টলিউড নয়, প্রথম কাজ বলিউডে! এই বিখ্যাত পরিচালকের সহকারী হিসেবে কাজ করতেন দেব

টলিউড নয়, বলিউডেই প্রথম অভিষেক! এই বিখ্যাত পরিচালকের হাত ধরে বলিউডে পা রাখেন দেব

ফের মূল ধারার সিনেমার সঙ্গে টলিউডকে (Tollywood) পরিচয় করাচ্ছেন দেব (Dev) ওরফে দীপক অধিকারী। আজ তিনি একজন সফল অভিনেতা হওয়ার পাশাপাশি একজন সংসদও। তবে জানলে অবাক হয়ে যাবেন, টলিউডে প্রতিষ্ঠিত হওয়ার আগে তিনি কাজ করতেন বলিউডের এক বিখ্যাত পরিচালকের সঙ্গে। আপনি কি জানেন সেই বিখ্যাত পরিচালকের নাম কি?

দেব, যে মানুষটাকে আমরা চিনেছি মহামারির সময়। একের পর এক মানুষকে তিনি ঘরে পৌঁছে দিয়েছেন নির্দ্বিধায়, পালন করেছেন নিজের কর্তব্য। তবে দেবের প্রতি আমাদের ভালবাসা শুধু আজকের নয়,’ আই লাভ ইউ’ সিনেমা থেকেই দেব সকলের মনে একটা আলাদা জায়গা করে নিয়েছিলেন।

DEV

তবে ‘আই লাভ ইউ’ সিনেমা নয় বরং রচনা বন্দ্যোপাধ্যায়ের বিপরীতে ‘অগ্নিশপথ’ নামক একটি সিনেমায় প্রথম অভিনয় করেছিলেন তিনি। যদিও সেই সিনেমাটি ফ্লপ হয় বক্স অফিসে। দ্বিতীয় সিনেমা আই লাভ ইউ-র হাত ধরে রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছিলেন দেব।

জনপ্রিয় হয়ে ওঠার পর ‘মন মানে না’, ‘পাগলু’, ‘চ্যালেঞ্জ’, ‘খোকাবাবু’, ‘পরান যায় জ্বলিয়া রে’, ‘রংবাজ’, ‘দুই পৃথিবী’, ‘হিরোগিরি’, ‘মন মানে না’, ‘খোকা ৪২০’, ‘সেদিন দেখা হয়েছিল’ সহ বহু সিনেমায় অভিনয় করেছেন দেব। তবে মাঝের কিছুটা সময় দেব টলিউড থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন। নিজেকে পরিণত হওয়ার সময় দিচ্ছিলেন।

DEV

গত বছর অর্থাৎ ২০২২ সালে ‘প্রজাপতি’ সিনেমার মাধ্যমে ফের আরো একবার মূল ধরার সিনেমায় ফিরে আসেন তিনি। রাতারাতি হিট হয়ে যায় মিঠুন চক্রবর্তী এবং দেবের জুটি। রাজনৈতিক মতভেদ দূরে সরিয়ে রেখে নিজেদের শিল্পী সত্তাকে এগিয়ে রেখেছিলেন এই জুটি। তারপর থেকেই শুরু হয়ে যায় একের পর এক সিনেমার জয়যাত্রা। ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’, ‘বাঘাযতীন’ সিনেমার পর এখন ‘প্রধান’ সিনেমায় দেবের অভিনয় দেখে প্রশংসায় পঞ্চমুখ দর্শকরা।

আরও পড়ুন : টলিউডের সব থেকে ধনী অভিনেতা কে? কার সম্পত্তির পরিমাণ কত?

DEV

আরও পড়ুন : অন্যের এঁটো বাসন মেজে, ঘর মুছে চলত সংসার! সুপারস্টার দেবের জীবন যেন সিনেমা

তবে যে আজ টলিউডের একজন নামী অভিনেতা, সেই দেবের সঙ্গে সিনেমার পরিচয় হয়েছিল কিন্তু বলিউডে। বলিউডের বিখ্যাত পরিচালক আব্বাস মাস্তানের সাথে তিনি কাজ করতেন। লাইট-ক্যামেরা-অ্যাকশন, এই শব্দগুলোর সঙ্গে তার পরিচয় হয়েছিল বলিউডেই। বলিউডে কাজ শেখার পর ধীরে ধীরে তিনি টলিউডে পদার্পণ করেছিলেন। তারপর বাকিটা ইতিহাস।