পাশে দাঁড়ালে লজ্জা পায় সবাই, রইল বলিউডের সবথেকে লম্বা নায়িকাদের তালিকা

পাশে দাঁড়ানোই অস্বস্তিকর, বলিউডের এই ৬ অভিনেত্রী সব অভিনেতাদের থেকেও লম্বা

বলিউড নায়িকাদের (Bollywood Actress) সৌন্দর্য এবং গ্ল্যামারে মুগ্ধ ভক্তরা। সৌন্দর্য ধরে রাখার জন্য অনেক কসরত করতে হয় তাদের। তাদের সৌন্দর্যের অন্যতম মাপকাঠি হল তাদের শারীরিক গঠন ও উচ্চতা। এই উচ্চতা অবশ্য ঈশ্বর প্রদত্ত। তবে বলিউড সুন্দরীদের উচ্চতা অনেক সময় নায়কদের অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়। বলিউডে এমন ৬ জন অভিনেত্রী রয়েছেন যাদের উচ্চতা নায়কদের তুলনায় অনেক বেশি (Tallest Heroines Of Bollywood)। বলিউডের সবথেকে লম্বা নায়িকাদের তালিকাটা দেখে নিন এক নজরে।

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) : শাহরুখ খানের হাত ধরে ২০০৭ সালে ‘ওম শান্তি ওম’ ছবির হাত ধরে বলিউডে প্রবেশ করেছিলেন দীপিকা। বিগত কয়েক বছরে কঠোর পরিশ্রম করে তিনি নিজেকে বলিউডের প্রথম সারির অভিনেত্রীর তালিকায় অন্তর্ভুক্ত করে ফেলেছেন। ইন্ডাস্ট্রিতে তার কোনও গডফাদার ছিল না। নিজের অভিনয় দক্ষতার জেরে তিনি একের পর এক সুযোগ অর্জন করেছেন। বলিউডের এই সুন্দরী শাহরুখ, আমির এবং সালমান খানেদের থেকে অনেক বেশি লম্বা। তার উচ্চতা হলো ৫ ফুট ৭ ইঞ্চি।

Deepika Padukone HD Wallpaper

সোনম কাপুর (Sonam Kapoor) : অনিল কাপুরের মেয়ে সোনম কাপুরও বলিউডের বেশ লম্বা নায়িকা। সঞ্জয় লীলা বানসালির ‘সাওয়ারিয়া’ ছবির হাত ধরে তার কেরিয়ার শুরু হয়। যদিও সোনমের অভিনয় সেভাবে দর্শকদের নজর কাড়তে পারেনি‌। তবে তার ফ্যাশন সেন্সের ভূয়ষী প্রশংসা করেন নেটিজেনরা। সোনমের উচ্চতাও দীপিকার কাছাকাছি, ৫ ফুট ৮ ইঞ্চি।

ক্যাটরিনা কাইফ (Katrina Kaif) : বলিউডের এই সুন্দরী ছবির পর্দাতে আমির, সালমান এবং শাহরুখের সঙ্গে অভিনয় করেছেন। বলিউডের আরও অনেক শীর্ষ স্থানীয় অভিনেতার নায়িকা তিনি। তার উচ্চতাও তিন খানের উচ্চতাকে ছাপিয়ে যায়। ক্যাটরিনার উচ্চতা হলো ৫ ফুট ৬ ইঞ্চি।

katrina kaif house terrace photogallery

সুস্মিতা সেন (Susmita Sen) : বলিউডের এই সুন্দরী হলেন প্রাক্তন মিস ইউনিভার্স। মিস ইউনিভার্সের খেতাব জয়ের পর বলিউডে প্রবেশের পথ তার জন্য চওড়া হয়ে যায়। তবে কিছু হাতেগোনা ছবিতে অভিনয় করে আচমকা কোথায় যেন হারিয়ে যান তিনি। তার উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি, যা‌ বলিউডের তিন খানের উচ্চতাকে ছাপিয়ে যায় অনায়াসেই।

শিল্পা শেট্টি (Shilpa Shetty) : শিল্পা শেট্টির আকর্ষণীয় ফিটনেসের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা। নাচ এবং অভিনয়ের মাধ্যমেও বলিউডের প্রথম সারিতে উঠে এসেছিলেন তিনি। উচ্চতার নিরিখে তিনি বলিউডের অন্যান্য অভিনেত্রীদের তুলনায় পিছিয়ে নেই। বর্তমানে তিনি তার মিউজিক অ্যালবামের প্রচারে ব্যস্ত। শিল্পার উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি।

অনুষ্কা শর্মা (Anushka Sharma) : শাহরুখ খানের হাত ধরেই বলিউডে প্রবেশ করেছিলেন অনুষ্কা। ‘রাব নে বানা দি জোড়ি’ ছবির পর থেকে তাকে আর ঘুরে তাকাতে হয়নি। অনুষ্কার উচ্চতাও ৫ ফুট ৬ ইঞ্চি।