কী হবে হবে এবছরের ভোটের ফলাফল, কী বলছে জ্যোতিষ গননা

পশ্চিমবঙ্গে ভোট পূর্ববর্তী উত্তেজনা তুঙ্গে। বাংলার নীল বাড়ি কে দখল করবে? এই প্রশ্নই ঘুরছে রাজ্যের অলিতে গলিতে। কি বলছে জ্যোতিষশাস্ত্র? বর্তমান শাসকদলের ওপরেই কি আগামী দিনেও থাকবে রাজ্য পরিচালনার ভার? নাকি দিনবদল ঘটবে রাজ্যের? এক নজরে দেখে নেওয়া যাক জ্যোতিষ অনুসারে রাজনৈতিক দলগুলির অবস্থান।

পশ্চিমবঙ্গের সম্ভাব্য রাজনৈতিক পরিস্থিতি

২০২১ এর শুরু থেকেই বাংলায় চলছে কেতু এবং বৃহস্পতির অন্তর্দশা। একইসাথে ষষ্ট ঘরে অবস্থান করবে বৃহস্পতি। এর ফলে রাজ্য জুড়ে ঝামেলা ও সমস্যার আবহ তৈরি হতে পারে। রাজ্যের কয়েকটি স্থানে এর প্রভাব বেশী পড়বে।

মেদিনীপুর, বাঁকুড়া ও পুরুলিয়াতে বিক্ষোভ হতে পারে। রাজ্যের ওপর অন্যান্য রাজ্য এবং দেশের একটি রাজনৈতিক প্রভাব কাজ করতে পারে।বিধানসভা ভোটকে কেন্দ্র করে ফেব্রুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত রাজ্যে অর্থনৈতিক দুর্নীতি এবং ক্ষয়ক্ষতির ব্যাপক সম্ভাবনা আছে।এমনকি আছে দাঙ্গার সম্ভাবনাও।

তৃণমূল কংগ্রেস

তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস হিসেব করলে দেখা যাবে এই দলের রাশি মকর এবং লগ্ন মীন। আগামী জুলাই মাস পর্যন্ত এই দলের রাহু এবং শুক্রের অন্তর্দশা চলবে। অন্যদিকে শনি অবস্থান করবে একাদশতম ঘরে এবং গোচর থাকবে বৃহস্পতি। এর ফলে একদিকে দলের প্রার্থী তালিকায় বদল ঘটতে পারে এবং অন্যদিকে আর্থিক ক্ষতি ও হয়রানির শিকার হতে পারে দল।

আরও পড়ুন : বাংলায় কত আসন পাবে তৃণমূল, দেখে নিন সমীক্ষার রিপোর্ট

বিজেপি

প্রতিষ্ঠা দিবস হিসেবে গণনা করলে দেখা যাবে এই দলের রাশি- বৃশ্চিক, লগ্ন-মিথুন। এই দলের চন্দ্র ও বৃহস্পতির অন্তর্দশা চলবে এবং তার পাশাপাশি বৃহস্পতি অবস্থান করবে সপ্তম ও দশমপতি হয়ে তৃতীয় ঘরে। এর ফলস্বরূপ এই দলের হঠাৎ উন্নতি হতে পারে। রাহুর দ্বাদশে গোচরের ফলে দলের ক্ষমতার প্রসার ঘটার সম্ভাবনা আছে।

আরও পড়ুন : বাংলায় কত আসন পাবে বিজেপি, দেখে নিন সমীক্ষার রিপোর্ট

সিপিআইএম

প্রতিষ্ঠা দিবস হিসেবে সিপিআইএম এর রাশি-সিংহ এবং লগ্ন ধনু। এই দলের বর্তমানে রাহু ও বৃহস্পতির অন্তর্দশা চলছে। এর ফলস্বরূপ জোটের ক্ষতি হতে পারে।তবে অন্যদিকে সংবাদমাধ্যমের প্রভাবে দলের সম্মানবৃদ্ধি হবে।