চিরঞ্জিৎ বেড়ে পাকা, তাপস গর্দভ! প্রসেনজিৎ ধূর্ত! বিস্ফোরক বিপ্লব চট্টোপাধ‍্যায়

চিরঞ্জিত বেড়ে পাকা, তাপস গর্ধভ, প্রসেনজিৎকেও ছেড়ে কথা বলেননি বিপ্লব চ্যাটার্জী

Biplab Chatterjee opens up About New age Tollywood Actors

স্পষ্ট কথায় আবার কষ্ট কিসের? টলিউডের (Tollywood) বর্ষিয়ান অভিনেতা বিপ্লব চ্যাটার্জি (Biplab Chatterjee) কাউকেই তোয়াক্কা করেন না। টলিউডের খোদ ইন্ডাস্ট্রি প্রসেনজিৎ চ্যাটার্জিকেও (Prasenjit Chatterjee) তিনি ভয় পান না। তার যখন যেটা মনে হয় তিনি সামনাসামনি বলেন। তার এই স্বভাবের জন্য অনেকবার বিতর্কের মুখে পড়তে হয়েছে তাকে। কিন্তু বিপ্লব চ্যাটার্জী মাথা নোয়াতে নারাজ।

বেশ কয়েক বছর আগে জি বাংলার অপুর সংসার নামের একটি টকশোতে উপস্থিত হয়ে টলিউড সম্পর্কে অনেক মন্তব্য করেছিলেন তিনি। শাশ্বত চট্টোপাধ্যায়ের একের পর এক প্রশ্নের উত্তরের চাঁচাছোলা জবাব দিয়েছিলেন। তার কথাবার্তা শুনে আপাতদৃষ্টিতে তাকে কাটখোট্টা বলেই মনে হতে পারে, কিন্তু আদতে তিনি মাটির মানুষ।

এই টকশোতে উপস্থিত হয়ে সহ অভিনেতা চিরঞ্জিত চক্রবর্তী, তাপস পাল এবং প্রসেনজিৎ চ্যাটার্জী সম্পর্কে বিস্ফোরক মন্তব্য করেছিলেন তিনি। আসলে সঞ্চালক শাশ্বত চট্টোপাধ্যায়ই তাকে দীপকদা, তাপসদা এবং বুম্বাদার সম্পর্কে এক লাইনে কিছু বলতে বলেছিলেন।

এর জবাবে বিপ্লব চ্যাটার্জী এক মুহূর্ত না ভেবেই সটান বলে বসেন, দীপক (চিরঞ্জিত চক্রবর্তী) অত্যন্ত পাকা, তাপস গর্ধভ, আর বুম্বা (প্রসেনজিৎ চ্যাটার্জী) ধূর্ত! এই পর্যন্ত বলেই থেমে থাকেননি তিনি। বর্তমান নায়কদের সম্পর্কে বলতে গিয়েও তিনি বলেন এখন যারা অভিনয় করছেন তারা কেউই ভালো অভিনেতা নন।

কারণ হিসেবে বিপ্লব চ্যাটার্জী বলেছিলেন ভেতরে ব্যথা না থাকলে চরিত্রটা ঠিক করে ফোটানো যায় না। টলিউডের অগুন্তি ছবির খলনায়ক হয়ে সিনেমা হলে রীতিমতো দর্শকদের ঘাম ছুটিয়েছেন বিপ্লব চ্যাটার্জী। তিনি নিজেও খলনায়কের চরিত্রের বাইরে বেরিয়ে অন্য চরিত্রে অভিনয় করতে চাইতেন।

কিন্তু পরিচালকেরা তাকে খলনায়কের চরিত্রে অভিনয় করতে জোর করতেন। তাই তিনি খলনায়ক হতে বাধ্য হয়েছিলেন। একবার তো বোলপুরে শুটিং করতে গিয়ে যে হোটেলে উঠেছিলেন সেই হোটেলের আরেক টুরিস্ট পরিবারের মেয়ে তাকে দেখে ভয় পেয়ে পালাতে গিয়ে পা ভেঙে ফেলে! অনস্ক্রিন তার দাপট এমনই ছিল যে অফস্ক্রিনেও তাকে সেরকমই ভাবতেন সকলে।