মুখ্যমন্ত্রীর বড় ঘোষণা, রাজ্যে কর্মসংস্থানের জন্য চালু হলো নতুন পোর্টাল

বিশ্বজুড়ে করোনা ভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকেই কোটি কোটি মানুষ চাকরি হারানোর আশঙ্কায় রয়েছেন। এর পিছনে রয়েছে অর্থনৈতিক মন্দা, কলকারখানা অথবা বিভিন্ন কর্মসংস্থানের জায়গাগুলি দীর্ঘদিন ধরে লকডাউনের কারণে বন্ধ থাকা।

এছাড়াও রয়েছে ভিন রাজ্য থেকে কাজ ছেড়ে বিভিন্ন বিভাগের কর্মীদের এরাজ্যে ফিরে আসা। তবে কর্মসংস্থান নিয়ে এই আশঙ্কার মাঝেই তথ্যপ্রযুক্তি কর্মীদের জন্য রাজ্য সরকার একটি বড় ঘোষণা করল মঙ্গলবার। তথ্যপ্রযুক্তি কর্মীদের সহায়তার জন্য রাজ্য সরকারের তরফ থেকে চালু করা হলো একটি নতুন ওয়েব পোর্টাল।

রাজ্য সরকারের তরফ থেকে চালু করা এই ওয়েব পোর্টালের নাম দেওয়া হয়েছে ‘কর্মভূমি’। আর এই সুসংবাদ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার ট্যুইটার হ্যান্ডেলে। তিনি জানিয়েছেন, “COVID 19-এর কারণে তথ্যপ্রযুক্তির সাথে যুক্ত কর্মীদের জন্য এই নতুন ওয়েব পোর্টাল চালু করা হয়েছে। তথ্যপ্রযুক্তির সাথে যুক্ত যেসকল কর্মীরা চাকরি খুঁজছেন অথবা বদলাতে চাইছেন তারা এই ওয়েব পোর্টালে আবেদন করতে পারেন।”

রাজ্য সরকারের কর্মভূমি নামের এই ওয়েবপোর্টালে তথ্যপ্রযুক্তি কর্মীদের আবেদনের জন্য https://karmabhumi.nltr.org/ ওয়েবসাইটে যেতে হবে। তারপর সেখানে ধাপে ধাপে দেওয়ার ফর্মগুলি পূরণ করতে হবে আবেদনকারীকে।