KBC-তে অমিতাভ বচ্চনের কম্পিউটারে কি কি থাকে জানেন

ভারতীয় টেলিভিশনে রিয়ালিটি টিভি শোগুলির মধ্যে অন্যতম জনপ্রিয় ‘কৌন বানেগা ক্রোড়পতি’ KBC। বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা অমিতাভ বচ্চনের সঞ্চালনায় তাঁর কন্ঠস্বর এবং পরিবেশনায় এই অনুষ্ঠানটি আরো কয়েকগুন জনপ্রিয়তা লাভ করেছে। স্ক্রিনের দিকে তাকিয়ে ‘দেবীয় ও সাজন্নো’ সম্মোধন আলাদা অনুভূতি এনে দেয় দর্শকদের মধ্যে।

আমরা দেখতে পাই এই অনুষ্ঠানে অমিতাভ বচ্চন এবং যিনি খেলায় অংশগ্রহণ করেছে তাদের দুজনের সামনেই দুটি কম্পিউটার স্ক্রিন থাকে। খেলোয়াড়ের কম্পিউটার স্ক্রিনে কি কি দেখা যায় তা আমরা সবাই জানি। কিন্তু প্রশ্ন হল সঞ্চালক অমিতাভ বচ্চন তাঁর কম্পিউটার স্ক্রিনে কি কি দেখতে পান! তিনি কি সমস্ত প্রশ্নের সাথে সাথে উত্তর দেখতে পান?

এই প্রশ্নের সমাধানে কেবিসি থেকে জিতে আসা সাড়ে বারো লক্ষ টাকা পুরস্কার প্রাপ্ত অভিনভ নামে এক যুবক কতকগুলি উত্তর দিয়েছেন। চলুন দেখে নেওয়া স্যার অমিতাভ বচ্চন তাঁর কম্পিউটার স্ক্রিনে কি কি দেখতে পান।

অভিনভের বক্তব্য অনুসারে কেবিসির সঞ্চালক অমিতাভ বচ্চন তার কম্পিউটার স্ক্রিনে খেলতে আসা প্রতিযোগীর নাম এবং তিনি কোথায় থেকে এসেছেন, জীবিকা ইত্যাদি যাবতীয় তথ্য স্পষ্ট দেখতে পান। যাতে সঞ্চালনা সময় কোন রকম অসুবিধার মধ্যে না পড়েন অমিতাভ বচ্চন। তবে খেলার শুরুতে যখন ফাস্টেস্ট ফিঙ্গারের সময় প্রতিযোগী এবং সঞ্চালক দুজনের কম্পিউটারের স্ক্রিন বন্ধ থাকে।

প্রশ্ন এবং উত্তরের ক্ষেত্রেও কি অমিতাভ বচ্চন সব প্রশ্ন এবং উত্তর আগে থেকে জানতে পারেন? প্রশ্নের ক্ষেত্রে অমিতাভ বচ্চন কিছুটা হলেও নিজের আধিপত্য দেখাতে পারেন কিন্তু কোনও প্রশ্নের উত্তর তার আগে থেকে জানা থাকে না।

যেমন যদি অমিতাভ বচ্চনের মনে হয় সামনে বসে থাকা প্রতিযোগী এই প্রশ্নের উত্তরটি দিতে নাও পারেন, তাহলে তিনি সেই প্রশ্নটি এড়িয়ে অন্য প্রশ্ন করার ক্ষমতা রাখেন। কিন্তু কোনোভাবেই তিনি আগে থেকে উত্তরের টের পান না। সকল দর্শক এবং প্রতিযোগী যখন সঠিক উত্তর দেখতে পান, তখনই অমিতাভ বচ্চনও প্রশ্নের সঠিক উত্তর দেখতে পান।

যখন কোনও প্রতিযোগী হেল্পলাইন নেন তখন ‘ফোন ও ফ্রেন্ড’ অপশন ব্যবহার করলে, যে বন্ধুদের সাথে প্রতিযোগী যোগাযোগ করতে চাইছেন তাদের নাম এবং তাদের সম্পর্কিত তথ্য গুলি কম্পিউটার স্ক্রিনে উঠে আসে। অভিনভের বক্তব্য অনুযায়ী এই পুরো খেলাটি বাইরে থেকেই পরিচালনা করা হয়, অমিতাভের কম্পিউটারটি স্বয়ংক্রিয়।