খালি গলায় গান অসাধারণ গাইলেন মিঠাইয়ের উচ্ছেবাবু, প্রশংসায় পঞ্চমুখ দেব

দিনে দিনে বাড়ছে মিঠাইয়ের (Mithai) কদর। প্রতি সপ্তাহের টিআরপি তালিকা তার প্রমাণ। এই সপ্তাহেও ১২ পয়েন্ট পেয়ে সবার সেরা মিঠাই। মিঠাই-সিদ্ধার্থর যুগলবন্দী এই ধারাবাহিকের প্রধান ইউএসপি। তা বাদে মিষ্টিপ্রেমী বাঙালির মিষ্টির প্রতি যে অমোঘ আকর্ষণ রয়েছে, তাকে পুরোদস্তুর কাজে লাগিয়েছে মিঠাই। অতএব মিঠাইকে আর আটকাবে কে? মিঠাই হিট। তার সঙ্গে তার উচ্ছেবাবুও হিট!

একদিকে বাড়ির হাসি-খুশি মিষ্টি বৌমা মিঠাই ওরফে সৌমিতৃষা কুন্ডু, অপরপক্ষে বাড়ির সব থেকে রাগী-গম্ভীর সদস্য, দাদুর রাগী নাতি সিদ্ধার্থ ওরফে আদৃত রায় (Adrit Roy)। উভয়ই যেন ভিন্ন মেরুর বাসিন্দা। তবে চরিত্রের এত অমিল থাকা সত্ত্বেও তারা যেন একে অপরের পরিপূরক। প্রকৃত অর্থেই একে অপরের যোগ্য জীবনসঙ্গী হয়ে উঠেছে মিঠাই এবং সিদ্ধার্থ। এহেন সিদ্ধার্থের আবার গানের প্রতিও বেজায় আগ্রহ রয়েছে। আর ঠিক এইখানেই পর্দার সিদ্ধার্থের সঙ্গে বাস্তবের আদৃতের মিল খুঁজে পাওয়া যায়।

আদৃত যেমন অসাধারণ দক্ষ অভিনেতা, তেমনই তিনি আবার খুব ভালো গায়কও বটে। সেই প্রমাণ আদৃতের অনুরাগীরা এর আগেও বহুবার পেয়েছেন। এবার ফের একবার আদৃতের গানে মুগ্ধ হয়ে উঠলো নেট দুনিয়া। খালি গলায় অসাধারণ গান গাইলেন অভিনেতা। তাও আবার বিখ্যাত গায়ক নচিকেতার গাওয়া ‘চ্যালেঞ্জ’ ছবির গান ‘জানিনা কেন তা জানিনা’। সবথেকে আকর্ষনীয় হলো এই যে, এই গানটি গাওয়ার সময় আদৃতের ঠিক পাশেই বসেছিলেন টলিউড সুপারস্টার দেব, যিনি ছবিতে এই গানেই লিপ দিয়েছিলেন।

ইউটিউবের প্ল্যাটফর্মে প্রকাশিত হয়েছে এই ভিডিও। ভিডিও দেখে এবং আদৃতের গান শুনে নেটিজেনরা তো প্রশংসায় পঞ্চমুখ। এমনকি দেবও এই গান শুনে রীতিমতো মুগ্ধ হয়ে গিয়েছেন। ভিডিওতে দেখা যাচ্ছে হাতে মোবাইলে গানের লিরিক্স দেখে গান গাইছেন আদৃত। স্বয়ং দেব আদৃতের মুখের সামনে মাইক ধরেছিলেন। এমনকি গুনগুন করে আদৃতের সঙ্গে গলা মেলাতেও শোনা গেল দেবকে। সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ভাইরাল এই ভিডিও।

প্রসঙ্গত, অভিনয় জীবন শুরু করার আগে গায়ক হতে চেয়েছিলেন আদৃত রায়। পোস্টার বয়েজ নামের একটি ব্যান্ড খুলে ফেলেছিলেন তিনি। অভিনেতা না হলে গায়ক হিসেবেই নিজেকে সুপ্রতিষ্ঠিত করার ইচ্ছা মনে মনে পোষণ করতেন তিনি। তবে টলিউডের একটি সুযোগ তার জীবনের মোড় ঘুরিয়ে দেয়। সেই সুযোগ তাকে দিয়েছিলেন স্বয়ং পরিচালক রাজ চক্রবর্তী। রাজ চক্রবর্তীর প্রযোজনায় ২০১৮ সালে মুক্তি পেয়েছিল আদৃত রায় অভিনীত ইন্দো-বাংলাদেশি ছবি ‘নূর জাহান’।

এরপর ‘প্রেম আমার ২’ নিয়ে আবারও সিনেপর্দায় ফিরে আসেন আদৃত। তারপর দেবের ‘পাসওয়ার্ড’ ছবিতেও একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন তিনি। শুভশ্রীর সঙ্গে ‘পরিণীতা’তে একটি ছোট অথচ উল্লেখযোগ্য চরিত্রে তিনি অভিনয় করেছিলেন। টলিউডের পাশাপাশি টেলিভিশনেও ডেবিউ করে ফেলেছেন মিঠাই এর হাত ধরে। এখন তার জনপ্রিয়তা তুঙ্গে।