দাঁত দিয়ে নখ কাটেন? জ্যোতিষশাস্ত্র অনুযায়ী আপনার চরিত্র জেনে নিন

সচিন তেন্ডুলকর থেকে সৌরভ গাঙ্গুলি, অনেকেরই আছে দাঁত দিয়ে নখ কাটার অভ্যেস। শুধু কি পর্দার ব্যাক্তিত্বরা? আমাদের মধ্যেও অনেকেই আছেন যাদের দাঁত দিয়ে নখ কাটার এই অভ্যেসটা প্রবল। কোনরকম চিন্তা বা টেনশন হলেই হাতটি চলে যায় মুখের কাছে। জানেন কি জ্যোতিষ শাস্ত্র আপনার এই অভ্যেস অনুযায়ী আপনার চরিত্র ও ব্যাক্তিত্বের কি ব্যাখ্যা দেয়? না জেনে থাকলে জেনে নিন।

জ্যোতিষ শাস্ত্র এর মতে দাঁত দিয়ে নখ কাটার অভ্যেস থেকে ব্যাক্তির মানসিক চাপ নাওয়ার ক্ষমতাকে বোঝায়। নানান ব্যাক্তি মানসিক চাপ হলে তা নিয়ন্ত্রণের জন্য নানারকম পদ্ধতি অবলম্বন করেন। দাঁত দিয়ে নখ কাটা তেমনই একটি পদ্ধতি।এভাবে ব্যাক্তি তার মানসিক চাপ নিয়ন্ত্রন করার চেষ্টা করে।

যদি আপনার দাঁত দিয়ে নখ কাটার এই অভ্যেসটা থাকে, তবে জ্যোতিষ বলছে,

১. মানুষ হিসেবে আপনি সৃষ্টিশীল ক্ষমতার অধিকারী। কেবলমাত্র সৃষ্টিশীল মানুষদের মধ্যেই থাকে এই প্রবণতা।

২. যে সকল জাতক বা জাতিকারা খুঁতখুঁতে স্বভাবের হয়ে থাকেন তাঁদের মধ্যেও দাঁত দিয়ে নখ কাটার প্রবণতা বেশি লক্ষ্য করা যায়। এই সমস্ত জাতক বা জাতিকারা কাজের মধ্যে কোনও খুঁত বা অসম্পূর্ণ কাজ একেবারেই পছন্দ করেন না।

৩. কনফিউজড মানুষের মধ্যে, অর্থাৎ যাদের ধৈর্য্য কম থাকে এবং সহজে কোনো সিদ্ধান্ত নিতে পারেনা তাদের মধ্যে এই প্রবণতা দেখা যায়।

৪. যেসব মানুষ তাড়াতাড়ি কোনো কাজে একঘেয়ে হয়ে পড়ে এবং সময় কাটানোর কোনো বিষয় খুঁজে পায়না তাদের মধ্যে এরকম প্রবণতা দেখা যায়।