জিলিপি, সন্দেশ অতীত, উচ্ছেবাবু ফুচকা নিয়ে বাজার কাঁপাচ্ছেন ফুচকাওয়ালা

জিলিপি, সন্দেশ অতীত, উচ্ছেবাবু ফুচকা বানিয়ে বড়লোক হলেন ফুচকাওয়ালা

মিঠাইরানী (Mithai) রান্নার প্রতিযোগিতায় উচ্ছেবাবু সন্দেশ (Uchhe Babu Sondesh) বানানোর পর থেকেই বাংলার ঘরে ঘরে চলছে উচ্ছে বাবু সন্দেশ, জিলিপি, চিকেন বানানোর প্রতিযোগিতা। বাংলার গৃহিণীরা এবং মিঠাই ভক্তরা পাল্লা দিয়ে নিত্য নতুন খাবার প্রস্তুত করছেন আর খাবারের রং সবুজ হলেই নাম রাখছেন উচ্ছে বাবুর নামে। এবার বাজারে এসে গেল উচ্ছে বাবু ফুচকা (Uchhe Babu Fuchka)।

ফুচকা তো বাঙালির অতি প্রিয় একটি খাবার। ৮ থেকে ৮০ সকলেই ফুচকাপ্রেমী। তবে কলকাতা শহরের বুকেই এক ফুচকাওয়ালা সবুজ রঙের ফুচকা বিক্রি করছেন। উচ্ছে বাবু ফুচকা হিসেবে এই ফুচকার নামডাক ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়াতে।

কলকাতার নিউটাউনের আশেপাশে গেলেই মিলবে উচ্ছে বাবু ফুচকা। ফুচকা প্রেমীদের কাছে দারুণ জনপ্রিয়তাও পাচ্ছে এই নতুনত্ব খাবার। সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে একটি ভিডিও যেখানে উচ্ছে বাবু ফুচকা বানানোর প্রস্তুতি থেকে বিক্রি সবটাই ধরা পড়েছে।

ভাইরাল ওই ভিডিওতে দেখা যাচ্ছে এক ব্যক্তি সবুজ রঙের ফুচকা বানাচ্ছেন। নিজে হাতে ফুচকা বানিয়ে সেই ফুচকা ঘুরে ঘুরে কলকাতার রাস্তাঘাটে বিক্রি করছেন তিনি। সাধারণ ফুচকার থেকে এই ফুচকার বিক্রি কিছু বেশিই হচ্ছে।

এর আগে মিঠাই রানীর থেকে উচ্ছে বাবু সন্দেশ বানাতে শিখে নিয়েছিলেন নেটিজেনরা। মিঠাই ভক্তরা সেই ছবি ভাইরাল করেছিলেন সোশ্যাল মিডিয়াতে। উচ্ছে বাবু সন্দেশের পর এসেছিল উচ্ছে বাবু চিকেন, উচ্ছে বাবু জিলিপি। এবার উচ্ছে বাবুর নামে বাঙালির প্রিয় খাবার ফুচকাও দেদার বিকোচ্ছে বাজারে।