রূপে লক্ষ্মী গুণে সরস্বতী, টোটার স্ত্রী সৌন্দর্যে হার মানাবে যেকোনও টলিউড নায়িকাকে

Sharmili Roychoudhury Tota Roychoudhury

টলিউডের সঙ্গে তার সংযোগ বহু পুরনো। বলতে গেলে নব্বইয়ের দশকের অভিনেতা তিনি। অভিনয় ছাড়াও সুদর্শন চেহারার দরুণ টলিউডে বেশ পরিচিতি পেয়েছেন নব্বইয়ের দশকের এই অভিনেতা। আজও দর্শকের মনে তার জনপ্রিয়তা এতটুকু ক্ষুন্ন হয়নি। বরং দিন প্রতিদিন বেড়েই চলেছে। তিনি টলিউড অভিনেতা টোটা রায়চৌধুরী। ৪৪ বছর বয়সে এসেও টোটা রায়চৌধুরীর ফিটনেস মুগ্ধ করে দর্শককে।

অভিনেতাকে আমরা টোটা রায়চৌধুরী হিসেবে চিনলেও তার আসল নাম কিন্তু টোটা নয়। টোটা তার ডাকনাম। তার আসল নাম পুষ্পরাগ রায় চৌধুরী। ১৯৭৬ সালে কলকাতায় জন্ম টোটা রায়চৌধুরীর। সেই হিসেবে তার বয়স ৪৪ বছর। কার্শিয়াংয়ের গোথেলস মেমোরিয়াল স্কুলে পড়াশোনা করেছেন তিনি। খুব কম বয়সেই অভিনয় জীবনে প্রবেশ করেন টোটা।

তার অভিনীত প্রথম সিনেমাটির নাম ছিল “দুরন্ত প্রেম”। প্রভাত রায়ের পরিচালিত এই ছবিতে খলনায়কের ভূমিকায় অভিনয় করেন টোটা। টোটাকে কার্যত বেশিরভাগ ছবিতেই খলনায়কের ভূমিকায় অভিনয় করতে দেখা গিয়েছে। প্রথম ছবিতে তার অসাধারণ অভিনয় দক্ষতা প্রকাশ্যে আসার পরপরই একের পর এক বিভিন্ন ছবিতে অভিনয়ের সুযোগ আসে তার কাছে।

Sharmili Roychoudhury Tota Roychoudhury

নব্বইয়ের দশকের সিনেমা যেমন লাঠি, দাদা ঠাকুর, সানগ্লাস, পূজা, মুখ্যমন্ত্রী, শ্বশুরবাড়ি জিন্দাবাদ, রণক্ষেত্র এর মত সিনেমাগুলিতে কখনও নায়ক কখনও বা খলনায়কের চরিত্রে অভিনয় করেছেন টোটা। এছাড়াও হালফিলের সিনেমাগুলির মধ্যে ভিলেন, জানবাজ, আবর্ত, টিনটোরেটোর যীশু, পাগলু ২, শপথ এও অভিনয় করতে দেখা গিয়েছে টোটা রায়চৌধুরীকে। তবে টোটা শুধু নিজেকে বাংলা সিনে ইন্ডাস্ট্রিতেই আবদ্ধ করে রাখেননি।

বলিউড এবং দক্ষিণী ফিল্ম জগতেও বহু ছবিতে অভিনয় করেছেন টোটা রায়চৌধুরী। এর মধ্যে অন্যতম হলো ইন্দু সরকার, হেলিকপ্টার ইলা, কাহানি ২, বাবুমশাই বন্দুকবাজ ইত্যাদি। তবে টোটার ফিল্মি কেরিয়ারের উল্লেখযোগ্য সিনেমা ছিল ঋতুপর্ণ ঘোষের পরিচালিত চোখের বালি।

এই ছবিতে অভিনয় করার দৌলতে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন তিনি। এছাড়াও সম্প্রতি টোটা রায়চৌধুরীকে সকলের ফেলুদা হিসেবে চিনছেন। ফেলুদা হিসেবেও টোটা নট আউট। বড় পর্দার পাশাপাশি ছোটপর্দাতেও চুটিয়ে অভিনয় করেছেন এই অভিনেতা। এখানে আকাশ নীল, এই ঘর এই সংসার, তারানাথ তান্ত্রিক তার উল্লেখযোগ্য উদাহরণ।

আরও পড়ুন : বাড়িতে সুন্দরী স্ত্রী, বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে বউকে ঠকিয়েছে এই সেলিব্রিটিরা

বর্তমানে টোটা রায়চৌধুরীকে সকলে শ্রীময়ীর রোহিত সেন হিসেবে চিনছেন। ইংল্যান্ডের একজন প্রবাসী বাঙালি রোহিত সেন চরিত্রটিত তার অভিনয় দর্শককে মুগ্ধ করেছে। টোটার ব্যক্তিত্ব, সুদর্শন চেহারা, ফিটনেস, অভিনয় দক্ষতা বারংবার প্রশংসিত হচ্ছে এই চরিত্রে অভিনয়ের সুবাদে।

বাংলার মহিলাদের বর্তমানে ক্রাশ হয়ে উঠেছেন টোটা। এই বয়সে এসেও বিয়ের প্রস্তাব পাচ্ছেন তিনি। তবে মহিলাদের সেই ইচ্ছে কিন্তু পূরণ হওয়ার নয়। কারণ টোটা বিবাহিত। তিনি তার দাম্পত্যজীবনেও বেশ সুখী।

আরও পড়ুন : সর্বকালের সেরা ১৩ বাংলা সিরিয়াল, যা কোনওদিনও ভুলবেন না দর্শকরা

কে সেই সৌভাগ্যবতী? জানতে নিশ্চয়ই মন চাইছে আপনার? বাঙালি মহিলাদের ঈর্ষার পাত্রীর নাম শর্মিলী রায় চৌধুরী (Sharmili Roy Choudhury)। ২০০৫ সালে শর্মিলীর সঙ্গে বিবাহ সম্পর্কে আবদ্ধ হন টোটা। শর্মিলীর সঙ্গে দীর্ঘদিন প্রেম সম্পর্কে আবদ্ধ ছিলেন টোটা।

Sharmili Roychoudhury Tota Roychoudhury

আরও পড়ুন : “দেশের মাটি”র “এসিপি সাহেব” আসলে কে, রইলো তার আসল পরিচয়

টোটা যেমন সুদর্শন, শর্মিলীও তেমনই সুন্দরী। উভয়েই উভয়ের প্রকৃত জুড়িদার। শর্মিলী এবং টোটার একটি কন্যাসন্তানও রয়েছে। স্ত্রী এবং কন্যাকে নিয়েই টোটা রায়চৌধুরীর সুখী গৃহকোণ গড়ে উঠেছে। টোটা রায়চৌধুরী সম্পর্কিত এই তথ্যটি আপনার জানা ছিল কি?