সর্বকালের সেরা ৭টি তামিল সিনেমা যা একবার দেখলে বারবার দেখতে ইচ্ছে করবে

করোনার পর থেকে বলিউড ছবির বদলে বিনোদনের বাজার ছেয়ে গিয়েছে দক্ষিণী ছবি (South Indian movie)। আসমুদ্র হিমাচলের কাছে এখন অল্লু অর্জুন, প্রভাস, জুনিয়র এনটিআর, রামচরণরাই হয়ে উঠেছেন সুপার হিরো। দেশ ছাড়িয়ে বিদেশের মাটিতে পৌঁছে গিয়েছে দক্ষিণী ছবির খ্যাতি। আজ এই প্রতিবেদনে রইল তামিল ইন্ডাস্ট্রির সেরা ৭ ছবির (7 best movie list of Tamil) তালিকা যেগুলো IMDBতে সেরা রেটিং পেয়েছে। এক নজরে দেখে নিন তালিকাটি।

অনবে শিবম (Anbe Sivam) : তালিকায় প্রথমেই রয়েছে কমল হাসান, আর মাধবন এবং কিরণ রাঠোর অভিনীত এই ছবিটি। দুই তামিল সুপারস্টার আর মাধবন এবং কমল হাসানের কমেডি ড্রামা ভিত্তিক এই ছবিটি মুক্তি পেয়েছিল ২০০৩ সালে। এই ছবি দর্শকদের থেকে দারুণ সাড়া পায়। আইএমডিবিতে ১০ এর মধ্যে ৮.৭ নম্বর পেয়েছে ছবিটি। ছবিটা আপনি এই মুহূর্তে আমাজন প্রাইমে দেখতে পাবেন।

জয় ভীম (Jay Bhim) : ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত তামিলের সেরা ছবির মধ্যে অন্যতম হল এই ছবিটি। ছবিটি সারা দেশ জুড়ে শুরু শোরগোল ফেলে যায়। আজও এই সমাজে জাতিগত ভেদাভেদের শিকড় কতদূর বিস্তৃত সুরাইয়া অভিনীত এই ছবিতে তা তুলে ধরা হয়েছিল। ছবিটি দর্শকদের থেকে ব্যাপক প্রশংসা পায়। ছবি বিচারকরা ৮.৯ রেটিং দিয়েছেন। এই ছবিটিও অ্যামাজন প্রাইমে দেখা যাবে।

রাতাসাসন (Ratsasan) : ভারতের সেরা সাইকোলজিক্যাল থ্রিলারধর্মী ছবির মধ্যে হল রাতাসাসন। ছবিটি শুরু থেকে শেষ পর্যন্ত দর্শকদের চোখের পলক ফেলতে দেয় না। ২০১৮ সালে মুক্তি পেয়েছিল এই ছবিটি। ছবির গল্প একজন পুলিশ অফিসার এবং সিরিয়াল কিলারের কার্যক্রমকে কেন্দ্র করে এগিয়েছে। ছবিটি ৮.৩ রেটিং পেয়েছে।

নায়কান (Nayakan) : সেরা তামিল ছবির প্রসঙ্গ উঠবে অথচ নায়কান বাদ পড়বে এমনটা হতেই পারে না। শরণ্যা, কমল হাসান এবং কার্তিকের মত অভিনেতারা এই ছবিতে অভিনয় করেছেন। অ্যামাজন প্রাইমের মাস্ট ওয়াচ সিনেমার মধ্যে এটি অন্যতম। আইএমডিবিতে ছবিটি ৮.৬ রেটিং পেয়েছে।

থালাপ্যাথি (Thalapathi) : তামিলের সর্বকালের সেরা চলচ্চিত্রগুলির মধ্যে অন্যতম রজনীকান্ত অভিনীত থালাপ্যাথি। মনিরত্নম পরিচালিত এই ছবিটি অ্যামাজন প্রাইম থেকে ৮.৫ রেটিং পেয়েছিলেন। আপনি যদি এই ছবি এখন দেখতে চান তাহলে অ্যামাজন প্রাইম থেকে দেখে নিতে পারেন।

ধুরুভাঙ্গাল পাথিনারু (Dhuruvangal Pathinaaru) : কার্তিক নরেন পরিচালিত ক্রাইম থ্রিলারধর্মী এই ছবিটিও আইএমডিবি থেকে ৮.২ রেটিং পেয়েছে। যারা ক্রাইম থ্রিলারধর্মী ছবি দেখতে পছন্দ করেন তাদের জন্য সেরা ছবি এটি। ছবিতে দীপক নামেরা পুলিশ অফিসার মামলার তদন্ত করতে গিয়ে দুর্ঘটনার সম্মুখীন হন। এরপর তার সঙ্গে কী কী ঘটে জানার জন্য অবশ্যই দেখুন ছবিটি।

আনিয়ান (Anniyan) : আনিয়ান ছবিটি মনস্তাত্ত্বিক থ্রিলারধর্মী ছবি। যারা থ্রিলারের উপর ছবি দেখতে পছন্দ করেন তাদের জন্য এটি সেরা ছবি। সেই সঙ্গে রয়েছে মনস্তাত্ত্বিক ঘটনাবলী, যা এই তালিকায় সবার আগে এগিয়ে রাখে ছবিটিকে। ছবিটি আইএমডিবি থেকে পেয়েছে ৮.৩। ছবিটি দেখতে পাবেন অ্যামাজন প্রাইমে।