মারণ ভাইরাস কেড়ে নিল মায়ের জীবন, মা`কে হারিয়ে অভিনেত্রী ঋদ্ধিমার হাহাকার

47824

বর্তমান সময়ে এক কঠিন পরিস্থিতির সম্মুখীন আমরা সকলেই। না চাইলেও প্রায় দিনই কোনও না কোনও নিকট জনের অসুস্থতা কিংবা মৃত্যু সংবাদ শুনতে হচ্ছে। স্বজন হারানোর যন্ত্রণার চেয়ে বড় মানসিক যন্ত্রণা আর কোনও কিছু হতেই পারে না। বিশেষত মাতৃহারা হওয়ার শোকের কাছে যেন অন্য কোনও শোক লাগে না। বর্তমানে এমনই নিদারুণ শোকে দিন কাটাচ্ছেন অভিনেত্রী ঋদ্ধিমা ঘোষ।

সদ্য মাতৃহারা হয়েছেন ঋদ্ধিমা। সোশ্যাল সাইটে মায়ের দুটি ছবি পোস্ট করে মাকে স্মরণ করলেন তিনি। এই পোস্টের ক্যাপশনে তিনি লিখেছেন, “আমি বিশ্বাসই করতে পারছি না তুমি আর নেই! তুমি খুব তাড়াতাড়ি চলে গেলে মা। আমি আমার প্রতিটি নিঃশ্বাসে তোমার অভাব অনুভব করছি!”। সোশ্যাল মিডিয়ায় ধরা পড়েছে ঋদ্ধিমার মাকে হারানোর যন্ত্রণা।

ঋদ্ধিমা তার মা রিমা ঘোষকে স্মরণ করে আরও লিখেছেন, “আমি খুব কষ্ট পাচ্ছি মা! তবে এখন আমার কষ্ট লাঘব করার জন্য তুমি আর আমার সঙ্গে নেই। তোমাকে ছাড়া আমরা কিভাবে দিন কাটাবো ভাবতে পারছি না।” তবে ঋদ্ধিমা তার মাকে প্রতিশ্রুতি দিয়েছেন, ” তুমি যাতে ভবিষ্যতেও আমাকে নিয়ে গর্ব করতে পারো, তার জন্য আমি সবকিছু করব। আমার মধ্যে দিয়েই বাঁচবে তুমি।”

করোনা কেড়ে নিয়েছে মাকে, অথচ এই কঠিন সত্যিটা কিছুতেই মেনে নিতে পারছেন না ঋদ্ধিমা ঘোষ। রবিবার সোশ্যাল মিডিয়ায় মায়ের মৃত্যু সংবাদ জানান ঋদ্ধিমা। যদিও ঘনিষ্ঠমহল সূত্রে খবর, দিন দশেক আগেই প্রয়াত হয়েছেন ঋদ্ধিমার মা, রিমা ঘোষ। কীভাবে মৃত্যু হয়েছে মায়ের সেই সম্পর্কেও কিছু জানাননি ঋদ্ধিমা। তবে পরিচিতমহলের তরফে জানা গিয়েছে ঋদ্ধিমার মা কোভিড সংক্রমণের জেরেই প্রাণ হারিয়েছেন। করোনা আক্রান্ত অভিনেত্রীর শাশুড়ি মা, অভিনেত্রী মিঠু চক্রবর্তীও।

 

View this post on Instagram

 

A post shared by Ridhima Ghosh (@ridhima.ghosh)

মায়ের মৃত্যুর যন্ত্রণায় কাতর অভিনেত্রী লিখেছেন, ‘বড় তাড়াতাড়ি চলে গেলে। শ্বাস-প্রশ্বাসে তোমার অভাব অনুভব করছি’। নিজের পোস্টে মায়ের পুরোনো দুটি সাদাকালো ছবি শেয়ার করে নিয়েছেন। মায়ের সঙ্গে ঋদ্ধিমার মুখের মিল, সত্যিই অবাক করবে। এখনও বিশ্বাস হচ্ছে না মা তুমি নেই! এত তাড়াতাড়ি তুমি চলে গেলে! এত তাড়াতাড়ি? আমি তোমার অনুপস্থিতি প্রতিদিন, প্রতি নিঃশ্বাসে টের পাচ্ছি। খুব যন্ত্রণা হচ্ছে, অথচ আমার কষ্টটা লাঘব করবার জন্য তুমি নেই।

আমি জানি না, আমার এই জীবনটা তোমায় ছাড়া কেমনভাবে কাটবে? পাশাপাশি ঋদ্ধিমা নিজের মা-কে কথা দেন, এত দিন যেভাবে তাঁর কাজে মা গর্ব অনুভব করতেন, আগামিদিনেও একইরকমভাবে কাজ চালিয়ে যাবেন তিনি। একই সঙ্গে অভিনেত্রী জানান, ঋদ্ধিমার মধ্যেই বেঁচে থাকবেন তাঁর মা। মায়ের সব স্বপ্ন পূরণের চেষ্টা করবেন ঋদ্ধিমা, সে কথাও জানান। ‘তোমাকে ছাড়া আমার জীবন অসম্পূর্ণ। ভালো থেকো মা! হাসতে থাকো!’, এই বলেই নিজের পোস্টে ইতি টানেন গৌরব ঘরনি।