কালো মেঘে ঢাকবে আকাশ, বইবে ঝোড়ো হাওয়া,টানা ৩দিন একাধিক জেলায় ঝড়-বৃষ্টির সম্ভাবনা

রাজ্যবাসীর জন্য সুখবর। আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃষ্টি নামবে শহরজুড়ে। কালো মেঘে ঢাকবে আকাশ। সঙ্গে বইবে ঝোড়ো হাওয়াও। আগামী তিন দিন—৮, ৯ ও ১০ এপ্রিল কলকাতায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঝোড়ো হাওয়া ও বজ্রপাতেরও পূর্বাভাস র‌য়েছে। আগামী ১০ তারিখ পর্যন্ত বজ্রবিদ্যুৎ–সহ বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগনাতেও। বৃষ্টিপাত হবে পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও।

আকাশ আংশিক মেঘলা। আর এই আংশিক মেঘলা আকাশের কারণে আর্দ্রতাজনিত অস্বস্তি বেড়ে চলেছে। বেলা বাড়লেই বাইরে টেকা দায় হয়ে পড়েছে। যদিও রাত ও ভোরের দিকে আবহাওয়ার বেশ কিছুটা পরিবর্তন হচ্ছে। তবে এই অস্বস্তিকর পরিস্থিতির মধ্যেই স্বস্তির খবর দিল হাওয়া অফিস। আগামী ৩ দিন দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হলো।

আলিপুর হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, আগামী ৮, ৯ এবং ১০ এপ্রিল দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দিয়েছে। বৃষ্টির পাশাপাশি ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুতের প্রবণতাও লক্ষ্য করা যাবে বলে মনে করা হচ্ছে। বৃষ্টিপাতের সম্ভাবনা দেখা দিয়েছে মূলত পশ্চিমের জেলাগুলিতে। এই তালিকায় রয়েছে হাওড়া, হুগলি এবং দুই ২৪ পরগনা।

শ্রীনিকেতন হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, বীরভূম এবং তার পার্শ্ববর্তী এলাকায় আগামী ৮ তারিখ মূলত মেঘলা আকাশে চোখে পড়বে, কিন্তু বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। এই সকল এলাকায় বৃষ্টির সম্ভাবনা তৈরি হয়েছে ৯ এবং ১০ তারিখ। তবে বৃষ্টি হলেও দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রির কাছাকাছি থাকবে।

তীব্র দাবদাহে এরপর গত রবিবার কালবৈশাখী এবং শিলাবৃষ্টির কারণে কিছুটা হলেও স্বস্তি মেলে রাজ্যের বাসিন্দাদের। তবে সেই স্বস্তি যে সাময়িক তা আগেই টের পাওয়া গেছিল। তবে এটাও ঠিক যে দুদিনের মধ্যেই হওয়া অফিসের বৃষ্টির পূর্বাভাস ফের স্বস্তির খবর দিলো দক্ষিণবঙ্গের বাসিন্দাদের।