কীভাবে ফাঁসানো হচ্ছে আরিয়ানকে, আইন ব্যাখ্যা করে দেখিয়ে দিলেন সুশান্তের আইনজীবী

গত শনিবার মুম্বাইয়ের একটি প্রমোদতরী থেকে শাহরুখ খানের (Shah Rukh Khan) প্রথম আরিয়ান খানকে গ্রেফতার করা হয়েছে। আরিয়ান (Aryan Khan) এবং তার বন্ধুবান্ধবদের বিরুদ্ধে মাদক সেবনের (Drug Case) অভিযোগ আছে। আগামী ১৫ দিনের জন্য অভিযুক্তদের আর্থার জেলে হেফাজতে রেখেছে এনসিবি। আরিয়ান মামলার পক্ষে-বিপক্ষে বহু মতামত রয়েছে। এবার আরিয়ানের পক্ষে সওয়াল করলেন প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের (Sushant Singh Rajput) আইনজীবী।

গতবছর বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পরেও তার মামলার তদন্ত সাপেক্ষে মাদক সংক্রান্ত মামলার উত্থাপন হয়। সেই সময় রিয়া চক্রবর্তীর মামলা চলাকালীন তার হয়ে আদালতে সওয়াল করেছিলেন সুশান্ত সিং রাজপুতের পারিবারিক আইনজীবী বিকাশ সিং। এবার শাহরুখপুত্রের পাশে দাঁড়িয়েছেন ওই বর্ষীয়ান আইনজীবী। একই সঙ্গে এই মামলার খুঁতগুলিও চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন তিনি।

সম্প্রতি ই-টাইমসকে দেওয়া একটি সাক্ষাৎকারে বিকাশ সিং আরিয়ানের স্বপক্ষে যুক্তি তুলে ধরে বলেন, “অভিযুক্তের কাছে আদৌ মাদক রয়েছে কিনা, তার উপর নির্ভর করে NDPS আইন। উদ্ধার হওয়া মাদকের পরিমাণ অনুযায়ী শাস্তির মেয়াদ নির্ধারিত হয়। কিন্তু, যদি হেফাজত থেকে মাদকই না মেলে, তাহলে কিসের শাস্তি? মাদক বিক্রেতা বা সরবরাহকারী না হলে তো মামলা দাঁড়ায় না”।

এই মামলা সম্পর্কে বলতে গিয়ে তিনি আরও বলেছেন, আরিয়ানের কাছ থেকে মাদক উদ্ধার হয়নি। সে সরবরাহকারীও ছিল না। ধরা যাক, “সে মাদক সেবন করেছেন। যদিও এই বিষয়টিও তর্কসাপেক্ষ। কারণ, তাঁর চুলের ফলিকলে মাদকজাত কোনও উপাদান মেলেনি। আমার মনে হয় না বিষয়টি পরীক্ষা করা হয়েছে। ওঁর সঙ্গে যা হচ্ছে, সেটা অন্যায়।”

উল্লেখ্য আরিয়ান মাদক মামলায় গ্রেপ্তার হতেই কার্যত সম্পূর্ণ বলিউড দুই দলে ভাগ হয়ে গিয়েছে। বাদশাপুত্রের গ্রেপ্তারিতে একদল মুখে কুলুপ এঁটে বসে থাকলেও অন্যদল অবশ্য সরাসরি সোশ্যাল মিডিয়া মারফত আরিয়ানের পাশে এসে দাঁড়িয়েছেন। এছাড়াও সশরীরে শাহরুখের পাশে দাঁড়িয়েছেন সালমান খান। আরিয়ান গ্রেপ্তার হতেই সালমান পৌঁছে যান শাহরুখের বাড়ি ‘মান্নাত’-এ।

Sushant Singh Rajput's lawyer Vikas Singh comes out in support of Aryan Khan

এদিকে সালমানের প্রাক্তন সোমি আলী সোশ্যাল মিডিয়া মারফত শাহরুখপুত্র হয়ে সওয়াল করতে গিয়ে বলেন, “বাচ্চারা ভুল করে থাকে। এক্সপেরিমেন্টের জন্য অযথা শাস্তি দেওয়া বন্ধ করুন। এবার ওকে মুক্তি দিন।” সুনীল শেট্টি, হৃত্বিক রোশন, ফারহা খান, রবীনা ট্যান্ডনের মতো তারকারা প্রকাশ্যে আরিয়ানকে সমর্থন করেছেন।  যদিও বলিউডের বিতর্কিত কুইন কঙ্গনা রানাওয়াত ক্ষোভ করে দিয়ে বলেছেন, “সব মাফিয়া পাপ্পুরা এসে পড়েছে আরিয়ানের হয়ে কথা বলতে। আমরা সকলেই ভুল করি… কিন্তু সেটা নিয়ে গৌরব করা ঠিক নয়। বরং এটা ওকে সাহায্য করবে সঠিক চিন্তাভাবনা করতে ও কোনও কাজের ফল কী হতে পারে তা শিখতে। আশা করা যায় এটায় ও বিকশিত হবে, ভবিষ্যতে আরও ভালো ও বড় মানুষ হবে। কোনও দুর্বলের ব্যাপারে সমালোচনা করা যেমন ঠিক না, তেমনই ঠিক না তাঁদের এটা বোঝানে যে তাঁরা কোনও ভুলই করেনি”।