ভারতের সেরা কমেডিয়ান কপিল শর্মার জীবনের কিছু বিতর্কিত অধ্যায়

বর্তমান সময় দেশের অন্যতম সেরা কমেডিয়ানদের নাম নিতে হবে কপিল শর্মার (Kapil Sharma) নাম নিতেই হয়।২০০৭ সালে বোনের বিয়ের টাকা জোগাড় করার জন্য মুম্বাইতে পাড়ি দিয়ে দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জে অংশগ্রহণ করে বিজেতা হন কপিল শর্মা। ১০ লক্ষ টাকা পান সেখান থেকে। এরপর থেকেই একটার পর একটা শো করে চলেছেন তিনি। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছিলেন, বহুদিনের পরিশ্রম এবং অভিজ্ঞতার পর আজ জনপ্রিয় হয়েছে তার শো।

অনেকেই এখন তাকে কিং অফ কমেডি বলে ডাকেন। সব রকম দর্শকরাই তার শো দেখে আনন্দ পান। কিন্তু এই কপিল শর্মার নিজের জীবনে একটার পর একটা বিতর্কের মধ্যে পড়েছেন। কমেডিয়ানের ৪০ তম জন্মদিনে একবার দেখে নেওয়া যাক তার জীবনের কিছু বড় বিতর্ক।

একবার একটি শো সেরে অস্ট্রেলিয়া থেকে টিম নিয়ে ফেরার সময় কপিল শর্মা শোরই অন্য একজন জনপ্রিয় কমিডিয়ান সুনিল গ্রোভারের সাথে বিমানের মধ্যেই মদ্যপ অবস্থায় ঝামেলা লেগে যায় তার। চন্দন প্রভাকরকে মদ্যপ অবস্থায় গালিগালাজ করছিলেন তিনি। হাতাহাতি পর্যায়ে চলে যায় সেই বাকবিতণ্ডা। সেই সময় কপিলকে শান্ত করতে গিয়েই উল্টে সুনীল গ্রোভার এর সাথেই ঝামেলা লেগে যায় কপিলের। এই ঘটনার পর আর একসাথে কাজ করেননি তারা।

১.২৫ কোটি টাকা অফার করার পরেও সেলিব্রিটি ক্রিকেট লীগে সঞ্চালনা করতে না করে দেন কপিল শর্মা। বেজায় চোটে যাযন শোয়ের প্রযোজক সালমান খান এবং সোহেল খান। অবশ্য এখন সেই ঝামেলা মিটেছে এবং কপিলের শোয়ের প্রযোজনা করছেন সালমান খান।

২০১৫ সালে আন্তর্জাতিক মারাঠি ফিল্ম ফেস্টিভাল আওয়ার্ড এ অভিনেত্রী তানিয়া মুখোপাধ্যায় এবং গায়িকা মনালি থাকুর সহ অন্যান্য মহিলা সহকর্মীদের সাথে মদ্যপ অবস্থায় খারাপ ব্যবহার করেন তিনি। তখন বিষয়টি অস্বীকার করলেও পরে তিনি নিজেই ট্যুইট করেন  ‘I fall, I rise, I make mistakes, I live, I learn, I’ve been hurt but I am alive.i am human, I am not perfect but I am thankful :)’মারাঠি অভিনেত্রী দিপালী সারাদেবের সঙ্গেও অভদ্রতা করার অভিযোগ ওঠে তার দিকে। অবশ্য সেই শোতে উপস্থিত থাকার কথাই অস্বীকার করে যান তিনি।

২০১৬ সালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সরাসরি ত্যাগ করে টুইট করে তিনি দাবি করেন বৃহন্মুম্বই মিউনিসিপ্যাল কর্পোরেশন (BMC) তাঁর অফিস তৈরি করার অনুমতি দিতে ঘুষ চেয়েছে। এরপরই সমস্যায় পড়ে যান কপিল।BMC জানায়, সমস্ত নিয়ম মেনেই নির্মাণ কাজ হয়, তাই অনুমতি দেওয়া হয়নি।

একবার একটি আওয়ার্ড শো তে প্রিয়াঙ্কা চোপড়ার জন্য তিন ঘণ্টা অপেক্ষা করেন কাপিল। এর পরেও তার তৈরি হতে সময় লাগায় ইয়ার পিস খুলে মেঝেতে আছড়ে ফেলেন তিনি। সূত্র অনুযায়ী সেই সময় তিনি বলেন ‘মহিলাদের নিয়ে এই সমস্যা। ম্যাডাম এখনও তৈরি হননি।’