পাবজির বদলে খেলুন পাবজির মতো এই ৫টি গেম

পাবজির বিকল্প গেম হিসেবে আশা করি এগুলো খেলতে আপনার ভাল লাগবে।

আবারও কেন্দ্রীয় সরকারের ভার্চুয়াল স্ট্রাইক। বুধবার মোবাইল গেমিং অ্যাপলিকেশন পাবজি সিজ ১১৮ টি অ্যাপলিকেশন নিষিদ্ধ করল ভারত। বুধবারের একটি বিবৃতি অনুসারে দেশের প্রতিরক্ষা ও সার্বভৌমত্বের উদ্দেশ্যে এই অ্যাপলিকেশনগুলি নিষিদ্ধ করা হয়েছে।

জনপ্রিয় এই খেলাটি নিষিদ্ধ হওয়ায় সমস্যায় পড়েছেন দেশের গেমিং প্রিয় নেটিজেনরা। এক নজরে দেখে নেওয়া যাক পাবজী এর বিকল্প হিসেবে কোন কোন অ্যাপলিকেশন ব্যাবহার করতে পারেন তারা।

পাবজির বিকল্প হিসেবে যে ৫টি গেম সম্পর্কে জানতে চলেছেন সেগুলোর প্রত্যেকটির গ্রাফিক্সই প্রায় পাবজির মতো। অর্থাৎ, লুকিং এর দিক থেকে কোনটাই কম নয়।

১) রুলস অফ সারভাইভাল (Rules of Survival)

Rules of Survival গেমটি পাবজির মতো হলেও এটি নানা দিক থেকেই পাবজির চেয়ে ভাল।  এই গেমটি, পাবজি মোবাইল গেমের হুবহু সংস্করণ বলা চলে।

গেমের লেটেস্ট ভার্সনে সর্বোচ্চ ৩০০ জন একসাথে অংশগ্রহণ করতে পারবেন, এবং ৮×৮ কিলোমিটার ম্যাপ জুড়ে প্রতিযোগিতা করার সুযোগ থাকবে।  গেমের মূলে প্রবেশের আগেই আপনি নিজের ক্যারেক্টারটিকে কাস্টোমাইজ করে নিতে পারবেন একদম নিজের পছন্দ মতো। একই সাথে রয়েছে ভিন্ন ভিন্ন বহু ম্যাপ আর প্রতিটি ম্যাপে প্লেয়ার সংখ্যা ১২০।

২) গ্যারেনা ফ্রি ফায়ার (Garena Free Fire)

‘১১১ ডটস স্টুডিও’ এর তৈরি এই গেমিং অ্যাপলিকেশনটি অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য বাজারে আসে কয়েক বছর আগেই। এটি বাজারে এনেছে সিঙ্গাপুর ভিত্তিক একটি সংস্থা। নাম, গ্যারেনা।

২০১৯ সালে বিশ্বের সর্বাধিক ডাউনলোড করা গেম এবং গুগল প্লে স্টোরের সেরা জনপ্রিয় গেম, এই দুটি তকমাই পায় এই গেম।এই গেমে খেলোয়াড়রা এমন এক যুদ্ধক্ষেত্রে প্রবেশ করে, যেখানে প্রতিদ্বন্দ্বীদের মধ্যে শেষ পর্যন্ত শুধুমাত্র একজন বিজয়ীই অবশিষ্ট থাকে।

৩) ফোর্টনাইট (Fortnite: Battle Royale)

আমেরিকার সংস্থা এপিক গেমস এর তৈরি এই অনলাইন ভিডিও গেম ২০১৭ সালে বাজারে আসে।এটি তিনটি আলাদা গেমের মোডের সংস্করণে পাওয়া যায়। তবে বর্তমানে এই গেমটি গুগল প্লে স্টোরে পাওয়া যায়না

তবে অ্যান্ড্রয়েড ফোন যাদের কাছে আছে তারা এপিক গেমস ওয়েবসাইট থেকে এই গেমটি ইনস্টল করতে পারবেন এবং স্যামসাং ব্যবহারকারীরাও গ্যালাক্সি স্টোর থেকে গেমটি ফোনে নামাতে পারবেন।কিন্তু আইফোনে ব্যবহারকারীরা এই গেম খেলতে পারবেন না।

৪) কল অফ ডিউটি  (Call of Duty: Mobile)

এই গেমটি পাবজি-র অন্যতম শক্তিশালী প্রতিদ্বন্দ্বী। গেমটি মূলত ফার্স্ট পার্সন শুটার (FPS) হিসেবে খেলা যাবে, এতে একটি বিশাল ম্যাপ রয়েছে এবং জম্বিদের সাথে লড়াই করার জন্য ব্যাটেল-রয়্যাল মোড রয়েছে। এই গেমটি অ্যান্ড্রয়েড এবং আইওএস, উভয় প্ল্যাটফর্মে বিনামূল্যে উপলব্ধ, সাইজ ১.৫ জিবি।

৫) গ্র্যান্ড ব্য়াটল রয়াল (Grand Battle Royale)

২০১৮ সালে এই গেমটি বাজারে আসে এবং গুগল প্লে স্টোরে এটি পাওয়া যায়।