Jio-র হাই স্পীড ইন্টারনেট পরিষেবা পাওয়া যাবে পশ্চিমবঙ্গের এই এই জেলায়

পশ্চিমবঙ্গের এই এই জেলায় মিলবে Jio-র হাই স্পীড ইন্টারনেট পরিষেবা

ভারতের টেলিকম বাজারে রিলায়েন্স জিও প্রথম ৪জি পরিষেবা এনে আলোড়ন সৃষ্টি করেছিল। ৪জি পরিষেবার পাশাপাশি সস্তায় নানান প্ল্যান দিয়ে তারা গ্রাহকদের মন জয় করেছে। বর্তমানে অন্যান্য টেলিকম সংস্থাগুলিকে পিছনে ফেলে দেশের এক নম্বর টেলিকম সংস্থাতে পরিণত হয়েছে Jio। আর এই টেলিকম সমস্ত এবার নিয়ে এসেছে হাই স্পীড ইন্টারনেট পরিষেবা জিও গিগা ফাইবার। গত বছর এই পরিষেবার ঘোষণা হলেও এখনো সব জায়গায় পৌঁছাতে পারেনি এই পরিষেবা।

রিল্যায়ান্স জিও জানিয়েছে, ফাইবার অপটিক্স কেবলের মাধ্যমে এ বার ঘরে ঘরে উচ্চ গতি সম্পন্ন ইন্টারনেট পরিষেবা পৌঁছে যাবে। সাধারণ বৈদ্যুতিক কেবলের ইন্টারনেট পরিষেবার গতি ১০ এমবিপিএস-১০০ এমবিপিএস-এর মধ্যেই সীমাবদ্ধ। জিও-র গিগা ফাইবার কেবলে ইন্টারনেট পরিষেবার সর্বনিম্ন গতি ৫০ এমবিপিএস। আর সর্বোচ্চ গতি ১০ হাজার এমবিপিএস অর্থাৎ ১০জিবিপিএস। একসাথে আল্ট্রা হাইস্পিড ইন্টারনেট, টিভি, ভিডিও কলিং, কনফারেন্সিং, গেমিং, কন্টেন্ট শেয়ারিং, ডিভাইস নিরাপত্তা, এন্টারমেন্ট OTT অ্যাপস ইত্যাদি পরিষেবার সুবিধা মিলবে এই ফাইবার পরিষেবায়।

পশ্চিমবঙ্গের এই এই জেলায় মিলবে Jio-র হাই স্পীড ইন্টারনেট পরিষেবা

 

কিভাবে Jio গিগা ফাইবারের জন্য রেজিস্ট্রেশন করবেন?

  • জিও গিগা ফাইবারের জন্য রেজিস্ট্রেশন করতে প্রথমে আপনাকে যেতে হবে gigafiber.jio.com/registration ওয়েবসাইটে। সেখানে লগইন করে আপনার নাম, ঠিকানা, মোবাইল নম্বর ও ইমেল আইডি দিতে হবে।
  • রেজিস্ট্রেশনের সময় আপনার দেওয়া মোবাইল নাম্বারে একটি ওটিপি আসবে। যে ওটিপি দিয়ে ভেরিফিকেশন করতে হবে।
  • ভেরিফিকেশন হয়ে যাওয়ার পর যেখানে কানেকশন নিতে চান সেই স্থানের ম্যাপিং করতে হবে।
  • সব তথ্য দেওয়ার পর রিলায়েন্সের এক্সিকিউটিভ আপনার ঠিকানায় ইনস্টলেশনের জন্য আসবে।
  • আপনার বাড়িতে আসা জিওর এক্সিকিউটিভকে আপনার পরিচয়পত্র দেখানোরই পর শুরু হবে ইনস্টলেশনের কাজ।

পশ্চিমবঙ্গের কোথায় কোথায় আপাতত পাওয়া যাবে এই পরিষেবা?

 

জেলার মধ্যে আপাতত শিলিগুড়ি, আসানসোল, বর্ধমান, খড়গপুর, বহরমপুর, মালদা, পুরুলিয়া, বাঁকুড়া, বিষ্ণুপুর, হাবরা, আরামবাগ, রাণাঘাট, শান্তিপুর, বসিরহাট, রামপুরহাট, ও সিউড়ির বিশেষ কিছু জায়গায় পাওয়া যাবে এই পরিষেবা।

কলকাতার কোথায় কোথায় আপাতত পাওয়া যাবে এই পরিষেবা?

নিউআলিপুর, রাজডাঙা, সল্টলেক, রাজারহাট, নিউটাউন, লেকটাউন, বাঙ্গুর, দমদম, কাঁকুড়গাছি, মণি স্কোয়ার মল সংলগ্ন এলাকা, গড়িয়াহাট, জোধপুর পার্ক, গল্ফগ্রিন, লেকগার্ডেনস, রিজেন্ট পার্ক, নরেন্দ্রপুর ও গড়িয়ার কিছু অংশ, হরিদেবপুর, বাটানগর, রাজা সন্তোষ রোড, হাজরা, বালিগঞ্জ, পার্ক স্ট্রিট, ইত্যাদি অজস্র জায়গায়।

আরও পড়ুন :- Jio-র ইন্টারনেট স্পিড ৩ গুণ বাড়িয়ে নিন কয়েকটি সেটিং বদল করেই

জিও গিগা ফাইবারের প্ল্যান

৬৯৯ টাকা : জিও সংস্থা এই প্লানের নাম দিয়েছে ব্রোঞ্জ প্ল্যান। যাতে আপনি প্রতিমাসে ১০০ এমবিপিএস স্পিডে ১০০ জিবি পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করার সুবিধা। লঞ্চিং অফার হিসাবে আরও ৫০ জিবি ডেটা বিনামূল্যে দেওয়া হচ্ছে। ভারতের যেকোনো জায়গায় ভয়েস কল ফ্রি রয়েছে, তিন মাসের জন্য ফ্রি রয়েছে জিও সিনেমা ও জিও মিউজিক। অন্যান্য আরও সুবিধা পেতে হলে আপনাকে আলাদা করে দিতে হবে মূল্য।

আরও পড়ুন :- Jio নয়, ১৫০ টাকায় সবথেকে বেশি সুবিধা দিচ্ছে এই নেটওয়ার্ক

৮৪৯ টাকা : জিও সংস্থা এই প্ল্যানের নাম রেখেছে সিলভার প্ল্যান। যাতে করে আপনি প্রতি মাসে ১০০ এমবিপিএসে ২০০ জিবি পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। লঞ্চিং অফার হিসাবে আরও ২০০ জিবি ইন্টারনেট দেওয়া হচ্ছে ফ্রিতে। বাকি সমস্ত কিছু ব্রোঞ্জ প্লানের মত।

১২৯৯ টাকা : ১২৯৯ টাকার এই মাসিক প্ল্যানের নাম হল গোল্ড প্ল্যান। এতে আপনি ২৫০ এমবিপিএস স্পিডে ৫০০ জিবি পর্যন্ত ইন্টারনেট ব্যবহার করা যাবে। বর্তমানে ২৫০ জিবি আরও আলাদা করে দেওয়া হচ্ছে। বাকি সুবিধা অন্যান্য প্ল্যানের মতো।

আরও পড়ুন :- কোন নেটওয়ার্ক দিচ্ছে সবথেকে বেশি সুবিধা? দেখে নিন প্ল্যান

২৪৯৯ টাকা : এই প্ল্যানের নাম হল ডায়মন্ড প্ল্যান। যাতে আপনি প্রতি মাসে ৫০০ এমবিপিএস স্পিডে ১২৫০ জিবি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। বর্তমানে ২৫০ জিবি ডেটা আলাদা করে যাওয়া হচ্ছে বিনামূল্যে।

৩৯৯৯ টাকা : ৩৯৯৯ টাকার এই প্লাটিনাম প্ল্যানে আপনি ১ জিবিপিএস স্পিডে ২৫০০ জিবি পর্যন্ত ডেটা পরিষেবা পাবেন।

৮৪৯৯ টাকা : ৮৪৯৯ টাকার এই টাইটেনিয়াম প্ল্যানে আপনি ১ জিবিপিএস স্পিডে ৫০০০ জিবি পর্যন্ত ডেটা ব্যবহার করতে পারবেন।