শরীরে কোথায় তিল থাকলে কী হয়? শরীরের কোথায় তিল থাকা ভালো?

প্রাচীন শাস্ত্রে তিল তত্ত্বের উল্লেখ পাওয়া যায়। অর্থাৎ ওই শাস্ত্র অনুযায়ী  ব্যক্তির শরীরের কোন অংশে তিল আছে, সেই তিলের আকার,রং ইত্যাদির ওপর ব্যক্তির ভাগ্যের অনেক কিছু নির্ভর করে। তাই প্রাচীনকালের মানুষরা তিল দেখে ভাগ্য নির্ণয় করতেন।

দীর্ঘকালীন গবেষণার পর ভারত উপমহাদেশের পণ্ডিতরাও এই তিল তত্ত্ব উপলব্ধি করেন। তারপর তারাও এই তিল তত্ত্বের কথা বলেন। এমনকি এও বলা হয় যে ব্যক্তির শরীরের মধ্যে তিলের রং, আকৃতি ও অবস্থানের পাশাপাশি তিলের সংখ্যাও ব্যক্তির ভাগ্য নির্ণয় করে থাকে।

শরীরের কোথায় তিল থাকলে কী হয়

কোনও মানুষের শরীরে যদি ১২ টির বেশি তিল থাকে তা হয় অশুভ,অন্যদিকে কোন ব্যক্তির শরীরে যদি ১২ টির কম তিল থাকে তা হয় শুভ। আবার পুরুষ শরীরের ডান দিকে ও নারী শরীরের বাম দিকে তিল থাকাকে  শুভ বলা হয়। জেনে নিন শরীরে কোথায় তিল থাকলে কী হয়? শরীরের কোথায় তিল থাকা ভালো?

১। মাথায় তিল থাকলে কি হয়?

কোনও ব্যক্তির মাথার ডান দিকে যদি তিল থাকে তাহলে তা হয় উত্তম রাজনীতিবিদের লক্ষণ। আর সেই তিলের রং যদি হয় সবুজ কিংবা লাল তা হলে সেই ব্যক্তির মন্ত্রিত্ব প্রাপ্তির ও সম্ভাবনা থেকে থাকে। মাথার বামদিকে তিল থাকলে সেই ব্যক্তি হন ভ্রমণপ্রিয়। কোন পুরুষের মাথার পিছনের দিকে যদি তিল থাকে তাহলে তিনি হবেন অর্থবান। এ ছাড়া তার প্রচুর নামডাক হবে সমাজে। আর তিনি হবেন স্ত্রী অন্ত প্রাণ।

২। কপালে তিল থাকলে কি হয়?

কোনও ব্যক্তির কপালের ডান দিকে তিল থাকলে তা আর্থিক সমৃদ্ধির পরিচয় বহন করে। ডান দিকে তিল থাকার অর্থ ব্যক্তি ঈশ্বরে বিশ্বাসী। এছাড়া ব্যক্তি খ্যাতিমান ও অর্থবান ও পরোপকারী হবেন। অপরদিকে কোন ব্যক্তির যদি বা দিকে তিল থাকে আর কপাল অপেক্ষাকৃত সরু হয় তাহলে তা স্বার্থপরতার লক্ষণ। কপালের মাঝে তিল থাকলে বুদ্ধির বিকাশ হয়। ডানদিকে থাকলে সেই ব্যক্তি ভাল সঙ্গী হন। আর কপালের বাঁদিকে তিল থাকার অর্থ আপনি খুবই ভাগ্যবান।

৩। চোখের পাতায় তিল থাকলে কি হয়?

চোখের পাতার মাঝখানে তিল থাকলে তা আর্থিক সমৃদ্ধির লক্ষণ হয়। ডান দিকে চোখের পাতায় তিল থাকলে ব্যক্তির শীঘ্র বিবাহ যোগ থাকবে। আর এদের স্ত্রী ভাগ্য ও ভালো। বাম চোখের পাতায় তিল খারাপ ভাগ্যের  লক্ষণ। বাম চোখের পাতায় তিল থাকলে তার অর্থনৈতিক অবস্থাও খুব একটা ভালো হয় না।

৪। ভ্রুতে তিল থাকলে কি হয়?

ভ্রু-ভ্রুর ডানদিকে তিল অর্থবানের লক্ষণ। বাম দিকে তিল থাকলে ব্যক্তির সাধারণ জীবনযাত্রা হয়। আর ভুরুর মাঝখানে তিল থাকলে ব্যক্তির জীবন হবে অশান্তির।

৫। চোখে তিল থাকলে কি হয়?

কোনও ব্যক্তির চোখের ডান দিকে তিল থাকলে তার আর্থিক ভাগ্য ভালো হয়। বাঁ দিকে তিল থাকলে তিনি রাগী স্বভাবের হন ও তার পরকীয়া সম্পর্কে যাওয়ার যোগ থাকে।

[aaroporun orderby=’relevance’]

৬। কানে তিল থাকলে কি হয়?

কানের সামনের দিকে তিল থাকা সচ্ছল জীবনযাপনের লক্ষণ আবার জলে ডুবে মৃত্যুর ও সম্ভাবনা রয়েছে। কানের পিছনের দিকে তিল থাকলে তার ধনী পরিবারের মেয়ের সাথে বিয়ে হয়।

৭। নাকে তিল থাকলে কি হয়?

নাকের ডগায় তিল থাকলে তিনি খুব তাড়াতাড়ি রেগে যান। সেই ব্যক্তি অহংকারী মনোভাবপন্ন হন। আর নাকের ডান দিকে তিল থাকলে তিনি অল্প পরিশ্রমে অধিক উপার্জনে সক্ষম। নাখের বাম দিকে তিল থাকলে ব্যক্তির ভবিষ্যৎ খারাপ হবে।

৮। চিবুকে তিল থাকলে কি হয়?

কোন ব্যক্তির চিবুকের ডান দিকে তিল থাকলে ব্যক্তি সংবেদনশীল গুরুজনদের প্রতি শ্রদ্ধা পরায়ন হন। আর কোন ব্যক্তির বাম দিকে তিল থাকলে সেই ব্যক্তি চাপা স্বভাবের হয়। এই ব্যক্তির শেষ জীবন সুখের হলেও তার জীবনে নানা রকম সমস্যার সম্মুখীন তাকে হতে হয়।

৯। জিভে তিল থাকলে কি হয়?

কোন ব্যক্তির জিভের মাঝখানে তিল থাকলে তার শিক্ষা ক্ষেত্রে বাধা আসবে। স্বাস্থ্যের অবনতি দেখা দেবে। কোন ব্যক্তির জিভের ডগায় তিল থাকলে সেই ব্যক্তি ভালো বক্তা ও বুদ্ধিমান ও ভোজন রসিক হবেন।

১০। ঘাড়ে তিল থাকলে কি হয়?

এই অংশে তিল থাকা সমাজ বিরোধী কাজের লক্ষণ।

১১। কাঁধে তিল থাকলে কি হয়?

ডান কাঁধে তিল থাকলে ব্যক্তি সাহসী হবেন। বাম কাঁধে তিল থাকলে তিনি ঝগড়ুটে হবেন।

১২। পেটে তিল থাকলে কি হয়?

কোন ব্যক্তির পেটের ডান দিকে তিল থাকলে তিনি অসুস্থ হতে পারেন। কোন ব্যক্তির পেটের বাম দিকে তিল থাকলে তিনি হিংসাপরায়ণ হবেন। আর কোন ব্যক্তির নাভির কাছে যদি থাকে তিল,তাহলে তিনি পেটুক বা ভোজন রসিক। মধ্যপ্রদেশে তিল থাকার অর্থ মানুষটি আধ্যাত্মিক। ডানদিকে তিল থাকলে অর্থভাগ্য ভাল হয়, তবে বাদিকে যাঁদের তিল রয়েছে তাঁরা বেশ হিংসুটে হয়ে থাকেন।

১৩। হাতের তালুতে তিল থাকলে কি হয়?

কোন ব্যক্তির ডান হাতের তালুতে তিল থাকলে সেই ব্যক্তি প্রখর বুদ্ধির অধিকারী হন।কোন ব্যক্তির বাম তালুতে তিল থাকলে সেই ব্যক্তির ধনী হওয়ার একটা সম্ভাবনা থাকে।

১৪। পায়ে তিল থাকলে কি হয়?

কোন ব্যক্তির ডান পায়ে তিল থাকলে তিনি জীবনের সাফল্য অর্জন করবেন আর ব্যক্তির বাম পায়ে তিল থাকলে তিনি কর্মসূত্রে বিদেশে যাবেন।

১৫। আঙুলে তিল থাকলে কি হয়?

যদি কোন ব্যক্তির হাতের আঙুলে তিল থাকে তাহলে সেটা খুব একটা শুভ নয়। হাতে তিল থাকলে ব্যক্তির জীবনে অধিক সমস্যা আসতে পারে।