শুভশ্রী গাঙ্গুলী থেকে শ্রুতি দাস, সোশ্যাল মিডিয়ায় হেনস্থার শিকার এই ৬ নায়িকা

Tollywood Actress who Faced Onlie Abuse and Trolling

সোশ্যাল মিডিয়ার দৌলতে রুপোলী দুনিয়ার তারকারা বলতে গেলে একেবারে হাতের নাগালে চলে এসেছে। বলিউড, টলিউড (Tollywood), হলিউড এখন সাধারণের হাতের মুঠোয়। এর ভাল-খারাপ, উভয় দিকই রয়েছে। অনুরাগীরা তাদের পছন্দের সেলিব্রিটিদের সঙ্গে সরাসরি সংযোগ স্থাপন করতে পারেন। আবার সোশ্যাল মিডিয়া সেলিব্রেটিদের জন্য মাঝে মধ্যেই বেজায় বিড়ম্বনার জায়গা হয়ে ওঠে। প্রশংসার পাশাপাশি সমালোচনা, কটাক্ষও (Trolling) ধেয়ে আসে তাদের দিকে।

তবে টলিউড অভিনেত্রীদের (Tollywood Actress) সামাজিক পাতার মেসেজ বক্সে প্রায়শই অশ্লীল মন্তব্য করে বসেন কিছু নেটিজেন। এমনকি সর্বসমক্ষে তাদের চেহারা নিয়ে অশ্লীল মন্তব্য করতেও পিছপা হন না তারা। তবে টলিউড অভিনেত্রীরাও কিন্তু এই অত্যাচার মুখ বুজে সহ্য করেন না। অনলাইন অ্যাবিউসের (Online Abuse) শিকার হয়ে এদের মধ্যে অনেকেই কলকাতা পুলিশের দ্বারস্থ হয়েছেন এবং দোষীদের বিরুদ্ধে শাস্তির বন্দোবস্ত করেছেন।

শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly) : গত বছর নভেম্বর মাসে শুভশ্রী সন্তানের জন্ম দেন। সন্তানের জন্মের পরেই শুভশ্রীর ওজন বৃদ্ধি পায়। সেই নিয়ে নেট দুনিয়ায় চরম সমালোচিত হন শুভশ্রী। ‘মোটা’, ‘মুটকি’, ‘মোটাশ্রী’, ‘হাতি’, নেটিজেনদের থেকে এমন অনেক তকমাই পেয়েছেন অভিনেত্রী। তবে সমাজের এই মানসিকতার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন তিনি। নেটমাধ্যমেই সমালোচকদের উদ্দেশে জবাব দিয়েছেন, ‘সমাজ কখনও আমাদের সৌন্দর্যের মাপকাঠি ঠিক করে দিতে পারে না’।

প্রত্যুষা পাল (Pratyusha Paul) : টলিউডের পাশাপাশি টেলিভিশন জগতের অভিনেত্রীরাও রয়েছেন নেটিজেনদের আক্রমণের তালিকায়। বিগত প্রায় এক বছরেরও বেশি সময় ধরে সোশ্যাল মাধ্যমে ধর্ষণের হুমকি পাচ্ছিলেন প্রত্যুষা। তবে সম্প্রতি তিনি অভিযুক্তের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়েছেন। কলকাতা পুলিশের দ্বারস্থ হয়েছেন তিনি। ঘটনার পরিপ্রেক্ষিতে ঐশিক মজুমদার নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

শ্রুতি দাস (Shruti Das) : টেলি অভিনেত্রী শ্রুতি দাসকেও তার ত্বকের বর্ণের কারণে বারংবার সমালোচনার সম্মুখীন হতে হয়েছে। বিগত প্রায় ২ বছর ধরেই সামাজিক মাধ্যমে এই সমস্যার সম্মুখীন হচ্ছিলেন তিনি। তবে শ্রুতি বরাবর এই মানসিকতার বিরুদ্ধে প্রতিবাদ করে এসেছেন। সম্প্রতি এক অভিযুক্তের বিরুদ্ধে কলকাতা পুলিশের সাইবার সেলে অভিযোগ দায়ের করেন অভিনেত্রী।

দেবশ্রী রায় (Debashree Roy) : টলিউডের একসময়ের সুন্দরী অভিনেত্রী দেবশ্রী রায় দীর্ঘ বেশ কয়েক বছর পর আবার পর্দায় ফিরতে চলেছেন। নতুন একটি ধারাবাহিকের কাজে হাত দিয়েছেন তিনি। সেই ধারাবাহিকের প্রোমো প্রকাশ হতেই দেবশ্রীকে নিয়ে ট্রোল শুরু হয়। ‘কলকাতার বাসি রসগোল্লা’, ‘শ্বাশুড়ী হওয়ার বয়সে বৌমা হওয়ার সাধ জেগেছে’, এরকমই সব মন্তব্য শুনতে হয়েছে অভিনেত্রীকে।

Deboshree Roy Kolkatar Rosogolla

মিশমি দাস (Mishmee Das) : টেলিভিশনের পর্দার এই অভিনেত্রীকেও অনলাইনে অ্যাবিউসের শিকার হতে হয়। ২০১৮ সালে এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ নিয়ে পুলিশের দ্বারস্থ হন অভিনেত্রী। কলকাতা পুলিশের সাইবার সেলে ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন মিশমি।

তন্বী লাহা রায় (Tonni Laha Roy) : টলিউডের অভিনেত্রী তন্বী লাহা রায়কেও একসময় সোশ্যাল মাধ্যমে অপমানিত হতে হয়েছে। সোশ্যাল মাধ্যমকে হাতিয়ার করে জনৈক নেটিজেন তন্বীকে আপত্তিকর ছবি পাঠাতেন। তন্বী ওই ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ নিয়ে কলকাতা পুলিশের দ্বারস্থ হন এবং তার বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করেন।