দর্শকের বিচারে বাংলা সিরিয়ালের সেরা ৮ শিশুশিল্পী যাদের অভিনয়ে মুগ্ধ গোটা বাংলা

দর্শকের বিচারে সেরা ৮ শিশুশিল্পী যারা অভিনয়য় গুণে ছাপিয়ে গেছে বড়দের

Top 8 Child Artist of Tollywood according to Audience

ধারাবাহিক মানেই যে নায়ক-নায়িকা নির্ভর হতেই হবে তার কোনও মানে নেই। বাংলা ধারাবাহিকে (Bengali Serial) এমন অনেক শিশু শিল্পীও (Child Artist) রয়েছে ধারাবাহিকের জনপ্রিয়তার ভার যারা নিজেদের কাঁধেই বয়ে নিয়ে যেতে পারে। এমন বেশ কিছু বাংলা ধারাবাহিক এবং শিশু শিল্পী রয়েছে, ধারাবাহিকের শেষ হলেও দর্শক যাদের ভুলতে পারেননি এখনও। এক নজরে দেখুন সেই তালিকা।

তিথি বোস (Tithi Bose) : ‘মা’ ধারাবাহিকের ‘ঝিলিক’কে দেখে মন কাঁদেনি এমন দর্শক মেলা‌ ভার। কোঁকড়ানো চুলের ছোট্ট মেয়েটি নিমেষের মধ্যেই জিতে নিয়েছিল দর্শকের মন। আজ সে অনেক বড় হয়ে গিয়েছে। তবে তার সেই ছোটবেলার জনপ্রিয়তা তাকে এখনও দর্শকের মনে জীবন্ত করে রেখেছে।

মেঘান চক্রবর্তী (Meghan Chakraborty) : ‘প্রথমা কাদম্বিনী’র ‘বিনি’ বা ‘ফেলনা’র ছোট্ট ‘ফেলনা’, মেঘান চক্রবর্তীও খুব কম সময়ের মধ্যেই দর্শকদের মন জয় করে নিয়েছে। ছোট্ট মেয়ের অভিনয় এবং স্পষ্ট সংলাপ বলার দক্ষতা অবাক করেছিল দর্শকদের। তবে করোনার কারণে স্টুডিও পাড়া থেকে বিদায় নিতে হয় মেঘানকে। মহামারীর কারণে বাচ্চাদের শুটিংয়ের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তাই হঠাৎ করেই বড় হয়ে ওঠে ‘বিনি’ ও ‘ফেলনা’।

হিয়া দে (Hiya Dey) : ‘পটলকুমার গানওয়ালা’র ছোট্ট পটল আজ কিশোরী। তার জীবনের প্রথম ধারাবাহিক থেকেই সে জনপ্রিয়তা পেতে শুরু করে। এরপর একের পর এক ধারাবাহিকের অফার আসতে শুরু করে তার কাছে। ‘আলো ছায়া’, ‘ফেলনা’ ধারাবাহিকের পাশাপাশি সদ্য ‘নির্ভয়া’ ছবিতেও অভিনয় করেছে হিয়া।

কৃতিকা চ্যাটার্জী (Kritika Chatterjee) : ‘রাখি বন্ধন’ ধারাবাহিকের ছোট্ট ‘রাখি’ও দর্শকের মনে জায়গা করে নিয়েছে অভিনয়গুণে। শিশুশিল্পী হয়েই সে নিজের প্রতিভা তুলে ধরতে সমর্থ হয়েছে দর্শকের সামনে।

মাহি সিং (Mahi Singh) : জি বাংলার ধারাবাহিক ‘ফিরকি’ও এই তালিকায় পড়ে। ‘ফিরকি’র ছোটবেলার চরিত্রে মাহি সিং অভিনয় করার সুযোগ পেয়েছিল। সেও চরিত্র অনুযায়ী দর্শকের বিচারে সেরা।

আর্শিয়া মুখোপাধ্যায় (Arshiya Mukherjee) : মাত্র ৬ বছর বয়সে ‘ভুতু’, ১২ বছর বয়সে ‘শ্রী কৃষ্ণ ভক্ত মীরা’ ধারাবাহিকে অভিনয় করে নিজেকে প্রমাণ করেছে আর্শিয়া মুখোপাধ্যায়। বোম্বে থেকেও ঘুরে এসেছে ‘ভুতু’। তাছাড়া ‘রানু পেল লটারি’ও তার অভিনীত ধারাবাহিকের তালিকায় পড়ে।

সিঞ্চনা সরকার (Sinchana Sarkar) : এতক্ষণ যাদের নিয়ে কথা হল, তাদের থেকে ব্যতিক্রম সিঞ্চনা। ‘পটল কুমার গানওয়ালা’তে ছোট্ট তুলির ভূমিকায় অভিনয় করেছিল ৬ বছরের সিঞ্চনা। অত ছোট বয়সেই ভিলেনের চরিত্রে দারুন অভিনয় করেছিল সে। যদিও এত ছোট শিশুকে দিয়ে ভিলেনের চরিত্রে অভিনয় করিয়ে পরিচালককে রোষের মুখে পড়তে হয়। পরে গোপাল ভাঁড়ের স্ত্রী পার্বতী চরিত্রে দারুন অভিনয় করেও প্রশংসা কুড়িয়েছিল সিঞ্চনা।

ঐশ্বর্য রায় (Aishwarya Roy) : এক বাকপ্রতিবন্ধী শিশু ‘আমলকি’র ভূমিকাতে অভিনয় করেছিলেন ঐশ্বর্য। চরিত্রটি তার পক্ষে খুব একটা সহজ ছিল না। তবে পর্দাতে অনায়াসেই চরিত্রটিকে ফুটিয়ে তুলতে পেরেছিলেন ঐশ্বর্য।