স্কুলের ক্লাসরুমে বন্ধ পড়াশোনা, শিক্ষিকার সঙ্গে উদ্দাম নাচ ছাত্রীদের, ভাইরাল ভিডিও

বই-খাতা ফেলে পড়াশোনা বন্ধ রেখে সুন্দরী শিক্ষিকার সঙ্গে নাচছে স্কুল ছাত্রীরা, ভাইরাল ভিডিও

SCHOOL TEACHER DANCE

একটা সময় ছিল যখন শিক্ষক-শিক্ষিকাদের দূর থেকে দেখলেই ভয়ে পালাতো ছাত্র-ছাত্রীরা। শিক্ষক-শিক্ষিকাদের সঙ্গে নাচ-গান করা তো দূরের কথা, তাদের ধারেকাছে পর্যন্ত ঘেঁষার সাহস পেত না কেউ। তবে ধীরে ধীরে সময় বদলেছে। সময়ের সঙ্গে সঙ্গে বদলেছেন শিক্ষক-শিক্ষিকা এবং ছাত্র-ছাত্রীরাও।

আজ আর কঠোর-রাগী ইমেজ নিয়ে ঘোরেন না শিক্ষকরা। বরং বন্ধুত্বপূর্ণ আচরণ করে ছাত্রছাত্রীদের সঙ্গে মিলেমিশে থাকতে পছন্দ করেন তারা। সোশ্যাল মিডিয়াতে মাঝেমধ্যেই এমনই সব ভিডিও ভাইরাল হয়। সদ্য যেমন সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে দিল্লির (Delhi) একটি স্কুলের (School) ক্লাসরুমের ভিডিও (Dance Video)। সেখানে দেখা যাচ্ছে ছাত্রীদের সঙ্গে জমিয়ে নাচ করছেন সুন্দরী শিক্ষিকা।

SCHOOL TEACHER DANCE

এই নাচের ভিডিওটি আসলে দিল্লির কোনও একটি স্কুলের ক্লাসরুমের ভিডিও। সামার ক্যাম্পের আয়োজন করা হয়েছিল স্কুলের তরফ থেকে। এই দিনটিতে নাচেগানে মেতে উঠেছিলেন স্কুলের ছাত্রীরা এবং শিক্ষিকা। ক্লাস রুমের মধ্যেই জনপ্রিয় হিন্দি গান ‘কাজরা মোহাব্বতবালা’র সঙ্গে নাচতে দেখা যাচ্ছে শিক্ষিকা এবং ছাত্রীদের।

দিল্লির স্কুলের ওই শিক্ষিকার নাম মনু গুলাটি‌। তিনি নিজেই এই ভিডিওটি টুইটারে শেয়ার করেছিলেন। ভিডিওর ক্যাপশনে লিখেছিলেন গানের লাইন, ‘দিল্লি শেহের কা সারা মিনা বাজার লেকে’। স্কুলছাত্রীদের সঙ্গে শিক্ষিকারা এমন বন্ধুত্বপূর্ণ আচরণ নজর কেড়েছে নেটিজেনদের।

SCHOOL TEACHER DANCE

ওই শিক্ষিকা ক্যাপশনে আরও লিখেছেন যদিও তাদের নাচ নিখুঁত হয়নি, তবুও সামার ক্যাম্পের শেষদিনে তিনি ছাত্রীদের সঙ্গে এভাবেই আনন্দে মেতে উঠেছিলেন। ছাত্র-ছাত্রীদের সঙ্গে যে শিক্ষক বা শিক্ষিকা এমন বন্ধুর মতো মিশে যেতে পারেন, তিনিই তো প্রকৃত শিক্ষক! বলছেন নেটিজেনরা। ভিডিওটি ইতিমধ্যেই লক্ষ লক্ষ ভিউ পেয়েছে। দিল্লির বেশ কিছু সংবাদ মাধ্যমের শিরোনামেও উঠে এসেছেন ওই শিক্ষিকা।