বিরুষ্কার মেয়ে “ভামিকা”, একরত্তির প্রথম ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

ভারতের অধিনায়ক বিরাট কোহলি আর বলিউডের অন্যতম তারকা অনুষ্কা শর্মার  সন্তানকে নিয়ে ভক্তদের মধ্যে উচ্ছ্বাসের শেষ নেই। ২০১৭ সালে এই দুই তারকা নিজেদেরকে বিবাহ বন্ধনে আবদ্ধ করেন আর তারপর ২০২০ র ২৭ শে আগস্ট  অনুষ্কা শর্মা নিজের বেবি বাম্পের ছবি শেয়ার করে জানান যে,তাদের সংসারে অতিথি আসতে চলেছে।

২০২০-র আগস্ট মাসে যখন  জানা গিয়েছে যে,অনুষ্কা মা হতে চলেছেন তখন থেকেই তাদের প্রতিটি মুহূর্তের খবর পাওয়ার জন্য ভক্তরা অপেক্ষারত হয়ে বসে আছেন। অবশেষে অপেক্ষার সেই প্রহর গোনা সমাপ্ত হল আর নতুন বছরের প্রথম মাসে ই কোহলি পরিবারে নতুন সদস্য এলো।

২০২১ এর ১১ জানুয়ারি অনুষ্কা একটি ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন। সোশ্যাল মিডিয়ায় এই সুখবর পোস্ট করে জানান বিরাট। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বিরাট লেখেন,”আজ দুপুরে আমাদের কন্যা সন্তান হয়েছে-এই খবরটা আপনাদের সঙ্গে ভাগ করতে পেরে আমরা উচ্ছ্বসিত।আপনাদের সকলকে ধন্যবাদ এই ভালোবাসা, প্রার্থনা ও শুভকামনার জন্য। অনুষ্কা এবং সন্তান দুজনই সুস্থ আছে এবং আমাদের জীবনে এই নতুন অধ্যায় শুরু করতে পেরে আমরা নিজেদের আশীর্বাদ ধন্য মনে করছি।আমরা আশা করছি এই মুহূর্তে আমাদের ব্যক্তিগত জীবনের গোপনীয়তাকে আপনারা সম্মান জানাবেন। অনেক ভালোবাসা।”

 

View this post on Instagram

 

A post shared by AnushkaSharma1588 (@anushkasharma)

এরপর বিরাট অনুষ্কার মেয়েকে দেখার জন্য ভক্তরা উদগ্রীব হয়ে উঠলেও অপেক্ষা করা ছাড়া আর কোন গতি ছিল না। তবে অবশেষে এই অপেক্ষার ও অবসান হলো।রাজকুমারী কে সাথে নিয়ে ছবি পোস্ট করলেন বিরাট-অনুষ্কা। ফেব্রুয়ারি মাসের ১ তারিখেই এই ছবি পোস্ট করলেন তারা। ছবিতে দেখা যাচ্ছে বিরাট-অনুষ্কার মাঝে অনুষ্কার কোলের মধ্যে শুয়ে আছে ছোট্ট মেয়ে।বিরাট অনুষ্কার নাম মিলিয়েই  মেয়ের নাম রাখা হয়েছে ‘ভামিকা’। এই ছবি তাই ঝড়ের গতিতে ভাইরাল হয়ে গেছে সোশ্যাল মিডিয়ায় আর হবে নাই বা কেন বিরুষ্কার মেয়ে বলে কথা!

মেয়ের জন্মের ঠিক ২১ দিন পর একরত্তির নাম ও প্রথম ছবি প্রকাশ্যে আনলেন অনুষ্কা শর্মা।  বিরুষ্কা মেয়ের নাম রেখেছেন ‘ভামিকা’ (Vamika)। মা-বাবা দুজনের নামের সঙ্গে মিলিয়েই রাখা হয়েছে এই নাম তা স্পষ্ট।  নামের আদ্যক্ষরটি (V) বিরাটের নাম থেকে, অন্যদিকে শেষের অক্ষর দুটি (Ka) অনুষ্কার নাম থেকে সংগ্রহীত। ভামিকা নামটির সঙ্গে সকলে খুব বেশি পরিচিত এমনটা বলা যাবে না, তাই বেশ অপরিচিত নামই মেয়ের জন্য বেছে নিয়েছেন তারকা দম্পতি। হিন্দু ধর্ম অনুসারে ভামিকা নামের অর্থ হল মা দুর্গা।  অর্থাত্ দেবী দুর্গার নামেই মেয়ের নাম রেখেছেন ভামিকা।