দেশের বিভিন্ন প্রান্তে Vaccine পৌঁছে দিতে বিশেষ ট্রাক লঞ্চ করল TATA

শুধু শহরে নয়, অজ পাড়াগাতেও পৌঁছে দিতে হবে Corona Vaccine. কিন্তু দেশের প্রত্যন্ত গ্রামগুলিতে করোনার ভ্যাকিন পৌঁছে দেওয়ার কাজটা সহজ নয়। তাই সরকারকে সাহায্যের হাত বাড়িয়ে দিল Tata Motors. Tata Motors-এর বিশেষ ট্রাক এবার দেশের প্রত্যন্ত গ্রামগুলিতে ভ্যাকসিন পৌঁছে দেবে।

Tata Motors introduces new range of refrigerated trucks to carry Covid-19 vaccine
Tata Motors introduces new range of refrigerated trucks to carry Covid-19 vaccine

গত ১৪ ই জানুয়ারি থেকে সারাদেশে শুরু হয়েছে টিকাকরণ কর্মসূচি। কিন্তু দেশের প্রান্তিক অঞ্চলে এবং অজপাড়াগায় চিকা পৌঁছে দেওয়া খুব একটা সহজ কাজ হবে না। সে লোকগুলো তো আর ফেলে দেওয়া যায় না, তাদের কাছেও পৌঁছে দিতে হবে করোনা ভ্যাকসিন।এই মহৎ কাজের জন্য সরকারের সাহায্য করতে এগিয়ে এলো টাটা মোটরস (Tata Motors)।

দেশের প্রান্তিক অঞ্চলে মূলত পাহাড়ি অঞ্চলে গ্রামগুলিতে করোনা টিকা পৌঁছে দেওয়া খুব একটা সহজ কাজ নয় সেখানকার রাস্তাঘাট যথেষ্ট দুর্গম। এইসব দুর্গম রাস্তায় চলে যাবে রতন টাটার সংস্থা। রেফ্রিজারেটর ট্রাক লঞ্চ করল টাটা কোম্পানি।এবার এই চোখে করেই দেশের প্রান্তিক অঞ্চলে পৌঁছে দেওয়া হবে করোনা টিকা।

এই বিশেষ ট্রাকের তাপমাত্রা এবং ওজন নির্ধারিত থাকবেন।ভ্যাকসিন পৌঁছে দেওয়ার উপযুক্ত ভাবেই এই ট্রাকগুলোকে ডিজাইন করা হয়েছে। বিভিন্ন প্রকারের রেফ্রিজারেটর ট্রাক থাকবে।ইন্টারমিডিয়েট কমার্শিয়াল ভেহিকেল ও মিডিয়াম কমার্শিয়াল ভেহিকেল সেগমেন্ট-এ এই ট্রাক ভ্যাকসিন নিয়ে পাড়ি দেবে দুর্গম এবং প্রান্তিক অঞ্চলে।

Tata Motors` refrigerated trucks

রেফ্রিজেরেটেড ভ্যানের মাধ্যমেও পৌঁছে যাবে ভ্যাকসিন। এই মহৎ কাজের সাথে যুক্ত হতে পেরে খুবই গর্বিত এই সংস্থা। দেশের প্রত্যেক প্রান্তের মানুষের কাছে করোনা ভ্যাকসিন পৌঁছে দিতে বদ্ধপরিকর টাটা মোটরস।