Tandav Controversy : দেখে নিন “তান্ডব” ওয়েব সিরিজের বিতর্কিত দৃশ্য

ফের ধর্মীয় বিতর্কের মুখে বলিউড। এবার বিতর্কের মুখে পড়লেন সইফ আলি খান।গত ১৫ই জানুয়ারি মুক্তি পেয়েছে তার নতুন ওয়েব সিরিজ তাণ্ডব (Tandav) যা নিয়ে ধর্মীয় প্রশ্নে শুরু হয়েছে বিতর্ক। নেট নাগরিকদের একাংশের দাবি, সিরিজে অপমান করা হয়েছে ভগবান শিব এবং রামকে। এর ফলে এই ওয়েব সিরিজ বয়কটের দাবি তুলেছেন তারা। দুদিন ধরেই মাইক্রোব্লগিং সাইটে #BycottTandav ট্রেন্ডে চলছে। দাবি, অবিলম্বে ওয়েব প্ল্যাটফর্ম থেকে তুলে নেওয়া হোক এই সিরিজ।

অন্যদিকে হিন্দু দেবতাদের অপমান এবং ধর্মীয় ভাবাবেগে আঘাত দেওয়ার অভিযোগে এইদিন সেইফ আলী খান সহ পুরো তাণ্ডব টিমের বিরুদ্ধে ঘাটকুপার থানায় অভিযোগ জমা দিয়েছে বিজেপি নেতা রাম কদম। তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন কোনওভাবেই হিন্দু ধর্মের অবমাননা সহ্য করা হবেনা। তিনি কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভেড়করকে চিঠি লেখবার সিদ্ধান্ত নিয়েছেন এবং এই ইস্যুতে, প্রতিটি ওটিটি প্ল্যাটফর্মকে সেন্সারশিপের আওতাভুক্ত করার দাবি জানিয়েছেন।

রিল লাইফের ‘তাণ্ডব’ নিয়ে দেশের বিভিন্ন প্রান্তে রিয়েল লাইফেও ‘তাণ্ডব’ শুরু হয়েছে। পোড়ানো হয় সইফ, আয়ুবের কুশপুতুল। ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে এফআইআর করা হয়েছে ওয়েব সিরিজের পরিচালক আলি আব্বাস জাফর ও ডিজিটাল প্ল্যাটফর্ম আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধানের বিরুদ্ধে। এমন পরিস্থিতিতে টুইট করে ক্ষমাও চেয়েছিলেন নির্মাতারা। কিন্তু তাতেও আগুনের আঁচ কমেনি।

বিতর্কে ইতি টানতে মঙ্গলবার নতিস্বীকার করেছেন আলি আব্বাস। তিনি জানিয়েছেন, ওয়েব সিরিজটিতে প্রয়োজনীয় বদল করা হবে। যদিও এবার সেই বিতর্কে আগুনে ঘি দিয়েছেন কর্ণি সেনাও।  হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাতকারীদের জিভ যাঁরা কেটে ফেলবে, তাঁদের এক কোটি টাকা পুরস্কারের ঘোষণা করেছে তারা।

অভিনেতা সেইফ আলী খানের বাড়ির বাইরে কয়েক গুন বাড়ানো হয়েছে নিরাপত্তা।মুম্বাই পুলিশের তরফ থেকে কার্যত নিরাপত্তার বেড়াজালে ঘিরে ফেলা হয়েছে তার মুম্বাইয়ের বাসভবন। অন্যদিকে মূল বাড়ির উল্টো দিকেই নতুন বাড়ি কিনেছেন সেইফ এবং করিনা। বর্তমানে শিফটিং এর কাজ চলছে। সেই কাজও চলছে কড়া পুলিশি নিরাপত্তায় ঘেরাটোপে। কোনওরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেই কারণেই বর্তমানে সম্পূর্ন পুলিশি নজরদারিতে আছে পাতৌদি নবাব পরিবার।