এই ৫ দক্ষিণী সিনেমার রিমেক করেই আজ সুপারস্টার সলমান খান, কামিয়েছেন কোটি কোটি টাকা

ক্যারিয়ার বাঁচাতে একাধিক দক্ষিণী সিনেমার রিমেক করেছেন সলমান খান, কামিয়েছেন কোটি কোটি টাকা

Top 5 Salman Khan Biggest Hit Remakes From South Indian Movies

দক্ষিণী সিনেমার (South Indian Film) মধ্যে নিঃসন্দেহে এমন কিছু রয়েছে যা দর্শকদের হলমুখী হতে বাধ্য করে। ইদানিং দক্ষিণের সিনেমা ভারতের গন্ডি পেরিয়ে বিদেশেও পৌঁছে গিয়ে টেক্কা দিচ্ছে হলিউডকে। বলিউডেও দক্ষিণের সিনেমার অবদান কিছু কম নয়। দক্ষিণের বহু সুপারহিট সিনেমার রিমেক বানিয়ে বলিউড তার বক্সঅফিস ভরেছে। বলিউড অভিনেতা সালমান খানের (Salman Khan) কেরিয়ার গড়ে দিয়েছে দক্ষিণের এই সিনেমাগুলো।

ইদানিং ইন্ডাস্ট্রির বস হয়ে বসলেও শুরুতে বলিউডে তেমন সুযোগ পেতেন না সালমান। ‘ম্যায়নে পেয়ার কিয়া’ ছবির আগে তাকে অনেক কাঠ-খড় পোড়াতে হয়েছে। তবে এই ছবির পর তার কেরিয়ারের মোড় ঘুরে যায়। তবে এই সুপারহিট ছবির দরুণ রাতারাতি জনপ্রিয়তা পেলেও নিজের কেরিয়ার গ্রাফ ধরে রাখার জন্য সালমানকে দক্ষিণের সিনেমার উপরেই নির্ভর করে থাকতে হয়েছে। একাধিক দক্ষিণের সিনেমার রিমেকে অভিনয় করে আজ বলিউডের প্রথম সারির অভিনেতা হয়েছেন তিনি। এক নজরে দেখে নিন সালমান অভিনীত দক্ষিণী সিনেমার রিমেক ছবিগুলির নাম।

tere naam

তেরে নাম (Tere Naam) : সতীশ কৌশিক অভিনীত এই ছবিটি সালমানের কেরিয়ারের মাইলস্টোন বলা যেতে পারে। সালমানের ডুবন্ত কেরিয়ার বাঁচাতে সহায়ক হয়েছিল এই ছবিটি। দক্ষিণের রিমেক এই ছবিটি দারুণ সফল হয়েছিল। একইসঙ্গে বাঁচিয়ে নিয়েছিল সল্লু ভাইয়ের কেরিয়ার।

ওয়ান্টেড (Wanted) : সালমান খান অভিনীত এই ছবিটি ছিল দক্ষিণের সুপারস্টার মহেশ বাবুর ‘পোকারির’ ছবির হিন্দি রিমেক। ছবিটি সালমানের সাফল্যের চাবিকাঠি হয়ে উঠেছিল। ছবির তেলেগু ভার্সনের পাশাপাশি হিন্দি ভার্সনটিও বক্সঅফিসে দারুণ সাফল্যে এনে দেয়।

salman khan wanted

বডিগার্ড (Body Guard) : অ্যাকশন, কমেডি এবং দুর্দান্ত রোমান্সের মিশেলে এই ছবিটিও সালমানের কেরিয়ারের অন্যতম উল্লেখযোগ্য নাম হয়ে থাকবে। মালায়ালাম ছবি ‘কাভালান’ এর হিন্দি রিমেক ছিল এই ছবিটি। করিনা কাপুর এবং সালমানের ‘বডিগার্ড’ ছবিটিও বক্সঅফিসে হইচই ফেলে দেয়

রেডি (Ready) : সালমান খান এবং দক্ষিণী অভিনেত্রী আসিন অভিনীত রেডি ছবিটিও ছিল দক্ষিণের সিনেমার রিমেক। কমেডি এবং ড্রামা তার সঙ্গে ভরপুর অ্যাকশনের মিশেলে ছবি হয়েছিল সুপারহিট।

নো এন্ট্রি (No Entry) : সালমান খান, ফারদিন খান, এশা দেওল, অনিল কাপুর, লারা দত্ত, সেলিনা জেটলিকে নিয়ে এই কমেডি ড্রামাও বলিউডের সুপারহিট ছবি। এই ছবিটি তামিল ছবি ‘চার্লি চ্যাপলিন’ এর রিমেক ছিল।