরা বেশ অধৈর্য্য প্রকৃতির হয়ে থাকেন। মঙ্গলবারে জন্মগ্রহন করা ব্যক্তিরা স্বভাবত একটু বদরাগী হন। এই একটি কারণের বেশিরভাগ ক্ষেত্রেই আত্মীয়রা তাঁদের সাথে দূরত্ব বজায় রাখেন। এঁরা আত্মঅহংকারী হওয়ায় একাকিত্বে ভোগেন।

আরও পড়ুন :- আপনার মানসিক চরিত্র বলে দেবে এই ছবি!

৩) বুধবারঃ যেসব ব্যক্তিরা বুধবারে জন্মগ্রহন করে থাকেন তাঁরা স্বভাবত আধ্যাত্মিক হয়ে থাকেন। মুখে মিষ্টতা থাকে সর্বক্ষন এবং বিনম্র স্বভাবের হন। খারাপ কাজ থেকে এঁরা নিজেদের দূরেই রাখেন। একবার কথা দিয়ে ফেললে হেন তেন প্রকারে সেই কাজ সম্পূর্ণ করেন। বুধবার যাদের জন্ম তাদের বুদ্ধি ও কল্পনাশক্তি প্রবল। এরা যুক্তিবাদী ও বাস্তববুদ্ধি সম্পন্ন।

৪) বৃহস্পতিবারঃ বৃহস্পতিবারে জন্মগ্রহন করা ব্যক্তিরা বুদ্ধিমান এবং রোমাঞ্চকর হন। এঁরা যেকোনো কঠিন পরিস্থিতির সাথে সহজেই মোকাবিলা করতে পারেন। বন্ধু, পরিবার ও ভালোবাসা সারাজীবন এঁদের পাশে থাকেন। ভাগ্যও এঁদের সাথ দেয়। এরা খুবই সৎ প্রকৃতির ও সুন্দর মানুষ হন। অত্যন্ত নেতিবাচক পরিস্থিতিতেও এরা ইতিবাচক মনোভাব রাখতে জানেন।

আরও পড়ুন :- দাঁত দিয়ে নখ কাটেন? জ্যোতিষশাস্ত্র অনুযায়ী আপনার চরিত্র জেনে নিন

৫) শুক্রবারঃ শুক্রবারে জন্মগ্রহন করা ব্যক্তিরা চনমনে স্বভাবের হন। এঁরা স্বভাবত এতটাই প্রানবন্ত হন যে যেকোনও ব্যক্তি চট করেই এঁদের ভালোবেসে ফেলেন। স্বভাবত এঁরা খুবই দৃঢ় প্রকৃতির হয়ে থাকেন এবং এঁরা যেকোনো সমস্যা ধৈর্যের সাথে মোকাবিলা করে থাকেন। শুক্রবার যাদের জন্ম তারা রোমান্টিক, এদের অনুভূতি খুব প্রখর। অন্যদের প্রতি এরা সমব্যথী।

৬) শনিবারঃ শনিবারে যেসব ব্যক্তিরা জন্মগ্রহন করে থাকেন কৃষিকাজের প্রতি তাঁদের ঝোঁক হয়। এছাড়াও ব্যবসা ও প্রযুক্তিতেও তাঁরা সমান আগ্রহ দেখিয়ে থাকেন। সেসব ব্যক্তিরা বহু সমস্যার মুখোমুখি হয়ে থাকেন তবে পারিপার্শ্বিক ব্যক্তিদের থেকে সাবধান থাকেন। এঁদের সাথে সাধারণত নিজের মা, বাবা পরিবারের সম্পর্কও ভালো থাকে না।

আরও পড়ুন :- পছন্দ করুন একটি পালক, আর মিলিয়ে নিন আপনার চরিত্র

৭) রবিবারঃ রবিবারে জন্মগ্রহন করা ব্যক্তিরা আরামপ্রিয়। এছাড়া লাজুক স্বভাবের হওয়ায় সহজে কারোর সাথে মিশতে পারেন না। এই কারণে তাঁরা সবরকম কাজ থেকে পিছিয়ে থাকেন। তবে ভাগ্য সর্বদা এঁদের সাথে থাকে।