৫৬,১০০ টাকা থেকে বেতন শুরু, পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনে চলছে নিয়োগ

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার পদে নিয়োগের জন্য আবেদন শুরু হয়েছে। পূর্ত, জলসেচ, জনস্বাস্থ্য কারিগরি ও পঞ্চায়েত দপ্তরে এই নিয়োগ হবে। নিয়োগের বিষয়ে এখনও শূন্যপদ ঘোষণা করা হয়নি। প্রাথমিকভাবে অস্থায়ী পদে নিয়োগ করা হবে।

বেতন :- পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে দেওয়া বিজ্ঞপ্তি অনুসারে জানা গিয়েছে যে সকল শূন্য পদে নিয়োগ করা হচ্ছে তাদের মাসিক বেতন ৫৬,১০০ টাকা থেকে ১৪৪,৩০০ টাকা। পাশাপাশি এর সাথেই থাকছে ডিএ, এমএ ও এইচআরএ।

শিক্ষাগত যোগ্যতা :- স্বীকৃত যে কোন বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ার অথবা সমতুল্য ডিগ্রী থাকতে হবে। চাকরিপ্রার্থীদের বাংলা ভাষায় লেখা, পড়া ও কথা বলার মত যোগ্যতা থাকতে হবে। এক্ষেত্রে যাদের মাতৃভাষা নেপালি তাদের ক্ষেত্রে এই নিয়ম প্রযোজ্য হবে না।

অভিজ্ঞতা :- জনস্বাস্থ্য কারিগরি ও পঞ্চায়েত দপ্তরের জন্য এক বছরের স্নাতকোত্তর প্রাকটিক্যাল ট্রেনিং অথবা হাতে কলমে ইঞ্জিনিয়ারিং বা গবেষণার অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স :- ২০২০ সালের ১লা জানুয়ারি পর্যন্ত চাকরিপ্রার্থীদের সর্বোচ্চ বয়স ৩৬ বছর। ওবিসি চাকরিপ্রার্থীদের সর্বোচ্চ বয়স ৩৯ বছর। ৪৫ শতাংশ বা তার বেশি বিশেষভাবে সক্ষম চাকরিপ্রার্থীদের সর্বোচ্চ বয়স ৪৫ বছর। তফসিলি জাতি ও উপজাতি শ্রেণিভুক্ত প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন ৫ বছর।

আবেদনের সময়সীমা :- বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে এই পদে নিয়োগের জন্য আবেদনের শেষ তারিখ ৩১ শে আগস্ট। মূলত আবেদনের শেষ তারিখের এই মেয়াদ বৃদ্ধির পর তা শেষ হচ্ছে আগামী ৩১ আগস্ট।

আবেদন প্রক্রিয়া :- অনলাইন এবং অফলাইন দুইভাবেই এই শূন্য পদের জন্য আবেদন করতে পারবেন চাকরিপ্রার্থীরা। দুই ক্ষেত্রেই আবেদন করা এবং ফি জমা দেওয়ার শেষ তারিখ হল ৩১ শে আগস্ট। আবেদন ফি লাগবে ২১০ টাকা, পাশাপাশি রয়েছে সার্ভিস চার্জ। আরও বিস্তারিত জানার জন্য পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট দেখার অনুরোধ করা হচ্ছে।