ঝড়ের গতিতে এগোচ্ছে দ্য কাশ্মীর ফাইলস! ১২ দিনেই ভেঙে গেল সমস্ত রেকর্ড

দ্য কাশ্মীর ফাইলস ভেঙে দিল বলিউডের সমস্ত রেকর্ড, ১২ দিনের মাথায় গড়ল নতুন রেকর্ড

Why ther is so Much Controversy about The Kashmir Files

বলিউডের (Bollywood) ব্লকবাস্টার ‘দ্য কাশ্মীর ফাইলস’ (The Kashmir Files) মুক্তির মাত্র ১২ দিনের মাথাতেই তাবড় তাবড় বিগ বাজেটের ছবির বক্স অফিস রেকর্ড ভেঙে ফেলেছে। প্রথম দিনেই যে ছবির বক্স অফিস কালেকশন ছিল সাড়ে চার কোটি টাকা, সেই ছবি প্রথম সপ্তাহতেই ১০০ কোটির গণ্ডি ছুঁয়ে ফেলে। দিন প্রতিদিন ছবির কালেকশন উত্তরোত্তর বাড়ছে। আর এভাবেই ২০০ কোটি পেরিয়ে গেল ‘দ্য কাশ্মীর ফাইলস’, করোনার পরে সবচেয়ে বেশি ব্যবসা করলো এই ছবি।

দেশজুড়ে সিনেপ্রেমীরা জানতে চাইছেন ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের সঙ্গে ঠিক কী হয়েছিল। কেন তাদের কাশ্মীর থেকে উৎখাত করা হল, উগ্রবাদীরা কাশ্মীরের দখল নিতে পুরুষ-মহিলা, শিশু-বৃদ্ধ নির্বিশেষে কতটা নৃশংস অত্যাচার চালিয়েছিল কাশ্মীরি পণ্ডিতদের পরিবারের উপরে। বিবেক অগ্নিহোত্রীর এই ছবিটি কাশ্মীরি পণ্ডিতদের উপর ঘটে যাওয়া ইতিহাসের জীবন্ত দলিল হয়ে থেকে যাবে।

ইতিমধ্যেই উত্তরপ্রদেশ, কর্ণাটক, হরিয়ানা, গুজরাট, মধ্যপ্রদেশ, উত্তরাখণ্ড, ত্রিপুরা এবং গোয়াতে ছবিকে করমুক্ত ঘোষণা করা হয়েছে। আমির খানের ‘দঙ্গল’, অক্ষয় কুমার, অজয় দেবগণ এবং রনবীর সিংয়ের ‘সূর্যবংশী’র দ্বিতীয় সপ্তাহের রেকর্ড ভেঙে দিয়েছে এই ছবিটি। ২০০ কোটি টাকার বক্স অফিস কালেকশন এবং স্টিল কাউন্টিং! বলিউডে ইতিহাস গড়ে ফেলেছে এই স্বল্প বাজেটের ছবি।

Why ther is so Much Controversy about The Kashmir Files

‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবি কত টাকার ব্যবসা করল?

বলিউডের ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ ‘দ্য কাশ্মীর ফাইলস’ এর প্রতিদিনের বক্স অফিস কালেকশনের হিসাব রাখছেন। ট্রেড অ্যানালিসিস্ট তরণ আদর্শ টুইট করে জানান, ‘দ্য কাশ্মীর ফাইলস পেরিয়ে গেল ২০০ কোটির ঘর। সঙ্গে পিছনে ফেলে দিল সূর্যবংশীকেও। করোনা পরবর্তী সময়ে সবথেকে বেশি আয়প্রাপ্ত হিন্দি সিনেমা এটি।’ তরণের টুইট থেকে জানা গেল দ্বিতীয় সপ্তাহের শুক্রবার সিনেমা ব্যবসা করে ১৯.১৫ কোটি, শনিবার ২৬.২০ কোটির, সোমবার ১২.৪০ কোটির, মঙ্গলবার ১০.২৫ কোটির, বুধবার ১০.০৩ কোটি।

কী রেকর্ড তৈরি করল ‘দ্য কাশ্মীর ফাইলস’

অতিমারি পরবর্তী সময়ে সবথেকে বেশি ব্যবসা করা হিন্দি ছবির তালিকায় শীর্ষে ছিল অক্ষয় কুমারের ‘সূর্যবংশী’। যেটি মুক্তি পেয়েছিল গত বছর দিপাবলীতে। ‘সূর্যবংশী’র রেকর্ড টপকে এবার শীর্ষে পৌঁছে গেল ‘দ্য কাশ্মীর ফাইলস’। প্রসঙ্গত, কাশ্মীর ফাইলসের ব্যবসা প্রভাব ফেলেছে অক্ষয় কুমারের ‘বচ্চন পাণ্ডে’র উপর। যতটা প্রভাব অক্ষয়ের সিনেমা বক্সঅফিসে ফেলবে বলে আশা করা হয়েছিল, তার থেকে অনেকটাই কম হয়েছে। ৫ দিনে অক্ষয়ের সিনেমা মাত্র ৪২.৫ কোটির ব্যবসা করেছে। নিঃসন্দেহে এই হিসেব চমক সৃষ্টি করার জন্য যথেষ্ট।