মোদী মমতাকে ‘লুঙ্গি ডান্সে’র সুরে ধুয়ে দিল সিপিএম, ভাইরাল বামেদের প্যারোডি

কয়েকদিন আগেই ভাইরাল হয়েছিল ব্রিগেড সমাবেশে কর্মী-সমর্থকদের আহ্বান জানানোর জন্য বামেদের ‘টুম্পা সোনা’ গানের আদলে ‘টুম্পা ব্রিগেড চল’ গানটি। এবার প্রথম দফা ভোটের আগে বামেদের তরফ থেকে ফের একটি গান সামনে আনা হলো যা আরও এক জনপ্রিয় গান ‘লুঙ্গি ডান্স’-এর আদলে।

যদিও দলের পুরনোপন্থিরা বিষয়টি ভাল চোখে নিচ্ছে না। তবে ভোটের প্রচারে প্যারোডি বাধ থামছে না। লুঙ্গি ডান্সের সুরে সুর মিলিয়ে এ বার গাওয়া হয়েছে, ‘হাল ফেরাও লাল ফেরাও’। সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র নিজেও তাঁর ফেসবুক প্রোফাইলে শেয়ার করেছেন এই গান। যা ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

‘টুম্পা ব্রিগেড চল’  গানে তৃণমূল এবং গেরুয়া শিবিরকে বিঁধতে যেমন সারদা কেলেঙ্কারি থেকে দ্রব্যমূল্য বৃদ্ধি একাধিক কেলেঙ্কারির প্রসঙ্গ তোলা হয়েছিল। একইভাবে ‘লুঙ্গি ডান্স’-এর আদলে তৈরি হওয়া নতুন এই গানেও সারদা কেলেঙ্কারি থেকে শুরু করে কয়লা কান্ড প্রতিটি ইস্যু তুলে ধরা হয়েছে এবং শাসক দল তৃণমূলকে তুলোধোনা করা হয়েছে।

তবে শুধু তৃণমূল নয়, বিজেপিরও তুলোধোনা করা হয়েছে এই গানে। তুলে ধরা হয়েছে রেল থেকে বিভিন্ন সংস্থা বিক্রি করে দেওয়া থেকে অতিমারির সময় থালা বাজানো ইত্যাদি প্রসঙ্গও। কার্টুনের মাধ্যমে এই ভিডিয়োতে ছবিগুলি এঁকেছেন শিল্পী তৌসিফ হক। জানা যাচ্ছে গানটি জনৈক রাহুল পালের সৃষ্টি।