বিনা মেঘে বজ্রপাত, ঘটনার ভিডিও তুলে আপলোড হতেই ভাইরাল

মেঘ হলে বজ্রপাত হবে এটাই স্বাভাবিক। কিন্তু বিনা মেঘেও বজ্রপাত হয়। একথা আমরা ছেলেবেলায় প্রবাদ বাক্য রূপে শুনেছি। কিন্তু কখনো বাস্তবে দেখেছেন কি বিনা মেঘে বজ্রপাত? এমনই এক দৃশ্য ক্যামেরাবন্দি হল। যেটা আপলোড করা মাত্রই এখন ভাইরাল।

সাধারণত বজ্রপাত বৃষ্টির সময় হয়। চারিদিক আকাশ কালো হয়ে যায় মেঘেরা গুরু গুরু গর্জন করতে শুরু করে। তারপরই বজ্রপাতের গম্ভীর আওয়াজে কেঁপে ওঠে চারিদিক। অর্থাৎ বজ্রপাত সবসময়ই ইঙ্গিত দিয়েই আসে। প্রথমে কালো মেঘ তারপর ঝড়ো হাওয়া তারপর অঝোর বৃষ্টি তারপর আসে বজ্রপাত।

কিন্তু “বিনা মেঘে বজ্রপাত” বলতে আমরা আমাদের জীবনের সেই ঘটনাকে বোঝাতে চায় যে ঘটনার মধ্যে থাকে না কোন স্পষ্ট ইঙ্গিত। অর্থাৎ যে সমস্ত ঘটনায় আমরা হতচকিত হয়ে যায় বা যা আশা করিনি সেটাই হঠাৎ ঘটে যায় তখন তাকে “বিনা মেঘে বজ্রপাত বলা হয়”।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়  টাম্পা শহরে জোনাথন মুর নামে এক ব্যক্তি এই ভিডিওটি রেকর্ড করে সেটিকে ইউটিউবে স্টোরিফুল রাইটস ম্যানেজমেন্ট নামে এক চ্যানেলে আপলোড করেন। ১২ অগস্ট ভিডিয়োটি আপলোড হওয়ার পরই তা ভাইরাল হয়ে যায়। চার দিনে ভিডিয়োটি প্রায় ২ লক্ষ বার দেখা হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে গাড়ির ড্যাশবোর্ডের লাগানো রয়েছে ক্যামেরা, সামনে পরিষ্কার আকাশ একদম নীল রীতিমতো রৌদ্রজ্জল। হঠাৎই সামনের একটি তাল গাছে বিদ্যুতের ঝলক নেমে আসে। ঝুলে পড়ে যায় তাল গাছের একটি ডাল।