রাতারাতি দুহাতে আসবে প্রচুর টাকা! দুর্গাপুজোর মধ্যেই বাড়িতে আনুন এই ৫টি জিনিস

Vastu Tips : ভাগ্যের উন্নতি নিশ্চিত! দুর্গাপূজার মধ্যেই বাড়িতে আনুন এই ৫টি জিনিস

Durga Puja Special Vastu Tips : আজ মহাষষ্ঠী। সকাল থেকেই বাড়ি পরিষ্কারের পাশাপাশি দুর্গা পুজোয় ঘুরতে যাবার প্ল্যানিং শুরু হয়ে গেছে। এই দুর্গাপূজা (Durga Puja) উপলক্ষে নতুন জামা জুতো সবই তো কেনা হয়েছে কিন্তু আপনি কি জানেন, এই দুর্গাপূজায় এমন কি কি জিনিস রয়েছে যেগুলি কিনলে আপনার জীবনে আসবে সুখ শান্তি এবং সমৃদ্ধি? চলুন এক নজরে জেনে নেওয়া যাক।

দুর্গাপূজায় নিত্যদিন সকাল সন্ধ্যা আরতি করা অত্যন্ত শুভ। বাড়ি ঘর পরিষ্কার রাখার পাশাপাশি বাড়িতে যাতে একটি সুন্দর পরিবেশ তৈরি হয় সেদিকেও আমাদের নজর দেওয়া ভীষণ দরকার। তবে এই সময় কিছু জিনিস রয়েছে যেগুলি কিনে আনা ভীষণ শুভ বলে মনে করা হয়। দুর্গাপূজোয় যদি এই জিনিসগুলি আপনি কিনে আনতে পারেন তাহলে মা দুর্গার আশীর্বাদ পাবেন আপনি।

MAA DURGA IDOL

   

মা দুর্গার মূর্তি : দুর্গাপূজার সময় মা দুর্গার একটি মূর্তি কিনে বাড়িতে এনে যথাযথভাবে পুজো করার চেষ্টা করুন। দুর্গা পুজো বা নবরাত্রি দুটোই মাকে উদ্দেশ্য করে করা হয় তাই আপনি মায়ের একটি মূর্তি এনে বাড়িতে পুজো করলে মায়ের আশীর্বাদ পাবেন।

মায়ের পায়ের ছাপ : মায়ের মূর্তির পাশাপাশি আপনি যদি মায়ের পায়ের ছাপ এনেও বাড়িতে রেখে পুজো করতে পারেন। সে ক্ষেত্রেও আপনি মায়ের আশীর্বাদ পেতে পারেন। দুর্গা মায়ের পায়ের ছাপ বাড়িতে পজিটিভ এনার্জি বৃদ্ধি করে।

KALSI

কলসি : দুর্গাপূজার সময় বাড়িতে যদি একটি সোনা, রূপো বা যে কোন ধাতুর কলসি কিনে নিয়ে আসতে পারেন, সেক্ষেত্রে আপনি মা দুর্গার আশীর্বাদ ধন্য হবেন। এতে খুলে যাবে অর্থভাগ্য। পারিবারিক কোনও অশান্তি থাকলেও মিটে যাবে।

লাল রঙ্গা ত্রিভুজাকার পতাকা : নবরাত্রি প্রথম লাল রঙের ত্রিভুজাকার পতাকা যদি বাড়িতে নিয়ে আসতে পারেন তাহলে ভীষণ শুভ বলে মনে করা হয় সেটি। এই পতাকাটিকে নয় দিন ধরে ভালো করে পুজো করবেন। ৯ দিন পর অর্থাৎ নবমীর দিন পতাকাটিকে মায়ের মন্দিরের গম্বুজে রাখবেন।

আরও পড়ুন : বিজয় দশমী কেন পালন করা হয়? জানুন এক অজানা কাহিনী

SREE JANTRA

আরও পড়ুন : এই বছর মা দুর্গার আগমন কিসে? বিসর্জনই বা কিসে? এর ফলাফল কী

শ্রী যন্ত্র : দেবী দুর্গার আরাধনা করার পাশাপাশি আপনি যদি শ্রী যন্ত্র বাড়িতে নিয়ে আসতে পারেন তাহলে আর্থিক দিক থেকে কোনদিন কোনো ক্ষতির মুখোমুখি হতে হবে না আপনাকে। ব্যবসা হোক কিংবা চাকরি, বাড়িতে শ্রী যন্ত্র স্থাপন করলে দেবী দুর্গার আশীর্বাদে উন্নতি নিশ্চিত।

আরও পড়ুন : নবরাত্রিতে ৯রূপে পূজিতা হন দেবী দুর্গা! জানুন এর পৌরাণিক ব্যাখ্যা