কাজের যোগ্য পারিশ্রমিক নেই! টলিউড ফাঁকা করে বলিউডে চলে গেলেন এই তারকারা

শাশ্বত চট্টোপাধ্যায়, যিশু সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায়, টোটা রায়চৌধুরী অনেক দিন ধরেই টলিউড ও বলিউডে সমানতালে কাজ করছেন। বাংলার অভিনেতা-অভিনেত্রীদের এই মুম্বাই আনাগোনা নিয়ে সমালোচনাও হয় প্রচুর। নিন্দুকরা বলেন বলিউড নাকি খরচ বাঁচাতে বাংলার অভিনেতাদের ডাকছে। সেই ডাকে সাড়া দিয়ে তাঁরাও বলিউডে জনপ্রিয় হচ্ছেন। যিশু সেনগুপ্ত ইতিমধ্যেই এই কটাক্ষে বিদ্ধ। পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের স্ত্রী চূর্ণি গঙ্গোপাধ্যায়ও কলকাতা ছেড়েছেন করণ জোহরের আগামী ছবি ‘রকি অওর রানি কি প্রেম কহানি’র শ্যুট উপলক্ষে। এই ছবিতেই অভিনয় করছে আরেক টলিউড অভিনেতা টোটা রায়চৌধুরী।

“গোটা টলিউড (Tollywood) চলে যাচ্ছে মুম্বাই, ভাবছি আমরাও শিফট করে যাই”! নিতান্তই রসিকতার ছলে হলেও কলকাতার একেবারেই বাস্তব প্রেক্ষাপট তুলে ধরেছেন শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের অন্যতম কর্ণধার মহেন্দ্র সোনি। সত্যিই তো, যিশু সেনগুপ্ত থেকে শুরু করে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায়, স্বস্তিকা মুখোপাধ্যায়, রুক্মিণী মৈত্র অনির্বাণ ভট্টাচার্য, তালিকাটা বেশ দীর্ঘ। বলিউড (Bollywood) একে একে ছিনিয়ে নিচ্ছে বাংলার তারকাদের।

যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta) : তালিকায় প্রথমেই যার নাম থাকে তিনি টলিউডের অভিনেতা যিশু সেনগুপ্ত। এক নয়, একাধিক হিন্দি প্রজেক্টে কাজ করে যিশু আজ বলিউডের একজন নামী তারকা। ‘পিকু’, ‘মার্দানি’ ছবির পর ‘সড়ক ২’, ‘শকুন্তলা দেবী’র মতো ছবি এবং একাধিক হিন্দি ব্যক্তি যে অভিনয় করে ফেলেছেন এই বাংলার তারকা।

পরমব্রত চট্টোপাধ্যায় (Parambrata Chatterjee) : বাংলার এই অভিনেতার বলিউডে অভিষেক হয়েছে বহু বছর আগে। কাহানি, বুলবুল, ট্রাফিকসহ একাধিক ছবিতে অভিনয় করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। বলিউড পরিচালক করণ জোহারের থেকেও তিনি ছবির প্রস্তাব পেয়েছিলেন। তবে স্ক্রিপ্ট পছন্দ না হওয়াতে ফিরিয়ে দিয়েছেন।

টোটা রায়চৌধুরী (Tota Roy Chowdhury) : সদ্য বলিউডে অভিষেক হয়েছে টোটার। শ্রীময়ী ধারাবাহিকের রোহিত সেনের সৌজন্যে টোটার জনপ্রিয়তা আকাশ ছোঁয়া। বলিউড অব্দি পৌঁছে গিয়েছে তার খবর। করণ জোহারের আসন্ন ছবি ‘রকি অউর রানী কি প্রেম কাহানি’তে আলিয়া ভাট ও রণবীর কাপুরের সঙ্গে অভিনয় করবেন টোটা রায়চৌধুরী।

স্বস্তিকা মুখার্জি (Swastika Mukherjee) : স্বস্তিকাও বলিউডের খাতায় নিজের নাম লিখিয়ে ফেলেছেন বহু আগে। একাধিক হিন্দি সিনেমাতে তিনি অভিনয় করেছেন। সুশান্ত সিং রাজপুতের শেষ ছবি ‘দিল বেচারা’তেও অভিনয় করেছিলেন স্বস্তিকা।

আরও পড়ুন : বাংলা সিনেমা দিয়েই অভিনয় শুরু করেছেন এই ৮ বলিউড অভিনেত্রী

শ্বাশ্বত চ্যাটার্জি (Saswata Chatterjee) : বাংলা ছবির পাশাপাশি হিন্দি ছবির জগতেও শ্বাশ্বত অতি পরিচিত মুখ। ‘কাহানি’, ‘জগ্গা জাসুস’ থেকে শুরু করে হাল ফিলে ‘দিল বেচারা’তেও অভিনয় করেছেন শ্বাশ্বত।

আরও পড়ুন : বলিউড দেয়নি জাতীয় পুরস্কার, টলিউড দেয়নি সম্মান, আক্ষেপ বুকে নিয়েই চলে গেলেন রীতা কয়রাল