বলিউডে পা রাখতে চলেছে সুস্মিতা সেনের মেয়ে রেনি সেন

অতিমারী চলাকালীন বলিউডে (Bollywood) ডেবিউ করতে চলেছেন সুস্মিতা সেনের (Susmita Sen) বড় মেয়ে রেনি সেন (Renee Sen)। তবে অন্য স্টার কিড দের মতন বড় ব্যানারের কমার্শিয়াল ছবি দিয়ে নয় ছোট ব্যানারের ছবির মধ্যে দিয়েই কাজ শুরু করতে চান তিনি। নিজের অভিনয়ের দক্ষতায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চান রেনি।তার ডেবিউ ছবির নাম ‘সুট্টাবাজি’ যার পরিচালনা করছেন কবীর খুরানা (Kabir Khurana)।

ভীমসৈনের পৌত্র কবীর প্রায় রেনির বয়সই। পূর্নদৈর্ঘ ছবি এর আগে খুব একটা পরিচালনা না করলেও শর্ট ফিল্মে ইতিমধ্যেই ৩০ এরও বেশী আন্তর্জাতিক মনোননয়ন প্রাপ্ত পরিচালক তিনি। এতো কম বয়সেই তার ঝুলিতে আছে ৮ এর বেশি আন্তর্জাতিক পুরস্কার। এই কবিরই পরিচালনা করবেন ছবি ‘সুট্টাবাজি’।

ছবিতে এক আধুনিক কিশোরীর চরিত্রে দেখা যাবে রেনিকে। ইতিমধ্যেই রবিবার অনলাইন প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে ছবিটি। তার মায়ের ভূমিকায় দেখা যাবে কোমল ছাবরিয়াকে এবং বাবা চরিত্রে দেখা যাবে রাহুল ভোহরাকে।

এই ছবির জন্যই সাক্ষাৎকার দিতে এসে রেনি তার মা সুস্মিতা সেনের শিক্ষার প্রসঙ্গ তোলেন।তিনি জানান অভিনয় আসার আগে তাকে নানারকম পরামর্শই দিয়েছেন সুস্মিতা সেন। কিন্তু তারমধ্যে তার সবথেকে ভালো লেগেছে নিজের যোগ্যতা দিয়ে কাজ পাওয়ার পরামর্শ।

সুস্মিতা সেনের দুই দত্তককন্যা রেনি এবং আলিশা তাঁর মেয়ে হিসেবেই পরিচিত।  ১৯ বছরে মিস ইউনিভার্স হওয়ার পর ২৪ বছর বয়সে সাহসী পদক্ষেপ করে রেনিকে দত্তক নেন তিনি।ছোটবেলা থেকেই অভিনেত্রী হতে চাইতেন তিনি। আদর্শ বানিয়েছিলেন মা কেই। তার কথায় ছোটবেলা থেকেই ঠিক করে নিয়েছিলেন যে অভিনয় তিনি করবেনই।

তবে ‘সুট্টাবাজি’তে কাজের সুযোগ হঠাৎ করে আসেন বলেই জানান তিনি। তিনি এও জানান, কবীর তার স্কুলের বন্ধু। অনেকদিন পর তার সাথে যোগাযোগ হওয়ায় গল্পগুজব করতে করতেই নিজের ইচ্ছার কথা প্রকাশ করেছিলেন রেনি।তবে স্ক্রিপ্ট পাওয়ার আশায় নয় তাও বলেন তিনি। কবীরের কাছে স্ক্রিপ্ট পেয়ে অবাক হয়েছিলেন বলে জানান তিনি। তবে ভয় পেয়ে পিছিয়ে যাননি,কারণ অভিনয় করাই তার লক্ষ।