ভোট দিতে যাওয়ায় রাস্তা আটকে মহিলাকে হুমকি, চোখে চোখ রেখে জবাব দিলেন মহিলা

আজ রাজ্যজুড়ে তৃতীয় দফার ভোট গ্রহণ পর্ব শুরু হয়েছে। সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিক্ষিপ্তভাবে অশান্তির খবর পাওয়া যাচ্ছে। নির্বাচন কমিশন অবশ্য চলতি মরসুমের বাংলার বিধানসভা নির্বাচন যাতে সুষ্ঠুভাবে, হিংসা-হানাহানি ছাড়া সম্পন্ন হয় সেই উদ্দেশ্যে বিশেষ বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। কেন্দ্রীয় বাহিনীর উপর আরোপিত হয়েছে বিশেষ দায়ভার। তবুও রাজ্য-রাজনীতি ভোট প্রসঙ্গে সরগরম।

ভোট পর্বে রাজনৈতিক দলগুলি বিশেষভাবে সক্রিয় হয়ে ওঠে। বিভিন্ন রাজনৈতিক দল বিভিন্নভাবে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করে থাকে। কোথাও প্রলোভন দেখিয়ে, কোথাও আবার রীতিমতো হুমকি দিয়ে ভোট আদায়ের চেষ্টা করা হয়। চলতি দফার বিধানসভা নির্বাচনেও কিন্তু তার অন্যথা হয়নি।

রাজ্যে ভোট গ্রহণপর্ব শুরু হতেই বিভিন্ন প্রান্ত থেকে রাজনৈতিক হিংসা-হানাহানির খবর পাওয়া যাচ্ছে। তবে রাজ্যের মহিলারা কিন্তু রাজনৈতিক দুষ্কৃতীদের হুমকিতে বিন্দুমাত্র বিচলিত নন। তার নিদর্শন মিললো সাম্প্রতিক একটি ভিডিওতে। যে ভিডিওতে বাংলার এক মহিলাকে রীতিমতো রণচন্ডী মূর্তিতে দেখা গেল। তিনি দুষ্কৃতীদের হুমকিকে পরোয়া করেন না।

দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুরের পানাকুয়া গ্রামপঞ্চায়েতে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা বিজেপি সমর্থকদের হুমকি দিচ্ছেন। বিজেপির তরফ থেকে অন্তত তেমনই অভিযোগ আনা হয়েছে। দুষ্কৃতীদের হুমকির মুখে পড়ে রুখে দাঁড়ালেন পানাকুয়া গ্রামপঞ্চায়েতের বাসিন্দা এক মহিলা। দুষ্কৃতীদের চোখে চোখ রেখে তার জবাব, “যা করার করে নিবি, যা’।

বলাবাহুল্য, ইতিমধ্যেই নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। দুষ্কৃতীদের হুমকির মুখে পড়েও মহিলা সাহস হারাননি। বরং রুখে দাঁড়িয়ে প্রতিবাদ করেছেন। তার এই সাহস নেটদুনিয়ায় বেশ প্রশংসা পাচ্ছে।