শ্রীদেবী বা যোগিতা নন, বলিউডের এই সুন্দরীই ছিলেন মিঠুন চক্রবর্তী প্রথম স্ত্রী

শ্রীদেবী বা যোগিতা নন, বলিউডের এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খেতেন মিঠুন, ইনিই মহাগুরুর প্রথম স্ত্রী

ভারতীয় ফিল্মি দুনিয়ার মহাগুরু মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। এক সময় বলিউডে (Bollywood) জায়গা পাওয়ার জন্য তাকে দিনরাত পরিশ্রম করতে হয়েছে। তবে খুব তাড়াতাড়িই ডিস্কো ড্যান্সার হয়ে উঠেছিলেন অসমুদ্র হিমাচলের মহিলাদের হার্টথ্রব। সাধারণ মহিলার পাশাপাশি বলিউড সুন্দরীরাও হাবুডুবু খেতেন তার প্রেমে। এক নয়, একাধিক বলি সুন্দরীর সঙ্গে নাম জড়িয়েছিল মিঠুনের। তার বিবাহিতা পত্নীদের তালিকাও কিন্তু বেশ বড়।

মিঠুন যখন বলিউডে প্রবেশ করেন তখন বলিউডের সেরা সুন্দরী ছিলেন শ্রীদেবী (Sreedevi)। শোনা যায় শ্রীদেবী এবং মিঠুন নাকি একে অপরের অনুরক্ত হয়ে পড়েন। এমনকি তারা গোপনে বিয়ে করেছিলেন, এমন গুঞ্জনও শোনা যায়। তবে ততদিনে যোগিতাকে (Yogita Bali) বিয়ে করে ফেলেছিলেন মিঠুন। তাই এই সম্পর্ক নাকি টেঁকেনি। তবে জানেন কি যোগিতা, শ্রীদেবীর আগেও হেলেনা লিউক (Helena Luke) নামের এক সুন্দরীকে বিয়ে করেন মিঠুন?

কে ছিলেন এই হেলেনা লিউক? ৮০-৯০ এর দশক থেকে যারা বলিউড কে চিনে আসছেন তারা এই এই নামটির সঙ্গে বেশ পরিচিত। না, ইনি কোনও তথাকথিত অভিনেত্রী ছিলেন না। ইনি ছিলেন ফ্যাশন দুনিয়ার সুন্দরী। ডাক সাইটে সুন্দরী হওয়ার কারণে শো-বিজের দুনিয়াতে দারুণ জনপ্রিয় ছিলেন হেলেনা। মিঠুনের সঙ্গে তার আচমকাই আলাপ হয়েছিল।

তবে ইনিও নাকি মিঠুনের প্রথম প্রেম ছিলেন না। বলিউডে প্রবেশ করার পর জনপ্রিয় অভিনেত্রীর সারিকার প্রেমে পড়েন মিঠুন। কিন্তু সেই সম্পর্ক খুব তাড়াতাড়িই ভেঙে যায়। অন্যদিকে জাভেদ খানের সঙ্গে হেলেনার সম্পর্কও ভাঙতে বসেছিল। এই সময় মিঠুন এবং হেলেনা ভাঙ্গা সম্পর্কের দুঃখ ভুলতে একে অপরের কাছাকাছি আসেন। এমনকি তারা বিয়েও করে নেন।

বিয়ের পর প্রথম কয়েকটা দিন ভাল কাটলেও চার মাসের মধ্যেই ‌ মিঠুন-হেলেনা সংসারে দেখা দেয় অশান্তি। যে কারণে ভেঙে যায় তাদের সম্পর্ক। বলিউডে কান পাতলে শোনা যায় হেলেনার সঙ্গে দাম্পত্যে থাকাকালীনই যোগিতা বালির ঘনিষ্ঠ হয়ে পড়েছিলেন মিঠুন। কাজেই প্রথম স্ত্রীর সঙ্গে সম্পর্ক ভেঙে যায় খুব তাড়াতাড়ি।

হেলেনার সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর মিঠুন বিয়ে করেন যোগিতাকে। যদিও শ্রীদেবীর আগমনে মিঠুনের এবারের বিয়েটাও ভাঙতে বসেছিল। শোনা যায় যোগিতা নাকি আত্মহত্যা পর্যন্ত করতে গিয়েছিলেন। অন্যদিকে হেলেনা বলিউডে ডেবিউ করেই উল্কার গতিতে হারিয়ে যান। এখন তিনি রয়েছেন নিউইয়র্কে। সেখানে বিমান সেবিকার কাজ করেন তিনি।