যৌনদৃশ্যের প্রস্তাব দিয়ে কোটি টাকার টোপ, কোয়েলের পাল্টা জবাবে গর্বিত বাবা রঞ্জিত মল্লিক

ছবি করতে হলে যৌন দৃশ্যে অভিনয় করতে হবে, কোয়েলের জবাবে পালাবার পথ পায়নি বলিউড

টলিউড (Tollywood) অভিনেত্রী কোয়েল মল্লিক (Koel Mallick) বাংলার দর্শকদের অতি পছন্দের একজন নায়িকা। অভিনয় এবং ব্যক্তিগত চরিত্রের নিরিখে তিনি বাকি সমস্ত নায়িকাদের তুলনায় দর্শকদের কাছে একটু বেশিই প্রিয়। সুপারস্টার জিতের বিপরীতে ‘নাটের গুরু’ দিয়ে শুরু হয়েছিল টলিউডে তার যাত্রা। প্রথম সিনেমার পর তাকে আর কখনও ফিরে তাকাতে হয়নি। দিন প্রতিদিন তার জনপ্রিয়তা বেড়েছে। টলিউডে বেশ জাঁকিয়েই বসেছেন রঞ্জিত মল্লিকের কন্যা।

এ পর্যন্ত শুধু জিতের সঙ্গেই ১১ টি সুপারহিট ছবিতে অভিনয় করেছেন কোয়েল। অভিনয় করেছেন টলিউডের প্রায় প্রত্যেক হিরোর সঙ্গেই। তার কেরিয়ারে ফ্লপ ছবি বলতে গেলে নেই। যে ছবিতেই হাত দিয়েছেন, সোনা ফলিয়েছেন কোয়েল। তার অভিনয় প্রতিভার কদর করে বলিউডও। তবে বলিউডের কোটি টাকার প্রস্তাবেও কোয়েল নিজের আদর্শ থেকে এক চুল নড়েননি।‌

চাইলেই কোয়েল এতদিনে বলিউডের একজন বড় সুপারস্টার হয়ে উঠতে পারতেন। কঙ্গনা থেকে দীপিকা কেউই তার কাছে পাত্তা পেতেন না। এমনকি তিনি যদি বলিউডে আসতেন তাহলে কঙ্গনা রানাওয়াতের কপালেও বলিউডের শিঁকে ছিড়ত না। কারণ কোয়েলের ফিরিয়ে দেওয়া ছবির প্রস্তাব লুফে নিয়েই সুপারস্টার হয়েছেন কঙ্গনা।

বেশ কয়েক বছর আগে বলিউডে মুক্তি পেয়েছিল ‘গ্যাংস্টার’ ছবিটি। এই ছবিতে অভিনয় করার পরই কঙ্গনার জন্য বলিউডের দরজা খুলে যায়। ছবিতে ইমরান হাশমি এবং সাইনি আহুজা অভিনয় করেছিলেন। নায়িকা হিসেবে ছবির জন্য নির্মাতাদের পছন্দ ছিলেন কোয়েল। তবে এই ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন কোয়েল। তিনি কেন ছবির প্রস্তাব ফিরিয়েছিলেন তা জানলে তার প্রতি শ্রদ্ধাবোধ আরও বাড়বে।

আসলে এই ছবিতে চুম্বনের দৃশ্য এবং ঘনিষ্ঠ বেশ কিছু দৃশ্য রয়েছে। কোয়েলকে যখন তা জানানো হয় তখন তিনি সঙ্গে সঙ্গেই প্রস্তাব ফিরিয়ে দেন। আসলে আজ পর্যন্ত তিনি যে কটি বাংলা ছবিতে অভিনয় করেছেন সেখানেও কখনও ঘনিষ্ঠ দৃশ্যে তাকে দেখা যায়নি। পর্দাতে শালীনতার সীমা ছাড়াতে নারাজ কোয়েল মল্লিক, তা সে টলিউড হোক বা বলিউড।

এই গ্যাংস্টার ছবিতে অভিনয় করেই ফিল্মফেয়ারে সেরা নবাগতা অভিনেত্রীর পুরস্কার জিতেছিলেন কঙ্গনা রানাওয়াত। আর কোয়েল বাংলার অভিনেত্রী হয়েই একের পর এক বাংলা ছবিকে সুপারহিট করে গিয়েছেন নিঃশব্দে। সিনেপর্দার অভিনেত্রীদের ব্যক্তিগত জীবন সবসময়ই বিতর্কের। তবে কোয়েলের দিকে আঙ্গুল তোলার সাহস কখনও হয়নি নিন্দুকদের।