একহাতে নয়, দু’হাতে টেবিল টেনিস খেলছেন সুশান্ত : ভাইরাল ভিডিও

1870

চলে গেলেন পর্দার মাহি, পড়ে রইল অসংখ্য স্মৃতি। আরও কত ভালো ছবি আমরা পেতে পারতাম তার থেকে, কিছুই আর পাওয়া হলো না! অকালেই চলে গেলেন তিনি!

এই আফসোস আরও কয়েকগুণ বেড়ে যায় যখন দেখি শুধু অভিনেতা নয় তিনি কত উদার মনের একজন মানুষ ছিলেন। কত সহজ-সরলভাবে তিনি কথা বলতেন বেলুন বিক্রেতা থেকে শুরু করে বৃদ্ধাশ্রমের বৃদ্ধার সাথে। পড়াশোনায় অত্যন্ত মেধাবী সুশান্ত অল ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিংয়ের ৭ নম্বর স্থান অধিকার করেছিলেন।

অভিনয়ের সাথে সাথে গানে নাচেও তিনি ছিলেন তুখোড়। ভাইরাল হয়েছে তার গান করার ভিডিও, ব্যালি ডান্স করার ভিডিও হয়েছে ভাইরাল। জীবিত অবস্থায় তিনি সবসময় একটা কি দুটো বই হাতে করে ঘুরতেন। নিজের মেধার চর্চা করতেও তিনি ভোলেননি রূপের জগতে এসে।

তার সাথে কথা বলে একজন গবেষক তাই তাকে বিজ্ঞানের গবেষক হিসেবেই ঠাউরেছিলেন! এগুলো থেকেই বোঝা যায় তার মেধার বিস্তৃতি কত দূর ছিল! কিন্তু শুধু মেধাই নয়, তিনি জন্মেছিলেন অসাধারণ প্রতিভা নিয়েও। কিছুদিন আগে প্রকাশ পেয়েছিল একটি ভিডিও। যাতে দেখা যায় একই সাথে দুই হাতে লিখতে পারতেন সুশান্ত সিং রাজপুত। সম্প্রতি আরও একটি ভিডিও প্রকাশ পেয়েছে তার।

সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিওটিতে দেখা যাচ্ছে সুশান্ত টেবিল টেনিস খেলছেন। এতদূর অবধি পড়ার পর অনেকেই হয়তো ভাববেন যে টেবিল টেনিস খেলার মধ্যে অসাধারণত্ব কী আছে? না টেবিল টেনিস খেলার মধ্যে কোন অসাধারণত্ব নেই বটে, কিন্তু সুশান্তের খেলার কৌশলের মধ্যে বিরল ক্ষমতার প্রকাশ আছে। হ্যাঁ, ভিডিওটি একটু ভালোভাবে দেখলেই বুঝতে পারবেন একহাতে নয়, সুশান্ত সমানতালে দুই হাতে টেবিল টেনিস খেলছেন।

আরও পড়ুন :-

একসঙ্গে দুহাতে লিখতে পারতেন সুশান্ত, ভিডিও প্রকাশ্যে আসতেই ভাইরাল

ভারতীয় সেনার সেবায় সুশান্ত সিং রাজপুত, ভাইরাল ভিডিও

খাওয়া বন্ধ, সুশান্তের ছবি আকড়ে ধরে অঝোরে কাঁদছে তার প্রিয় কুকুর

বিজ্ঞানের পরিভাষায় এই দক্ষতাকে বলা হয় অ্যাম্বিডেক্সট্রাস। পুরো পৃথিবীতে ১% কাছাকাছি মানুষই এই বিরল ক্ষমতার অধিকারী হন। বলাই বাহুল্য ‘কাই পো চে’ র সুশান্ত ছিলেন তাঁদেরই একজন। যিনি একই সাথে দুই হাতে লিখতে ও দুই হাতে খেলতে পারদর্শী ছিলেন। এরকম একজন বিরল প্রতিভার মানুষকে আমরা হারিয়ে ফেললাম। ভিডিওটি ভাইরাল হওয়ার পর থেকে ভক্তদের মন খারাপ যেন আরও বেড়ে গেল।