‘শ্রীময়ী’ থেকে বাদ রোহিত সেন, টলিউড ছেড়ে বলিউডে গেলেন টোটা রায়চৌধুরী

Shreemoyee and Rohit Sen

বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রিতে বাংলার মুখের জয়জয়কার চলছে। বহু বাঙালি অভিনেতা এবং অভিনেত্রীই ইদানিং বলিউডে পাড়ি জমিয়েছেন। অবশ্য এই প্রচলন শুরু হয়েছে বহু আগেই। বাঙালি তারকাদের অভ্যর্থনা জানাতে বলিউড সদাই আগ্রহী। টলিউডের শিল্পীরাও এখন আর শুধু নিজেদের আঞ্চলিক ক্ষেত্রে সীমাবদ্ধ রাখতে চাইছেন না। পরমব্রত চট্টোপাধ্যায়, পাওলি দাম, যীশু সেনগুপ্তের পর এবার বলিউডের নজরে রয়েছেন টোটা রায়চৌধুরী (Tota Roy chowdhury)।

এই অভিনেতা অবশ্য বলিউডে বেশ কয়েক বছর আগেই অভিষেক ঘটিয়েছেন। সুজয় ঘোষ, মধুর ভাণ্ডারকর, প্রদীপ সরকারের সঙ্গে কাজের অভিজ্ঞতা রয়েছে তার। মাস কয়েক আগে করণ জোহারের (Karan Johar) ধর্মা প্রোডাকশনসের বানানো অ্যান্থলজি ছবি ‘অজীব দস্তানস’ এ ‘অনকহি’ ছবিতে কাজ করেছেন টোটা। সেই ছবিতেই করণের জহুরী চোখ পরখ করে নিয়েছে টোটা রায়চৌধুরীকে। তাই তো টোটাকে নিজের পরবর্তী কাজের জন্যেও বেছে নিয়েছেন করণ। করণের নতুন ছবি ‘রকি অওর রানি কী প্রেম কহানি’তে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে চলেছেন টোটা।

উল্লেখ্য করণের নতুন ছবিতে মুখ্য দুই ভূমিকায় থাকছেন আলিয়া ভাট (Alia Bhatt) এবং রণবীর সিং (Ranveer Singh)। আলিয়া এবং রণবীর, দুজনের সঙ্গেই স্ক্রিন শেয়ার করতে চলেছেন টোটা। তবে চরিত্র নিয়ে এখনই কিছু বলতে নারাজ এই অভিনেতা। আলিয়া, রণবীর, টোটা ছাড়াও ছবির অন্যান্য স্টার কাস্টেও থাকছে চমক। ধর্মেন্দ্র, জয়া বচ্চন, শাবানা আজমির মতো এভারগ্রীন তারকারাও অভিনয় করবেন করণের নতুন ছবিতে। অতএব এই ছবি টোটার অভিনয় জীবনের নতুন মাইলস্টোন হিসেবে চিহ্নিত হতে পারে।

ধর্মা প্রোডাকশনের ‘অনকহি’ ছবিতে টোটার কাজ বেশ পছন্দ হয়েছিল খুঁতখুঁতে করণের। টোটোকে তাই পরবর্তী ছবির অডিশনের জন্য ডেকে পাঠিয়েছিলেন তিনি। সেখানেও টোটার পারফরমেন্সে বেজায় খুশি হয়েছেন করণ জোহার। তাই ছবির জন্য টোটাকেই চূড়ান্ত করে ফেলেন পরিচালক-প্রযোজক। আগামী সেপ্টেম্বর মাস থেকে শুরু হচ্ছে নতুন ছবির শুটিং। তবে তার আগে ছবির বিষয়ে বিস্তারিত আলোচনার জন্য চলতি মাসেই ফের মুম্বাইয়ে পৌঁছাবেন টোটা।

হিন্দি ছবি ছাড়াও অবশ্য টোটার কাছে এই মুহূর্তে বাংলার বহু ছবির কাজের অফার আসছে। তবে আসন্ন ছবির জন্য আপাতত বাংলা ছবির প্রস্তাব ফেরাচ্ছেন অভিনেতা। এই ছবির কাজ শেষ হলে সৃজিত মুখোপাধ্যায়ের পরিচালনায় ‘ফেলুদা’ সিরিজের একটি গল্পের শুটিংয়ের কাজ শুরু করবেন টোটা। তাই আপাতত অন্য কাজ নিচ্ছেন না তিনি।

প্রসঙ্গত টোটা রায়চৌধুরীকে স্টার জলসার ‘শ্রীময়ী’ ধারাবাহিকের একটি গুরুত্বপূর্ণ চরিত্র ‘রোহিত সেন’ এর ভূমিকায় এতদিন অভিনয় করতে দেখেছেন দর্শক। তবে আপাতত ধারাবাহিকের কাজ থেকে লম্বা ছুটি নিয়ে নিয়েছেন তিনি। তাই ‘রোহিত সেন’কে আপাতত পর্দায় দেখতে পাবেননা দর্শক। বদলে করণের নতুন ছবি এবং ‘ফেলুদা’ ওয়েব সিরিজে নতুন অবতারে ধরা দিতে চলেছেন বাংলার এই অভিনেতা।