বাপ্পি লাহিড়ীর সেরা ১০ টি গান যা আজীবন অমর হয়ে থাকবে

বাপ্পি লাহিড়ীর সেরা ১০ গান যা দর্শকের বিচারে আজও সেরা

Top 10 Hit Songs of Bappi Lahiri

বিগত চার দশকেরও বেশি সময় ধরে ৬৫০টিরও বেশি গান বেঁধেছেন। প্রজন্মের পর প্রজন্ম বাপ্পি লাহিড়ীর (Bappi Lahiri) গানের সুরে আচ্ছন্ন। একটা সময় ছিল যখন তার গান ছাড়া পার্টি মোটেই জমতো না। এহেন বাপ্পি লাহিড়ী বলিউডকে যে গানগুলি উপহার দিয়ে গিয়েছেন, শ্রোতাদের বিচারে তার মধ্যে থেকে সেরা ১০ গান (Best 10 Song) নিয়েই আজকের এই প্রতিবেদন। শুনে নিন বাপ্পি লাহিড়ীর সেরা ১০ কালজয়ী হিন্দি গান –

ডিস্কো ড্যান্সার (Disco Dancer) : তালিকায় প্রথমেই এই গানের নাম থাকতে বাধ্য। শ্রোতাদের ‘ডিস্কো’ সম্পর্কে আগ্রহী করে তুলেছেন বাপ্পি লাহিড়ী। তাই তো তিনি ডিস্কো কিং। তবে শুধু ডিস্কো ড্যান্সারই নয়, এই অ্যালবামের ‘জিমি জিমি আজা আজা’ থেকে শুরু করে ‘ইয়াদ আ রাহা হে তেরা পেয়ার’ সবই রয়েছে সুপারহিট তালিকায়।

ঝুম ঝুম ঝুম বাবা (Jhoom Jhoom Jhoom Baba) : ‘কসম পেয়দা করনেওয়ালে কী’ ছবির এই গানটির স্রষ্টা বাপ্পি লাহিড়ী। গানটি গেয়েছিলেন সালমা আগা।

ইয়ার বিনা চ্যায়ান কাঁহা রে (Yaar Bina Chain Kaha Re) : অনিল কাপুর এবং অমৃতা সিং অভিনীত ‘সাহেব’ ছবিতে ব্যবহার করা হয়েছিল গানটি। গানের জনপ্রিয়তা আলাদা করে বলার অপেক্ষা রাখে না। এই গানে বাপ্পি লাহিড়ী নিজেই কণ্ঠ দিয়েছিলেন। তার সঙ্গে এস জানকীও সঙ্গত দেন।

তম্মা তম্মা (Tamma Tamma) : অনুরাধা পাড়োয়াল এবং বাপ্পি লাহিড়ী সম্মিলিতভাবে গানটি গেয়েছিলেন। গানটি আজও শ্রোতাদের মধ্যে দারুণ জনপ্রিয়। বরুণ আলিয়ার ‘বদ্রীনাথ কি দুলহানিয়া’ ছবিতেও এই গানের রি-ক্রিয়েশন করা হয়।

কভি আলবিদা না কেহ না (Kabhi Alvida Na Kehna) : শুধু আইটেম গান নয়, বেশ কিছু রোমান্টিক গানও রয়েছে তার ঝুলিতে। কিশোর কুমারের কন্ঠে ‘চলতে চলতে’ গানটি শ্রোতাদের কাছে আজও জনপ্রিয়।

আজ রপট জায়ে তো (Aaj Rapat Jaye Toh) : ‘নমক হালাল’ ছবিতে অমিতাভের জন্য এই গানটি বেঁধেছিলেন বাপ্পি লাহিড়ী।

দে দে পেয়ার দে (De De Pyar De) : মদ্যপ অমিতাভের প্রেম নিবেদনের দৃশ্যের জন্যেও গান বেঁধেছিলেন বাপ্পি লাহিড়ী। এই গানটি গেয়েছিলেন কিশোর কুমার‌।

রাত বাকি (Raat Baaki) : আশা ভোঁসলে এবং বাপ্পি লাহিড়ীর যুগলবন্দিতে গানটি আজও সমান জনপ্রিয়।

উ লা লা (Ooh La La) : বিদ্যা বালানের ‘ডার্টি পিকচার’ ছবির জন্যেও বাপ্পি লাহিড়ীর শরণাপন্ন হন নির্মাতারা। শ্রেয়া ঘোষাল এবং বাপ্পি লাহিড়ীর জুটিতে এই গান আজকের প্রজন্মকেও বাপ্পি লাহিড়ীর সঙ্গে পরিচয় করিয়ে দিয়েছে।