বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে? পোস্টার ঘিরে জল্পনা চরমে

Subhednu Adhikary BJP Chief Minister Candidate Poster

ভোটের দিনক্ষণ ঘোষণা করা হয়ে গেলেও এখনও বিজেপি (BJP) ঘোষণা করেনি মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম। রাজ্যজুড়ে এই নিয়ে জল্পনা এখনও চলছে।এর মধ্যেই এবার শুভেন্দু অধিকারী (Shubhendu Adhikari) কে মুখ্যমন্ত্রী পদে রাখার দাবি নিয়ে পোস্টার পড়লো শুরু হলো পুরুলিয়ায়। বলা হয়েছে “শুভেন্দু অধিকারী কে মুখ্যমন্ত্রী পদে দেখতে চাই”। পাশাপাশি এও দাবি করা হয়েছে যেন দাদার অনুগামীরা জঙ্গলমহলের সব আসনে প্রার্থী হন। ইতিমধ্যেই এই ঘটনাকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে।

তৃণমূলের দাবি, বিজেপি গোষ্ঠী দ্বন্দ্বের ফলেই ঘটেছে এমন। ঘটনাটা ঘটেছে পুরুলিয়ার আদ্রায়।তাদের অভিযোগ বিজেপিতে নতুন এবং পুরনো দের গোষ্ঠীদ্বন্দ্বের ফলে ঘটেছে রকম ঘটনা। বিজেপি অভিযোগ তুলেছে, তৃণমূল কংগ্রেস গন্ডগোল বাধালেই ঘটেছে এসব ঘটনা। কারণ বিজেপিতে যোগ দেওয়ার পর দাদার অনুগামী বলে কেউ নেই,সকলেই বিজেপি সাপোর্টার। অর্থাৎ গন্ডগোল তৈরি করতেই এরকম পোস্ট দিচ্ছে তৃণমূল।

Bengal Election Mamata and Amit Shah

বিজেপির প্রার্থী তালিকা তৈরি করার জন্য ১লা মার্চ মুকুল রায়, কৈলাশ বিজয়বর্গীয়, অরবিন্দ মেননরা বৈঠক করেছেন এবং সেটি অনুমোদনের জন্য ইতিমধ্যেই কেন্দ্রে পাঠানো হয়েছে।কেন্দ্র থেকে অনুমোদন পেলেই এই তালিকা ঘোষণা করা হবে। মনে করা হচ্ছে, ৭ই মার্চ মোদীর সভার পরে ঘোষণা করা হবে এই তালিকা।

Mamata Banerjee vs Subhendu Adhikary

এর আগে নন্দীগ্রাম থেকে শুভেন্দু অধিকারী কে প্রার্থী করা নিয়ে জল্পনা উঠেছিল তুঙ্গে। অন্যদিকে নন্দীগ্রামে পদপ্রার্থী হচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।কিন্তু শেষপর্যন্ত কেন্দ্রীয় সিদ্ধান্ত কি হবে তা এখনও জানা যায়নি।মমতা বন্দ্যোপাধ্যায় বিরুদ্ধে কে দাঁড়াবেন এবং মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে হবে এই দুই নিয়েই জল্পনা তুঙ্গে।