ভুলে যান ‘মানিকে মাগে হিথে’, শুনে নিন ইয়োহানির নতুন হিন্দি গান

শ্রীলঙ্কান গায়িকা ইয়োহানি ডি সিলভার (Yohani De Silva) গাওয়া ‘মানিকে মাগে হিথে’ (Manike Mage Hithe) এই মুহূর্তে সারা বিশ্বজুড়ে ট্রেন্ড করছে। সিংহলী ভাষার এই একটি গান গেয়েই সঙ্গীত অনুরাগীদের মনে জায়গা করে নিয়েছেন তিনি। তার জনপ্রিয়তা যেকোনও বড় মাপের শিল্পীকেও টেক্কা দিতে পারে। তার গানের কথার মানে কেউ বুঝুন বা না বুঝুন, ইয়োহানির গানে মুগ্ধ হননি এমন শ্রোতা খুঁজে পাওয়া ভার। এহেন গায়িকা বলিউডের (Bollywood) জনপ্রিয় একটি হিন্দি গান (Hindi Song) গেয়ে ফের লাইমলাইটে এলেন।

ইয়োহানির গাওয়া ‘মানিকে মাগে হিথে’র মুগ্ধ শ্রোতারা আরও একবার তার গাওয়া গান শোনার সুযোগ পেলেন। এবার আসমুদ্র হিমাচলের মন জিতে নিলেন সাগরপারের কন্যা। নিজের ভাষা ছেড়ে হিন্দি ভাষায় গান গাইলেন ইয়োহানি। একসময় ভারতের যে শ্রোতারা সিংহলি ভাষার গান শুনে অর্থ না বুঝেই ইয়োহানির প্রশংসা করেছেন, তারা এবার ইয়োহানির কন্ঠে নির্ভুল উচ্চারণে হিন্দি গান শুনে এক কথায় প্রশংসা করার ভাষাই হারিয়ে ফেলেছেন।

বলিউডে যেখানে ‘পরমাসুন্দরী’, ‘পানি পানি’, ‘Zalima Coco cola pila do’ গানগুলি একের পর এক ট্রেন্ডে উঠে আসছে, ঠিক তেমনই এক মুহূর্তে ইয়োহানিও তার ‘মানিকে মাগে হিথে’র গান নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাজির। হলিউড, বলিউডকে টেক্কা দিয়ে সিংহলী ভাষার গানে তিনি কাঁপিয়েছেন নেট মাধ্যম। জনপ্রিয় ইউটিউবার ইয়োহানি শুধু একজন গায়িকা নন। তিনি একাধারে মডেল, অভিনেত্রী, লিরিসিস্ট এবং সংগীত প্রযোজকও বটে। তার মা-বাবা শ্রীলঙ্কার প্রতিষ্ঠিত বাসিন্দা। অভিজাত পরিবারের সন্তান ইয়োহানি বিদেশে লজিস্টিক নিয়ে পড়াশোনা করেছেন।

তবে তিনি প্রাণ সঁপেছেন মিউজিককে। বিগত প্রায় চার বছরের চেষ্টার পর ২০২১ সালে তার গাওয়া ‘মানিকে মাগে হিথে’ সামাজিক মাধ্যমের সব ট্রেন্ডিং গান ছাপিয়ে গিয়েছে। এহেন ইয়োহানি গাইলেন হিন্দি গান। শাহরুখ খান-দীপিকা পাড়ুকোন অভিনীত ‘ওম শান্তি ওম’ এর বিখ্যাত সেই রোমান্টিক গান ‘তুমকো পায়া হ্যায়’ (Tumko Paya Hain) গানটি হিন্দি ভাষাতেই গেয়ে শোনালেন ইয়োহানি।

আরও পড়ুন : গণধর্ষণের শিকার শ্রীলঙ্কান ‘মানিকে মাগে হিথে’, কাঠগড়ায় হিরো আলম

https://youtu.be/ZbARTU2abuM

আরও পড়ুন : ‘মানিকে মাগে হিতে’ গানটির বাংলা অর্থ কী, রইলো গানটির বাংলা অনুবাদ

তার গাওয়া এই গান শুনলেই বোঝা যায় গানটিকে বেশ ভালোমতোই রপ্ত করে ফেলেছেন তিনি। শ্রীলঙ্কান গায়িকার কন্ঠে বলিউডের জনপ্রিয় হিন্দি গান শুনে শ্রোতারা যেন সত্যি সত্যিই নিজেদের হারিয়ে ফেলেছেন। ইয়োহানি যে এত ভালো হিন্দি গান গাইতে পারেন, এমনটা আশা করেননি কেউ। তাই ভারতবর্ষের শ্রোতারা তার কন্ঠে এই গান শুনে রীতিমতো প্রশংসার ভাষা হারিয়ে ফেলেছেন। ইয়োহানির ‘মানিকে মাগে হিথে’র মতোই ক্রমশ ভাইরাল হচ্ছে এই গান। গানটি শুনে নিন এই প্রতিবেদন মারফত।