আজকের রাশিফল ২০ শে ডিসেম্বর ২০২০ রবিবার

ধনু- অফিসে কাজের চাপ থাকবে। গাড়ি চালানোর সময় সাবধানতা অবলম্বন করুন। গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন। আইনগত ঝামেলা এড়িয়ে চলুন। আর্থিক দিক ব্যয়বহুল হতে পারে।

 মকর- অবসাদ বা কাজের কারণে মেজাজ খিটখিটে থাকবে। দরিদ্রদের সাহায্য করুন। চিন্তা দূর হবে। ছাত্রদের জন্য দিন ভালো। স্বাস্থ্যের কারণে চিন্তিত থাকবেন। কোনও কাজের কারণে যাত্রায় যেতে পারেন। অবিবাহিতদের হঠাৎ করেই বিয়ের ভালো সম্বন্ধ আসতে পারে। বিয়ের জন্য কোথাও বিজ্ঞাপন দিতে চান এটাই উপযুক্ত দিন। মেয়েদের গাইনি সমস্যায় ছোটখাটো ভোগান্তি।

 কুম্ভ- কথাবার্তায় সাবধানতা অবলম্বন করুন ও ভাষায় নিয়ন্ত্রণ রাখুন। নিকটাত্মীয়ের সঙ্গে দেখা হতে পারে। ব্যবসা ভালো চলবে। নতুন কোনও ব্যক্তির সঙ্গে সাক্ষাৎ হবে। বন্ধুদের পাল্লায় পড়ে মাদকদ্রব্য সেবন করবেন না। ছোটখাটো ভ্রমণযোগ আছে।

মীন- আটকে থাকা কাজ পুরো হতে পারে। আপনার আপন কোনও ব্যক্তিই আপনার গোপন কথা ফাঁস করবে। কোনও আত্মীয় আজ ফোন করে আপনার শরীরের খোঁজ নেবেন। ছাত্র-ছাত্রীর শুভ দিন। যারা বাটিক বা টেরাকোটার কাজ করেন, আজ ফোনে কিছু ভালো অর্ডার পাবেন।

 মেষ- জীবনসঙ্গীর সঙ্গে বিবাদ হতে পারে। কাজ ভালো চলবে। বন্ধুর সঙ্গে সাক্ষাৎ হবে। কাজের কারণে যাত্রায় যেতে পারেন। ব্যবসা সম্প্রসারণের যোগ আছে। পরিবারের সদস্যদের আপনার প্রতি নির্ভরশীলতা বাড়বে। আজ প্রেমের জীবন সুপারহিট। কর্মক্ষেত্রে প্রভাব বৃদ্ধি পাবে।

বৃষ- দিন ভালো কাটবে। ব্যবসায় প্রচেষ্টার ফল পাবেন। পরিবারের সদস্যদের জন্য উৎকৃষ্ট জিনিস ক্রয়ের ইচ্ছা থাকবে। বেশি ব্যয় না-করে সঞ্চয়ে মনযোগী হন। সহজে কাজ পুরো হওয়ায় আত্মবিশ্বাসী থাকবেন। আত্মীয়দের সঙ্গে দেখা হতে পারে। প্রেমে আজ হতাশা। ছাত্র-ছাত্রীর শুভ ফল। মোবাইল বা ইলেকট্রনিক গ্যাজেট খারাপ হয়ে মেজাজ খারাপ।যৌন সমস্যায় ভুগতে পারেন।

মিথুন- আজ সমস্ত কাজ সম্পূর্ণ করার চেষ্টা করতে হবে। এই রাশির ছাত্র ছাত্রীরা পড়াশুনা না করে টিভি, মোবাইলে বেশি সময় নষ্ট করতে পারে আজকের দিনে। কারও কথায় কষ্ট পেতে পারেন। ভাষায় নিয়ন্ত্রণ রাখুন।

 কর্কট- নিজের পছন্দ অনুযায়ী কাজ করুন। কাজের চাপ এবং ঘরের চাপে আপনি খিটখিটে হয়ে উঠতে পারেন। কেরিয়ার ও ব্যক্তিগত জীবনে কিছু সমস্যা থাকতে পারে। ব্যবসায়ীদের লাভ হবে। পরিবারের লোকেদের সহযোগিতায় কাজ এগোবে। ছাত্রদের লাভ হবে। ভাই বোনের সাথে মতভেদ এড়িয়ে চলুন। সন্তানকে নিয়ে চিন্তা বাড়বে। হাঁটুর যন্ত্রণা এবং চামড়ার রোগে ভোগান্তি।

সিংহ- অভিজ্ঞ ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক বজায় রাখুন। আপনার কাছে যা আছে, তাতেই সন্তুষ্ট থাকুন। কোনও কিছুর জন্য লোভ দেখাবেন না। অশুভ চিন্তাভাবনা মনে আনবেন না। অতিথি সৎকার করতে গিয়ে বেশ কিছু অর্থ খরচা হবে। ছাত্র-ছাত্রীর মোবাইল ঘাটতে গিয়ে লেখাপড়ায় চরম ক্ষতি। যারা পুলিশ লাইনে কাজ করছেন তাঁদের মানসিক চাপ থাকবে।

কন্যা- কোনও পরিচিত ব্যক্তি অর্থহীন কাজে জড়ানোর চেষ্টা করবে। এমন পরিস্থিতি এড়িয়ে যাওয়ার জন্য ঠান্ডা মাথায় ভাবনা-চিন্তা করুন। ভেবে-চিন্তে কাজ করুন। এর ফলে সমস্যা থেকেও মুক্তি পেতে পারেন। নিজের জীবনসঙ্গীর সঙ্গে ঘুরতে যেতে পারেন।আজ এই রাশির ব্যক্তিদের শরীর আচমকাই খারাপ হয়ে যেতে পারে। মাথা গরম না করে, সহজে সমস্যার সমাধান সূত্র খুঁজুন।

তুলা- নিজের মন নিয়ন্ত্রণে রাখুন। চাকরিজীবীদের ক্ষতি হতে পারে। কোনও কাজ পুরো করতে পারবেন না। কিছু ব্যক্তিগত সমস্যার কারণে আপনার অর্থনৈতিক উন্নতি থমকে যেতে পারে। আজকের দিনে বাড়ির কাজে ব্যস্ত থাকবেন।

 বৃশ্চিক- পারিবারিক দায়িত্ব সম্পূর্ণ করতে হবে। চাপে পড়ে বা তাড়াহুড়োয় কোনও সমস্যা মোকাবিলা করবেন না। কোনও সিদ্ধান্ত নিতেও তাড়াহুড়ো করবেন না। আজ সন্ধ্যায় কিছু ভালো রেস্তোরাঁর খাবার আপনার ভাগ্যে আছে। ছাত্র-ছাত্রীদের শুভ দিন। ফেসবুকে কেউ প্রেম নিবেদন করতে পারে।