স্বামীর সঙ্গে ঝগড়া, অভিমানে শাশুড়ির কোলে চেপে কাঁদছে বউমা, ভিডিও ভাইরাল

সিরিয়াল হোক কিংবা সিনেমা, শাশুড়ি বউমার ঝগড়া সবসময় হিট। সংসারের চাবি কর কাছে থাকবে  ও ছেলে কার কথা শুনে চলবে তা নিয়েই সবসময় লড়াই চলে শাশুড়ি ও বউমার মধ্যে। তাই শ্বাশুড়ি-বউমা সম্পর্ক যুগে যুগে সবচেয়ে আলোচিত সম্পর্ক। শ্বাশুড়ি-বউমার সম্পর্ক মানেই দ্বন্দ্ব-সংঘাত ও একে অপরের প্রতি শ্রদ্ধা ও সম্মান না থাকা। তাই এটা মনে করা হয় যে  বউমা কোনওদিন শাশুড়ির মেয়ে হয়ে উঠতে পারে না, এবং শাশুড়ি কোনদিন বউমার মা হয়ে উঠতে পারে না।

কিন্তু বাস্তবে অনেক পরিবার আছে যেখানে শাশুড়ি-বউমার সম্পর্ক মেগা সিরিয়াল গুলোর মত একেবারেই নয়। একেবারে যেন মা-মেয়ের সম্পর্ক। ওই পরিবারে সংসারের চাবিকাঠি নিয়ে হাড্ডাহাড্ডি লড়াই চলে না শাশুড়ি বউমার মধ্যে। তবে খুনসুটি চলে দুজনের মধ্যে, ঠিক যেমনটি হয় মা ও মেয়ের মধ্যে। কিন্তু তাবলে, শাশুড়িকে কখনও নিজের বউমাকে কোলে তুলে নিতে দেখেছেন? নিশ্চই না!

শাশুড়িরা মনে করেন বউমা সংসারে আসা মাত্রই ছেলে পর হয়ে যায়। কিন্তু বৌমাও যে কখনো কখনো শাশুড়ির মেয়ে হতে পারে, বন্ধু হতে পারে, সেটাই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল একটি ভিডিও। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। তাতে দেখা যাচ্ছে, বরের সঙ্গে ঝগড়া হয়েছে স্ত্রীর। তা দেখে শাশুড়ি এগিয়ে আসতেই আহ্লাদে আটখানা হয়ে শাশুড়ির কোলেই উঠে পড়লেন বউমা! শাশুড়িও তাতে বিন্দুমাত্র অস্বস্তি বোধ না করে নিজের মেয়ের মতোই বউমাকে কোলে নিয়ে আদর তিনি।

শুনতে অবাক লাগলেও এমনটাই ঘটেছে। বউমাকে নিজের মেয়ের মতন করে কোলে তুলে নিয়েছেন শাশুড়ি। ঠিক যেমন ছোট বাচ্চাদেরকে কোলে তুলে আদর করা হয়, তেমনি নিজের বউমাকে কোলে তুলে আদর করছেন শাশুড়ি।

আদর করে বউমাকে ‘পেঁচি’, ‘রানি’ নামে ডাকছেন তিনি। ভিডিওটি হঠাৎ দেখলে বোঝা মুশকিল যে তাদের মধ্যেকার সম্পর্ক আদৌ কি শাশুড়ি ও বউমার নাকি মা ও মেয়ের। বউমা ও শাশুড়ির গলা জড়িয়ে ধরে রয়েছেন। আবার মাঝে মধ্যে চলছে তাদের মধ্যে খুনসুটি।

বৌ যখন ছেলের সাথে বাওয়াল করে রাতে 'খাব না' বলে তখন ছেলের মা..আমাকে জীবনে এমন কোলে নেয়নি?

Posted by Pritam Guha on Tuesday, July 14, 2020

তবে হঠাৎ নিজের বউমাকে এইভাবে কোলে তুলে নেওয়ার কারণ কি? জানা যাচ্ছে স্বামীর সঙ্গে ঝগড়ার কারণে মন খারাপ ছিল বউমার। তাই বউমা মায়ের গলা জড়িয়ে ধরে স্বামীর বিরুদ্ধে অভিযোগ করেন। ভিডিওটি প্রকাশ্যে আসার পর থেকেই মুগ্ধ নেটিজেনরা। প্রচুর লাইক ও কমেন্ট পড়েছে ভিডিওটিতে। ২০২০ সালে এমন চিত্র সত্যিই ব্যতিক্রম। প্রতিটা ঘরেই যেন শাশুড়ি বউমার এইরূপ মধুর সম্পর্ক গড়ে উঠুক, এমনটি লিখছেন অনেকে। বউমার অভিমান ভাঙতে কোলে তুলে নিলেন শাশুড়ি মা। এমনটি আগে না ঘটলেও এখন হোক, বলছেন নেটিজেনরা।