প্রসেনজিত্‍ থেকে ঋতুপর্ণা কার মেয়ে কেমন দেখতে, রইলো ফটোগ্যালারি

বলিউড (Bollywood) হোক বা টলিউড (Tollywood), পর্দার সেলিব্রিটিদের ব্যক্তিগত জীবন এবং পরিবার সম্পর্কে কমবেশি প্রায় সকলেরই আগ্রহ থাকে। পছন্দের অভিনেতা-অভিনেত্রীরা বাস্তব জীবনে কে কেমন আছেন, কার জীবনে নতুন কি ঘটনা ঘটছে বা ঘটতে চলেছে, তাদের পরিবারের সদস্য বিশেষ করে তাদের সন্তানদের নিয়ে বেশ কৌতূহল অনুভব করেন সিনে অনুরাগীরা।

“স্টার কিড’দের উপর বরাবরই পাপারাৎজিদের নজর থাকে। টলিউডের (Tollywood) থেকে বলিউড (Bollywood) এই দিক দিয়ে কিন্তু বেশ এগিয়ে রয়েছে। বলিউড সেলিব্রেটিদের সন্তানদের (Star Kids) একঝলক ক্যামেরাবন্দি করার জন্য ক্যামেরা যেন উঁচিয়েই রয়েছেন পাপারাৎজিরা। তবে টলিউডের সেলেব কিডদের প্রতিও কিন্তু সিনে অনুরাগীদের বেশ আকর্ষণ থাকে। দেখে নিন সেই তালিকায় কারা রয়েছে।

তৃষাণজিৎ : টলিউডের কিংবদন্তি অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) এবং টলিউড অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায়ের (Arpita Chatterjee) একমাত্র পুত্র হলো তৃষানজিৎ (Trishanjit Chatterjee)। কৈশোরের গণ্ডি পেরিয়ে যৌবনে প্রবেশ করতে চলেছে তৃষাণজিৎ।

প্রেরণা চ্যাটার্জী : প্রেরণা অর্পিতা এবং প্রসেনজিতের সন্তান নন। তিনি অভিনেতা প্রসেনজিৎ চ্যাটার্জীর এবং প্রাক্তন স্ত্রী অপর্ণা গুহ ঠাকুরতার (Aparna Guhathakurta) সন্তান। দেবশ্রী রায়ের সঙ্গে বিচ্ছেদের পর বুম্বাদা অপর্ণা গুহঠাকুরতাকেই বিয়ে করেছিলেন ১৯৭২ সালে, যদি সেই দাম্পত্যে ভাঙ্গন আসে ২০০২ এ। এরই মধ্যে প্রেরণা আসে দুজনের জীবনে। এখন প্রেরণা সম্ভবত লন্ডনে রয়েছে এবং ওখান থেকেই পড়াশুনো চলছে।

নভন্যা : টলিউড সুপারস্টার জিৎয়ের (Jeet) একমাত্র কন্যা নভন্যা (Navanya Madnani)। বাবার সঙ্গে প্রায়শই সোশ্যাল মিডিয়ায় দেখা যায় তাকে। মেয়ের সঙ্গে কাটানো দুষ্টু মিষ্টি মুহূর্তের কিছু ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন জিৎ। কখনো দেখা যায় বাবাকে চুল বেঁধে দিচ্ছে ছোট্ট নভন্যা। কখনো আবার দেখা যায় বাবার সঙ্গে খুনসুটিতে মেতেছে সে।

মীরা : বলিউড ও টলিউডে সমানভাবে তাল মিলিয়ে কাজ করে চলেছেন ইন্দ্রনীল সেনগুপ্ত (Indranil Sengupta)। তাঁর স্ত্রী বরখা বশিষ্ঠও বাংলা ছবি ও হিন্দি সিরিয়ালের দৌলতে বেশ পরিচিত মুখ। তাদের একমাত্র মেয়ের নাম মীরা। সোশ্যাল সাইটে মাঝেমধ্যেই বাবা মার সঙ্গে দেখা যায় তাকে।

রিশনা নিয়া : বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তের মেয়ের নাম রিশনা নিয়া। সদ্য কৈশোরে পা রেখেছে সে। তার এই অভিনব নামটি তার মায়ের দেওয়া। ঋতুপর্ণা একবার একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, রিশনা কথাটির অর্থ হল প্রথম এবং নিয়া কথাটির অর্থ হল যার অভীষ্ঠ রয়েছে।

ঝিনুক : টলিউড অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় এর ছেলের নাম ঝিনুক। তার ভালো নাম অবশ্য অভিমুন্য। সম্প্রতি কৈশোরের গণ্ডি ছাড়িয়ে যৌবনে পদার্পণ করেছে সে। কোনকিছু জানান এরই মধ্যে সে বেছে নিয়েছে তার প্রেমিকাকে। শ্রাবন্তীর মতো সেও সোশ্যাল মিডিয়ায় বেশ চর্চায় থাকে।

ঐশী : বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম অভিনেত্রী শ্রীলেখা মিত্র। শ্রীলেখার মেয়ের নাম ঐশী। ঐশী এখন রীতিমতো এক সুন্দরী তন্বী। মায়ের সঙ্গে মেয়ের সম্পর্ক খুব ভালো। সোশ্যাল মিডিয়াতেও তা বেশ ভালোই টের পাওয়া যায়।

অণ্বেষা : টলিউডের অপরাধ খ্যাতনামা অভিনেত্রী স্বস্তিকার মেয়ের নাম অন্বেষা। অন্বেষাকেও এখন যুবতীই বলা চলে। অথচ স্বস্তিকাকে দেখলে মনেই হবে না তার অন্বেষার বয়সী একটি মেয়ে আছে।

প্রণীল : বাংলা এবং দক্ষিণী চলচ্চিত্র জগতের অন্যতম সেরা অভিনেত্রী রচনা বন্দ্যোপাধ্যায়। বর্তমানে “দিদি নাম্বার ওয়ান” রিয়্যালিটি শো-এর সঞ্চালনা করেন তিনি। তার ছেলের নাম প্রণীল। প্রণীলও কৈশোরের গণ্ডি পার করতে চলেছে। দিদি নাম্বার ওয়ানের সেটে মাঝেমধ্যে তাকে দেখা যায়।

জারা : বলিউডের জনপ্রিয় অভিনেতা এবং ছোটপর্দার সঞ্চালক যীশু সেনগুপ্তের মেয়ের নাম জারা। কৈশোরে পা রেখেছে সেও‌। সোশ্যাল মিডিয়ায় মাঝে মধ্যেই বাবার সঙ্গে দেখা যায় তাকে।