খড়িকে হিংসে করে গায়ের জ্বালা মেটাচ্ছে, ‘গাঁটছড়া’কে খোঁচা মারতেই উষসীকে ধুয়ে দিলেন দর্শকরা

কাদম্বিনী চলেনি তাই সোলাঙ্কিকে হিংসে করে, বকুলের কথার জবাব দিলেন গাঁট ছড়া ভক্তরা

এই মুহূর্তে স্টার জলসার (Star Jalsha) অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হল ‘গাঁট ছড়া’ (Gantchhora)। এই ধারাবাহিকে নায়িকার চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী সোলাঙ্কি রায় (Solanki Roy)। নায়িকা হিসেবে তিনি দর্শকদের খুবই পছন্দের মানুষ। সোশ্যাল মিডিয়াতে তিনি তেমন সক্রিয় না থাকলেও তার বেশ ফ্যানবেস রয়েছে। তাই তাকে নিয়ে কেউ যদি কোনও বিরূপ মন্তব্য করেন তাহলেই তার হয়ে খড়্গহস্ত ধারণ করে গোটা সোশ্যাল মিডিয়া।

তবে এবার সোলাঙ্কি এবং তার ধারাবাহিক ‘গাঁটছড়া’কে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়াতে বিতর্কে জড়াতে হল অভিনেত্রী উষসী রায়কে (Usahi Ray)। ‘দিদি নাম্বার ওয়ান’ এর মঞ্চে তার একটি বক্তব্যকে কেন্দ্র করে শুরু হয়েছে বিতর্ক। কয়েক সেকেন্ডের একটি ভিডিও ক্লিপিংস তুলে ধরে বাংলা ধারাবাহিকের একটি ফ্যানপেজে উষসীকে এক হাত নিলেন নেটিজেনরা। ব্যাপারটা আসলে কী?

Ushasi Ray

বেশ কয়েক বছর আগে জি বাংলাতে ‘বকুল কথা’ নামের একটি জনপ্রিয় ধারাবাহিক সম্প্রচারিত হত, যার নায়িকা ছিলেন উষসী। সেখানে বকুলের ছোট ছোট চুল, টম বয় ইমেজ ছিল। নায়িকা মানেই শান্তশিষ্ট গোছের ঘরোয়া মেয়ে নয়, বকুল ছিল রীতিমত ডানপিটে।

এই চরিত্রটা ছিল একদম ‘গাঁট ছড়া’তে খড়ির বোন বনির মত। এমন একটি চরিত্রে অভিনয় করতে পেরে নিজেকে ধন্য মনে করেন উষসী। তিনি দিদি নাম্বার ওয়ানের মঞ্চে রচনা ব্যানার্জীকে সেই সম্পর্কে বলতে গিয়ে বলেন, “বকুলের মত পরবর্তীকালে এত চরিত্র আসছে, বকুল একটা অনুপ্রেরণা হয়ে দাঁড়িয়েছে। একটা ট্রেন্ড সেট করে দিয়েছে। জি বাংলাকে এর জন্য ধন্যবাদ”।

তবে বকুল ওরফে উষসীর এই মন্তব্য মোটেই ভাল চোখে দেখছেন না খড়ির ভক্তরা। তাই তারা উষসীর মন্তব্যের বিরোধিতা করছেন। সোশ্যাল মিডিয়াতে এই নিয়ে লেখা হয়েছে, “বকুল কথা অনেক জনপ্রিয় সেটা সবাই জানে। কিন্তু এরজন্য অন্য সিরিয়ালকে খোঁচা মারার কি খুবই দরকার ছিল।” বাংলা সিরিয়াল প্রেমীরা মনে করিয়ে দিয়েছেন ‘বকুল কথা’র আগেও ‘আজ আড়ি কাল ভাব’নামের একটি সিরিয়াল হত স্টার জলসাতে, সেখানেও নায়িকা ছিল টম বয়।

তাই উষসীর মন্তব্য মানতে পারছেন না দর্শকরা। তারা বলছেন এই ট্রেন্ড সেট করার ক্রেডিট অবশ্যই স্টার জলসার প্রাপ্য। সমালোচকরা তো এও বলছেন, একটা রাগ থেকে একথা বলতে পারেন উষসী। কারণ প্রায় একই সময়ে সোলাঙ্কির ‘কাদম্বিনী’ এবং উষসীর ‘কাদম্বিনী’র সম্প্রচার হয় যথাক্রমে স্টার জলসা এবং জি বাংলাতে। সোলাঙ্কি যে জনপ্রিয়তা পেয়েছিলেন তার ধারেকাছেও পৌঁছাননি উষসী। তাই নিজের ‘জ্বলুনি মেটাতে’ই নাকি উষসী ইচ্ছাকৃতভাবেই বনির লুকের সঙ্গে বকুলের লুকের মিল থাকায় এই কথা বলেছেন বলে ট্রোল করছেন নেটিজেনরা।