হেরে গেল ‘মিঠাই’! প্রথমবার হাতছাড়া হল মিঠাইয়ের শীর্ষস্থান, টিআরপি তালিকায় অবিশ্বাস্য পরিবর্তন

মিঠাইয়ের একতরফা রাজত্ব শেষ, টিআরপি তালিকায় ব্যাপক পরিবর্তন

TRP Of Bengali Serials This Week, 3 February 2022

টানা ৪৩ সপ্তাহ পরে এসে বাংলা টেলিভিশনে (Bengali Telivision) ঘটে গেল সবথেকে বড় অঘটন! মিঠাইয়ের (Mithai) একতরফা রাজত্বের দিন এবার শেষ। টিআরপি ওলট-পালট করে এগিয়ে গেল গাঁটছড়া (Gantchhora) এবং আলতা ফড়িং (Alta Phoring)। উল্লেখ্য, গত কয়েক সপ্তাহ থেকেই অবশ্য মিঠাইকে প্রায় কোণঠাসা করে ফেলছিল স্টার জলসার (Star Jalsha) নতুন ধারাবাহিকগুলি। তবে এবার মিঠাইকে টপকে যেতে না পারলেও গাঁটছড়া এবং আলতা ফড়িং মিঠাইকে ছুঁয়েই ফেলল।

গত কয়েক সপ্তাহ ধরেই অবশ্য মিঠাইয়ের টিআরপি রেটিং বেশ কমছিল। এতে মিঠাই ভক্তদের মনে আশঙ্কা দানা বাঁধছিল। সেটাই এবার সত্যি প্রমাণ হল। টিআরপি তালিকায় মিঠাইরানীকে রীতিমতো কোণঠাসা করে ফেলেছে গাঁটছড়া এবং আলতা ফড়িং। ৯.৮ রেটিং পেয়ে একসঙ্গে তিনটি ধারাবাহিক সেরার সেরা হয়েছে। মিঠাইয়ের সঙ্গে গাঁটছড়া এবং আলতা ফড়িংকেও একই আসনে বসিয়েছেন দর্শকরা। স্টার জলসার এই দুটি ধারাবাহিকও ৯.৮ পয়েন্ট পেয়ে প্রথম স্থানে রয়েছে।

টিআরপির বিচারে দেখা যাচ্ছে অন্যান্য বারের তুলনায় মিঠাইয়ের রেটিং বেশ কমেছে। এতদিন কমবেশি ১০ এর উপরেই ছিল মিঠাইয়ের রেটিং। রেটিং কমতেই মিঠাইয়ের রাজত্বে ভাগ বসালো অন্য ধারাবাহিক। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে মন ফাগুন। স্টার জলসার এই ধারাবাহিকের সংগ্রহ ৯.৫। তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে স্টার জলসার ধূলোকণা ধারাবাহিকটি। ধূলোকণা ৯.৩ নম্বর পেয়েছে।

চতুর্থ স্থানেও জায়গা করে নিয়েছে স্টার জলসা। আয় তবে সহচরী ৮.৫ নম্বর পেয়ে চতুর্থ স্থানে রয়েছে। পঞ্চম স্থানে রয়েছে খুকুমণি হোম ডেলিভারি। স্টার জলসার এই নতুন ধারাবাহিক ৮.৪ নম্বর পেয়েছে। অবশেষে ষষ্ঠ স্থানে জি বাংলা নিজের জায়গা ফিরে পেয়েছে। ৮.৩ নম্বর পেয়ে উমা ষষ্ঠ স্থান নিজের দখলে নিয়েছে। সপ্তম স্থানেও রয়েছে জি বাংলার পিলু ধারাবাহিকটি। এই ধারাবাহিকের সংগ্রহ ৭.৭।

এই পথ যদি না শেষ হয় ধারাবাহিকটি ৭.৩ নম্বর পেয়েছে। ধারাবাহিকটি টিআরপি তালিকাতে অষ্টম স্থান দখল করে রয়েছে। অপরাজিতা অপু এবং গঙ্গারামও এই ওলট পালট টিআরপি তালিকায় সেরা দশে জায়গা করে নিয়েছে। অপরাজিতা অপু ৭.২ নম্বর পেয়ে নবম স্থানে রয়েছে। গঙ্গারাম ৭.১ নম্বর পেয়ে দশম স্থানে রয়েছে।